July 13, 2024, 12:49 pm

সংবাদ শিরোনাম
রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের মুজিব সড়ক থেকে উদ্ধার হওয়া মরদেহ ঝিকরগাছার আখির মোবাইলে আপত্তিকর ছবি ও ভিডিও ডিলিট না করায় কক্সবাজারে বন্ধুকে হত্যা

সরকার জোর করে সীমান্ত বন্ধ করবে না : সেতুমন্ত্রী

সরকার জোর করে সীমান্ত বন্ধ করবে না : সেতুমন্ত্রী

ডিটেকটিভ নিউজ ডেস্ক


সরকার জোর করে সীমান্ত বন্ধ করবে না। যে পর্যন্ত জাতিসংঘ ও বিশ্ব জনমতের চাপে মিয়ানমারে রোহিঙ্গা নিধন বন্ধ না হবে। গতকাল রোববার হোটেল রেডিসনের সামনে এয়ারপোর্ট সড়কে নিরাপত্তা ক্যাম্পেইন এবং বিআরটিএ পরিচালিত মোবাইল কোর্টের কার্যক্রম পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বিএনপি কূটনৈতিক উদ্যাগের বর্থ্যতার যে কথা বলছে সে প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, যদি কূটনৈতিক উদ্যাগ ব্যর্থ হতো তাহলে মিয়ানমারের সুর নরম হলো কিভাবে। তাদের মন্ত্রী এসে যৌথভাবে কাজের সিদ্বান্ত নিয়েছেন।
তিনি আরও বলেন, স্পটে ২২দিন ছিলাম। রোহিঙ্গাদের জন¯্রােত নিজে দেখেছি। জাতিসংঘ আশঙ্কা করছে আরও রোহিঙ্গা জন¯্রােত আসবে।
মন্ত্রী বলেন, জাতিসংঘের কঠোর অবস্থান নেওয়া উচিত। যাতে করে নতুন করে ইনফ্ল্যাক্স না হতে পারে। তিনি আরো বলেন, রোহিঙ্গাদের ঢলের পেছনে চক্রান্ততো একটা আছে, সে চক্রান্তের স্বরূপটা এই মুহূর্তে বলা যাচ্ছে না।
ওবায়দুল কাদের বলেন, বিশ্ব জনমত ও জাতিসংঘ ও কূটনৈতিক উদ্যাগের ফলে বাংলাদেশ সীমান্তে সামরিক হস্তক্ষেপ বন্ধ হয়েছে।
আইন শৃঙ্খলা বাহিনীর অনেকেই নিরাপত্তার বিষয়ে উদ্বিগ্ন হওয়ার প্রসঙ্গে প্রধানমন্ত্রীর বক্তব্য তুলে ধরে সেতুমন্ত্রী বলেন, মানবিক কারণে যখন সীমান্তের দরজা খুলে দিয়েছি তখন কি এমন কারণ ঘটল যে মানবিক দৃষ্টিকোনের পরিবর্তন ঘটাতে হবে। যতদিন না পর্যন্ত জাতিসংঘসহ বিশ্বজনমতের চাপে রোহিঙ্গা নিধন  বন্ধ হবে না ততদিন সীমানা বাংলাদেশ জোর করে বন্ধ করবে না।
মন্ত্রী বলেন, এটা মানবিক সমস্যা। যত দ্রুত সম্ভব তাদের স্বদেশে ফিরিয়ে নেওয়া হয় ততই ভালো। এজন্য  প্রতিবেশি দেশ ইউরোপীয় ইউনিয়ন ও জাতিসংঘকে জোর পদক্ষেপের আহ্বান জানান তিনি।
‘কারণ প্রতিবেশির ঘরে যদি আগুন লাগে তাহলে অন্যান্য প্রতিবেশির ঘরেও এ আগুনের আঁচ লাগবে’- বলেন ওবায়দুল কাদের।

Share Button

     এ জাতীয় আরো খবর