October 6, 2024, 1:22 pm

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন

শেষ পর্যন্ত ইউক্রেনের পাশে থাকার প্রতিশ্রুতি পেলোসির

আন্তর্জাতিক  ডেস্কঃঃ

যুদ্ধ শেষ না হওয়া পর্যন্ত যুক্তরাষ্ট্র ইউক্রেনের পাশে থাকবে বলে জানিয়েছেন মার্কিন স্পিকার ন্যান্সি পেলোসি। রোববার অঘোষিত সফরে ইউক্রেন যান মার্কিন কংগ্রেসের স্পিকার ন্যান্সি পেলোসি। কিয়েভে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সাথে বৈঠকের পর ইউক্রেনের পাশে থাকার প্রতিশ্রুতি দেন তিনি।

বৈঠকে নিরাপত্তা, মানবিক ও অর্থনৈতিক সহায়তা নিয়ে আলোচনা হয়েছে বলে জানান পেলোসি। এসময় রাশিয়ার হামলার নিন্দা ও ইউক্রেনের জনগণের সাহসের প্রশংসা করেন তিনি।

মার্কিন স্পিকার ন্যান্সি পেলোসি বলেন, আমরা ইউক্রেনের প্রেসিডেন্টের সাথে দেখা করে নিরাপত্তা ও অর্থনৈতিক সহায়তা নিয়ে আলোচনা করেছি। ইউক্রেনীয়রা রুশ হামলার বিরুদ্ধে যেভাবে লড়াই করছে, তা প্রশংসার দাবিদার। রাশিয়ার অভিযানের প্রভাবে বিশ্বব্যাপী দ্রব্যমূল্য বেড়ে যাচ্ছে।

এদিকে মারিওপোলের আজোভস্তাল স্টিল কারখানা থেকে ১শ জন বেসামরিক নাগরিককে সরিয়ে নেয়া হয়েছে বলে জানিয়েছে ইউক্রেন। সেখানে এখনো প্রায় এক হাজার বেসামরিক নাগরিক এবং পাঁচ শতাধিক আহত সেনা আটকে রয়েছে বলে জানান ইউক্রেনের ব্রিগেড কমান্ডার।

এদিকে ওদেসার কাছে একটি সামরিক বিমানঘাঁটিতে পশ্চিমা দেশগুলোর পাঠানো অস্ত্র ও গোলাবারুদের চালান ধ্বংসের দাবি করেছে মস্কো। হামলায় একটি সামরিক বিমানক্ষেত্রের রানওয়েও ধ্বংস হয়েছে। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ওই বিমানক্ষেত্রে নিখুঁতভাবে আঘাত হানতে অনিক্স ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়েছে।

তবে ওদেসার গভর্নরের দাবি, রাশিয়া ব্যাসন ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে যেগুলো ছোঁড়া হয়েছে ক্রিমিয়া থেকে।

এদিকে আগামী ৯ মে রাশিয়ার বিজয় দিবসে ইউক্রেনে সামরিক অভিযান শেষ হতে পারে বলে বেশ কিছুদিন ধরে আলোচনা চলছে বিভিন্ন গণমাধ্যমে। তবে, ৯ মে তারিখের সাথে অভিযান বন্ধের কোন সম্পর্ক নেই বলে সাফ জানিয়েছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ।

//ইয়াসিন//

Share Button

     এ জাতীয় আরো খবর