September 21, 2024, 11:21 am

সংবাদ শিরোনাম
দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান সংসার রেখে ডলিতে আসক্ত কয়েছ৷ বিয়ে ছাড়াই এক সাথে বসবাস ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তিন লাখ জাল টাকা এবং জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের সাবেক এসপি আশরাফুল সহ ১০ পুলিশের বিরুদ্ধে মামলা কুড়িগ্রামে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় প্রভাবশালীদের মৎস্য চাষ প্রতিষ্ঠার পর থেকে নাগরিক সুবিধা থেকে বঞ্চিত ক্ষেতলাল পৌরসভার বাসিন্দা উখিয়ায় রোহিঙ্গা শিবিরে বিদেশি পিস্তল ও গুলিসহ সন্ত্রাসী আটক কুড়িগ্রামের চিলমারীতে আশ্রয়নের ঘর বানিজ্য

অধ্যক্ষ-উপাধ্যক্ষ শূন্য কলেজের তথ্য চেয়েছে সরকার

দেশের যেসব সরকারি কলেজে অধ্যক্ষ ও উপাধ্যক্ষের পদ শূন্য রয়েছে, সেসব কলেজের তালিকা ও শূন্য পদের তথ্য জানতে চেয়েছে সরকার। পর্যায়ক্রমে শূন্য পদগুলো পূরণ করা হবে বলেই তথ্য চাওয়া হয়েছে।

ministry of education 1

জানা গেছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) বৃহস্পতিবার অধিদপ্তরের ৯ জন আঞ্চলিক পরিচালককে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে। চিঠিতে আগামী ৫ অক্টোবরের মধ্যে কলেজের তালিকা পাঠাতে বলা হয়েছে।

এ ছাড়া চিঠির অনুলিপি দেওয়া হয়েছে মাউশির পরিচালক (কলেজ ও প্রশাসন) এবং সব সরকারি কলেজের অধ্যক্ষদেরও।

moushi bd

খোঁজ নিয়ে জানা যায়, বর্তমানে দেশে ৬৩২টি সরকারি কলেজ রয়েছে। এর মধ্যে দেড় শতাধিক কলেছে অধ্যক্ষের পদ শূন্য রয়েছে। আর ২৮টি কলেজ রয়েছে উপাধ্যক্ষ ছাড়া।

প্রসঙ্গত, শিক্ষা মন্ত্রণালয় সাধারণত অধ্যাপকদের মধ্যে থেকেই অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদে নিয়োগ দিয়ে থাকে। সরকারি কলেজগুলোতে এসব পদে নিয়োগ দেয় মন্ত্রণালয়।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, অনেক শিক্ষক অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদে নিয়োগ পেতে শিক্ষা মন্ত্রণালয়ে আবেদন করেছেন। তাদের আবেদনগুলো যাচাই-বাছাইয়ের কাজ চলছে। যাচাই-বাছাই শেষে শিগগিরই শূন্য পদগুলো পূরণ করা হবে বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের এক কর্মকর্তা।

Share Button

     এ জাতীয় আরো খবর