July 1, 2024, 10:14 am

সংবাদ শিরোনাম
শার্শায় এইসএসসি ও আলিম পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত- ৪৬ ১ জুলাই কাজী জাফর আহমদ এর ৮৫তম জন্মবার্ষিকী বন্যার্ত আশ্রয় কেন্দ্রে ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ বিশ্ব যোগ দিবস ২০২৪ পালিত কুড়িগ্রামের রাজারহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইজিবাইক চালকের মৃত্যু চিলমারীতে আবারও শিক্ষক জিয়াউর রহমানের বিরুদ্ধে ছাত্রী যৌন হয়রানির অভিযোগ দুর্নীতিরোধে দুর্নীতিবাজদের তালিকা প্রণয়ন এবং কমপক্ষে যাবজ্জীবন শাস্তির দাবিতে বেনজীর-মতিউর-এর কুশপুত্তুলিকা দাহ কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর মোবাইল যুগে প্রবেশের জন্য বাণিজ্যিক ফাইভজি অ্যাডভান্সের ওপর হুয়াওয়ের গুরুত্বারোপ পটুয়াখালীতে ২৬ হাজার ৮ শত ৮০ পিচ ক্যান নিষিদ্ধ বিয়ার সহ আটক-৩ রংপুর বিভাগের সমবায় কর্মকর্তা ও সমবায়ী কর্তাদের নৈরাজ্যে কোটি কোটি টাকা লোপাট-দিশেহারা সাধারণ সমবায়ী

ভোলা বোরহানউদ্দিনে রক্ষক সেজে সরকারি গাছ কর্তন।

ভোলা  প্রতিনিধি।।

ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ড, মক্কার পোল নামক স্থান থেকে সরকারি গাছ বিক্রির অভিযোগ উঠেছে, বন বিভাগের মাঠ কর্মী, মোঃ নাজমুল হকের বিরুদ্ধে। 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক এলাকাবাসী জানান, গাছগুলোই ১৯৯৭-৯৮ সালে বনবিভাগ ও বনায়ন সমিতির সমন্বয়ে লাগানো হয়েছে। বনবিভাগের লোকজন ২তিন দিন আগে দালাল বাজারের কাঞ্চন মোল্লা নামক গাছ বেপারীরে নিয়া এসে গাছ দেখিয়ে যান, আজ আবার দেখি বেপারীর লোকজন এসে গাছ কেটে নিয়ে যাচ্ছেন। এ বিষয়ে কাঞ্চন মোল্লা বেপারীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ফরেস্টারের লোক নাজমুল স্যার কাটতে বলছেন তাই কাটছি, দুই ছেও নিয়েছি তিনি যদি বলে ফেরত দিয়ে যাবো।
মাঠ কর্মী নাজমুল হকের সঙ্গে কথা হলে তিনি বলেন, গাছটি শুয়ে পরেছে তাই কাটছি, আমরা সংরক্ষণ করে রাখবো, বেপারী গাছ নিয়ে গেছেন এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, তাদের কাটার খরছ বাবদ তারা নিয়েছেন।
এলাকাবাসীর সাথে কথা হলে নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে বলেন গাছটি কাঞ্চন মোল্লার কাছে ৬০০০টাকা দামে বিক্রি করছেন ফরেস্টারের লোক নাজমুল হক, তারা আরো বলেন কিছু দিন আগে আমাদের গাছের ঢাল আমরা কেটেছি, কিন্ত সরকারি গাছ দাবি করে, আমার কাছ থেকে ৫০০টাকা নিয়েছেন তিনি।
ভোলা উপকূলীয় বিভাগীয় বন কর্মকর্তা এস এম কায়সার এর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি মিটিংয়ে আছেন বলে যানান মো: আমিনুল ইসলাম বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তার  সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বন কর্মকর্তার অনুমতি ছাড়া সরকারি কেউ গাছ কর্তন করতে পারবেন না। তাছাড়া অনুমতি ছাড়া গাছ কাটা সম্পূর্ণ বেআইনি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
Share Button

     এ জাতীয় আরো খবর