September 14, 2024, 12:21 pm

সংবাদ শিরোনাম
ঝিকরগাছায় শিক্ষার্থীকে ব্ল্যাকমেইল করে ধর্ষণ ধর্ষক সজল শ্রীঘরে যৌথবাহিনীর অভিযানে ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার-৫, মৃত্যু-২ বোরহানউদ্দিন কুঞ্জেরহাট বাজারে, অনুমতি বিহীন ওষুধের গুদাম সিলগালা সাধক কবি কাজী হেয়াত মামুদ এর কবর জিয়ারত করেছেন জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল শহীদদের স্মরণে ‘মিশন গ্রিন বাংলাদেশ’-এর বৃক্ষরোপণ কর্মসূচী চিলমারীতে দূর্নীতির অভিযোগ এনে ইউপি চেয়ারম্যানের অপসারণ দাবি পল্লী বিদ্যুৎ এর লুকোচুরি খেলায়, সাধারণ মানুষ নাজেহাল হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত জেল পলাতক আসামী মোঃ রুবেল’কে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব নাটোরে সাবেক কাউন্সিলরের বাড়ি থেকে অস্ত্র উদ্ধার পার্বতীপুরে বিদ্যুতের লুকোচুরি খেলায় অতিষ্ঠ জনজীবন

সিন্ডিকেট চক্রের হাতে জিম্মি কুড়িগ্রাম সদর উপজেলা সমাজসেবা অফিস

বিধবা তালিকা উপকারভোগী তালিকা নিয়ে অসন্তুষ্ট স্থানীয় অনেক জনপ্রতিনিধি। অনেক সুবিধাভোগীর নাম,নাম্বার ঠিক থাকলেও তারা দীর্ঘদিন ধরে টাকা পাচ্ছে না বলে জানান তিনি। এছাড়াও তিনি আরও বলেন,প্রতিবন্ধি ভাতায় সুবিধাভোগী অনেকেই মারা গেলে তার পরিবর্তে নতুন বা অপেক্ষামান তালিকা থেকে নেয়। কিন্তু প্রতিবন্ধিদের নতুন বরাদ্দ থেকে কোন নাম নেয়া না। কিভাবে সেগুলো সমন্বয় করে সমাজসেবা অফিস সেটা তারা ভালো বলতে পারবে।
এই বিষয়ে সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা এসএম হাবিবুর রহমান সিন্ডিকেট নেই দাবী করে বলেন, সুবর্ণ নাগরিক কার্ড যাদের রয়েছে তারা ভাতা পাচ্ছেন। অনেকেই আগে পেলেও সুবর্ণ কার্ড না থাকায় তাদের ভাতা বন্ধ রয়েছে। ভাতা না পাওয়ার অভিযোগ তাদেরই। এছাড়াও অনেক সুবিধাভোগী সরকারের অন্য সুবিধার আওতায় থাকা একই মোবাইল নাম্বার ব্যবহার করার জন্য ভাতা বন্ধ থাকে। আবার অনেক ভাতাভোগী তাদের মোবাইলের গোপন পিন নাম্বারটি শেয়ার করে থাকেন। হ্যাকাররা সহজেই টাকা তুলে নিচ্ছেন। ফলে ভাতা গেলেও তা বুঝতে পারে না। এমন নানা বিধ সমস্যা রয়েছে। তবে তিনি বলেন,আমার অফিসের কোন স্টাফের বিরুদ্ধে কেউ মৌখিক বা লিখিত কোন অভিযোগ দেয়নি টাকার বিনিময়ে কার্ড করে দেয়া বা ভাতা বন্ধ করার বিষয়। তবে এই বিষয়ে অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনী ব্যবস্থা নেবার আশ^াস দেন তিনি।

Share Button

     এ জাতীয় আরো খবর