October 6, 2024, 1:20 pm

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন

দুর্ঘটনায় বেঁচে যাওয়া শিশুকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণের নির্দেশ

অনলাইন ডেস্কঃ

ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় জন্ম নিয়ে অলৌকিকভাবে বেঁচে যাওয়া সেই নবজাতকের অভিভাবকের হাতে ১৫ দিনের মধ্যে ৫ লাখ টাকা দেয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। সড়ক পরিবহন আইন অনুসারে গঠিত ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানের প্রতি এ নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার বিচারপতি খিজির আহমেদ চৌধুরী ও বিচারপতি মো. জাকির হোসেনের বেঞ্চ রুলসহ এ আদেশ দেয়। আদালত জানিয়েছে, সেই নবজাতকের চিকিৎসা চালিয়ে যেতে হবে।

একইসঙ্গে তার দেখাশোনা এবং তদারকির জন্য একটি কমিটি গঠন করতে সমাজকল্যাণ সচিবকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। নবজাতকের কল্যাণে নেয়া পদক্ষেপ জানিয়ে তিন মাসের মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়া শিশুটির আইনগত অভিভাবককে পর্যাপ্ত ক্ষতিপূরণ দিতে ট্রাস্টি বোর্ডকে কেন নির্দেশ দেয়া হবে না, তা জানতে রুলও দেয়া হয়েছে। মহিলা ও শিশুবিষয়ক সচিব, সমাজকল্যাণ সচিব, সড়ক পরিবহন সচিব, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি, সড়ক পরিবহন আইনের ৫৪ ধারায় গঠিত ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও ট্রাক মালিককে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

এদিকে ট্রাকচাপা দেয়া রাজু আহমেদ নামের সেই চালককে সোমবার সাভার থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব। সংস্থাটি বলছে, চালকের ভারী যান চালানোর লাইসেন্স ছিল না। এছাড়া ট্রাকটির ছিল না ফিটনেস, আর চলছিল অনুমোদনের দ্বিগুণ ওজন নিয়ে। এছাড়া টানা কয়েকদিন ট্রাক চালিয়ে শারীরিকভাবে অসুস্থ ছিলেন রাজু।

উল্লেখ্য, গত ১৬ জুলাই ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পারাপারের সময় ট্রাকচাপায় এক দম্পতি ও তাদের ছয় বছরের মেয়ে নিহত হয়। মৃত্যুর আগমুহূর্তে অন্তঃসত্ত্বা মা সড়কেই ওই মেয়ে নবজাতকের জন্ম দেন।

এ অবস্থায় সোমবার ওই নবজাতকের পর্যাপ্ত ক্ষতিপূরণ ও কল্যাণ নিশ্চিতে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে আইনজীবী কানিজ ফাতিমা তুনাজ্জিনা রিটটি করেন।

Share Button

     এ জাতীয় আরো খবর