October 8, 2024, 1:34 am

সংবাদ শিরোনাম
মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে মতামত কাল: আইনমন্ত্রী

ডিটেকটিভ ডেস্কঃঃ
ঢাকার এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আইনগত দিক নিয়ে আইন মন্ত্রণালয় আগামীকাল মতামত দেবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। এদিকে তার স্বাস্থ্য পরীক্ষার জন্য আজ বৈঠকে বসবে মেডিকেল বোর্ড।
শনিবার একথা বলেন তিনি।
রাজধানীর এভার কেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন খালেদা জিয়ার অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তিনি তরল খাবার খাচ্ছেন। অক্সিজেন দিতে হচ্ছে আগের চেয়ে কম। তবে তার ডায়াবেটিস নিয়ন্ত্রণে নেই।

এদিকে খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা শুক্রবার দুপুরে পরীক্ষা-নিরীক্ষার পর রাতে এক ব্রিফিংয়ে জানান তার শারিরীক অবস্থা অপরিবর্তিত আছে বলে জানান তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন।

সরকারের অনুমতি পেলে তাকে বিদেশে নিয়ে যাওয়া হবে বলেও এসময় জানান ড. জাহিদ। এ মূহুর্তে বিমানে করে বিদেশ যাওয়ার মতো শারীরিক অবস্থা খালেদা জিয়ার আছে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অনুমতি পাবার পর এ বিষয়ে ভাবা হবে।

শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় রাজধানীর এভারকেয়ার হাপাতালে ভর্তি থাকায় অবস্থায় সেখানেই করোনারি কেয়ার ইউনিটে স্থানান্তর করা হয় খালেদা জিয়াকে। এরপর গত বুধবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার তাকে বিদেশে নিতে সরকারের কাছে লিখিত আবেদন করেন।

এর প্রতিক্রিয়ায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের জানান, সরকার এ ব্যাপারে ইতিবাচক রয়েছে এবং বিষয়টি আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

পরের দিন বৃহস্পতিবার সকালে চিকিৎসার জন্য খালেদা জিয়ার বিদেশে যাওয়ার আবেদন আইন মন্ত্রণালয়ে জমা দেয়া হয়। জমা দেয়ার পর খালেদা জিয়াকে বিদেশে নেয়ার আবেদনের ফাইল গত বৃহস্পতিবার আইনমন্ত্রীর কাছে পৌঁছে। মানবিক দিক বিবেচনা করে যত দ্রুত সম্ভব খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছিলেন আইনমন্ত্রী আনিসুল হক। বিষয়টি নিষ্পত্তি করে দ্রুত জানানো হবে বলেও জানিয়েছিলেন তিনি।
সরকারের আনুষ্ঠানিক অনুমতি পাওয়ার সঙ্গে সঙ্গেই উন্নত চিকিৎসার জন্য লন্ডনে রওনা হবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

অনুমতি পেলে সেখান থেকে যেকোনো সময় তাকে চার্টার্ড বিমানে সিঙ্গাপুর হয়ে লন্ডন নেয়া হতে পারে বলে আগেই জানানো হয়েছিল। খালেদা জিয়ার সঙ্গে তার ব্যক্তিগত চিকিৎসক দল এবং পরিবারের সদস্যরাও থাকবেন সেসময় জানানো হয়েছিল। খালেদা জিয়াকে হাসপাতাল থেকে বিমানবন্দরে নেয়ার জন্য অ্যাম্বুলেন্সও প্রস্তুত রাখা হয়। এখন সরকারের অনুমতির অপেক্ষায় আছে পরিবার।

১১ এপ্রিল করোনা শনাক্তের পর বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন বিএনপি চেয়ারপারসন। ১৪ দিন পরও তার করোনা নেগেটিভ না আসায় ২৭ এপ্রিল ভর্তি করা হয় এভারকেয়ার হাসপাতালে।

শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় সোমবার বিকেল থেকে রাজধানীর এভারকেয়ার হাপাতালের করোনারি কেয়ার ইউনিটে স্থানান্তর করা হয় খালেদা জিয়াকে। সেখানেই দশ সদস্যের মেডিকেল বোর্ডের তত্বাবধানে চিকিৎসা চলছে খালেদা জিয়ার।

//ইয়াসিন//

Share Button

     এ জাতীয় আরো খবর