July 8, 2024, 11:09 am

সংবাদ শিরোনাম
কুড়িগ্রামে একের পর এক বাঁধ ভেঙে ও সড়ক উপছে নতুন নতুন এলাকা প্লাবিত কোটা সমস্যার সমাধান করার দাবি জাতীয় শিক্ষাধারার জৈন্তাপুরে পুলিশের পৃথক অভিযানে চিনি ও ঔষধ উদ্ধার পীরগঞ্জের ঝোরারঘাট শাহ্ সালেক দাখিল মাদ্রাসায় সুপারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম পীরগঞ্জ ৮৭পিচ ইয়াবা ও অন্যঅন্য মামলায় আসামী আটক৫ ১৭০টি চোরাই মোবাইল ও ট্যাবসহ মোট ০৫ জন চোরাকারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ সরকারী রাস্তাসহ ২৯টি মেহগনি গাছ কাটার অভিযোগ।। তদন্তে প্রশাসন পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পীরগঞ্জে পাট ও পাট বীজ উৎপাদন প্রশিক্ষণ অনুষ্ঠিত রংপুর মিঠাপুকুরে সেফটিক ট্যাংকে পড়ে তিনজনের মর্মান্তিক মৃত্যু

পদ্মা সেতু: দিন বদলের কাউন্টডাউন দেশজুড়ে

অনলাইন ডেস্কঃ

পদ্মা সেতু নিয়ে নতুন আশায় বুক বাঁধছেন দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কোটি মানুষ। তারা বলছেন, এই সেতু চালুর পর সত্যি-সত্যিই বদলে যাবে তাদের দিন। শেষ হবে যানজট আর ফেরি-লঞ্চে ঘণ্টার পর ঘণ্টা ভোগান্তির দিন। যোগাযোগ সহজের পাশাপাশি বাড়বে মানসম্পন্ন চিকিৎসা পাওয়ার সুযোগও।

সারাদেশজুড়ে এখন চলছে কাউন্টডাউন। স্বপ্নপূরণের দ্বারপ্রান্তে বাংলাদেশ। বহু শঙ্কা, দেশি-বিদেশি নানা বিরোধিতা, পদ্মা সেতু বাস্তবায়নে কম চড়াই উৎরাই পার হতে হয়নি বাংলাদেশকে। পুরো দেশের অর্থনীতিতে অবদান রাখলেও এই সেতুর ফলে পাল্টে যাবে বৃহত্তর খুলনা আর বরিশালের যোগাযোগ ব্যবস্থা।

চিকিৎসার পাশাপাশি সন্তানদের শিক্ষা কিংবা চাকরির পরীক্ষা, অফিসের কাজ এমন নিত্য প্রয়োজনে নিয়মিত ঢাকা আসা যাওয়া করতে হয় অনেক মানুষকে। সেতুর অভাবে কেবল ঘণ্টার পর ঘণ্টা সময় নষ্টই নয়, বাড়তো খরচও। সেতুু চালু হলে দিনের কাজ এখন দিনেই সারতে পারবেন বেশ কয়েকটি জেলার মানুষ।

ভুক্তভোগী এসব মানুষের বিশ্বাস, তাদের জন্য সম্ভাবনার নতুন দিগন্ত উন্মোচন করবে পদ্মা সেতু। বাড়বে কর্মসংস্থান, বদলে যাবে তাদের দিন। পদ্মা সেতুকে কেন্দ্র করে এপার-ওপার দু’পাশেই তৈরি হয়েছে এমন সর্বাধুনিক আর প্রশস্ত রাস্তাসহ নানা অবকাঠামো। মানুষের দুর্ভোগ কমার পাশাপাশি বাড়বে জীবনযাপনের মান।

Share Button

     এ জাতীয় আরো খবর