September 22, 2024, 4:53 am

সংবাদ শিরোনাম
কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ফয়জুল আজীম নোমান এর যোগদান জয়পুরহাটের ক্ষেতলালে শহীদ জিয়া ও সকল শহীদদের স্মরণে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে সংবাদ বিজ্ঞপ্তি কু‌ড়িগ্রা‌মের উলিপু‌রে বিদ‌্যুৎস্পৃষ্টএক যুব‌কের মৃত্যু যশোরে বালিচাপা অবস্থায় প্রতিবন্ধী যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার কুড়িগ্রামের রাজিবপুরে ৪০ পিস ইয়াবা ও ১ টি ভ্যান জব্দসহ ২ জন মাদক কারবারি গ্রেফতার জয়পুরহাটের ক্ষেতলালে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান

লামা’র ফাইতং খেদারবান ডেভেলপমেন্ট সোসাইটি’র পক্ষ থেকে এসএসসি/দাখিল পরীক্ষায় উত্তীর্ণদের সংবর্ধনা

ইসমাইলুল করিম, লামা (বান্দরবান)  প্রতিনিধি :
লামা উপজেলা ফাইতং ইউনিয়নে খেদারবান ডেভেলপমেন্ট সোসাইটি’র সাবেক সভাপতি মুফতি নুমান বলেছেন, বর্তমান বাংলাদেশে আধুনিক শিক্ষা ও দ্বীনি শিক্ষার সমন্বয় সাধনের মাধ্যমে নৈতিকতা সম্পন্ন ছাত্রের বড় অভাব। আর এই অভাবই দেশকে কাঙ্খিত মানে পৌছাতে দিচ্ছে না। তাই দেশের এই ক্রান্তিলগ্নে নৈতিকতা সম্পন্ন ক্যারিয়ার গঠনের মাধ্যমে স্বনির্ভর দেশ ও সমাজ গঠনে মেধাবীদের এগিয়ে আসতে হবে।
তিনি আজ খেদারবান ডেভেলপমেন্ট সোসাইটি কর্তৃক আয়োজিত এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের তাৎক্ষণিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ ইব্রাহীম খলীল, ও সংগঠনের সভাপতি মাওলানা মাহমূদুল করীমের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন মাহফূজুল করীম জাহিদ। কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এতে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য মিসবাহ উদ্দীন, ইরফান মুক্তার সহ অতিথিবৃন্দ।
সংগঠনের কার্যকরী সদস্য মাহফূজুল করীম মেধাবীদের অভিনন্দন জানিয়ে বলেন, ‘আজকে তোমাদের এই সাফল্যে অভিভাবক ও শিক্ষকদের সাথে আমরাও আনন্দিত। একটি সামাজিক সংগঠন হিসেবে আমরা তোমাদের নিয়ে স্বপ্ন দেখি একটি ক্ষুধা, দারিদ্র, দুর্নীতিমুক্ত ইনসাফ ভিত্তিক সুন্দর দেশ গড়ার। বহু ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। দুঃখ জনকভাবে শিক্ষিতরাই দূর্নীতিসহ সকল অপরাধে প্রধান ভূমিকা পালন করছে।
এক্ষেত্রে মেধাবীদের গুরত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। মেধাবীরা সক্রিয় ভূমিকা পালন করলে এ অশুভ শক্তি টিকে থাকতে পারবে না। সব কিছুর পরও আজকের মেধাবীদের এমন গৌরবময় সাফল্য জাতিকে আশান্বিত করেছে। মেধাবীরা যদি নৈতিকতা ও মেধার সমন্বয় ঘটিয়ে এগিয়ে যায় তাহলে দেশের এ দুরবস্থা কাটিয়ে উঠতে বেশি সময় লাগবে না।
তিনি আরো বলেন, ‘আজকের এ সাফল্য জাতির প্রত্যাশা আরো বাড়িয়ে দিয়েছে। জাতির প্রত্যাশা পূরণে মেধাবীদের বুদ্ধিমত্তার সাথে পথ চলতে হবে। আগামী দিন গুলোতে নানা পথের হাত ছানি আসবে।সবাইকে সতর্কভাবে পথ চলতে হবে।আমরা ছাত্রসমাজকে সাথে নিয়ে মেধা ও নৈতিকতার সমন্বয় ঘটিয়ে দেশ ও সমাজ পরিচালনার উপযোগী এক দল মানুষ হিসেবে গড়তে চাই।
আমরা বিশ্বাস করি একজন মুসলমানকে দুনিয়া ও আখিরাত উভয় ক্ষেত্রেই সফল হতে হবে। তাই কোরআনের আলোকে মেধাবী ও নৈতিকতা সম্পন্ন নাগরিকের অভাব পূরণ করতেই খেদারবান ডেভেলপমেন্ট সোসাইটি তার সফলতা।
ডিটেকটিভ/১জুন  ২০২০/ইকবাল
Share Button

     এ জাতীয় আরো খবর