September 22, 2024, 7:29 am

সংবাদ শিরোনাম
কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ফয়জুল আজীম নোমান এর যোগদান জয়পুরহাটের ক্ষেতলালে শহীদ জিয়া ও সকল শহীদদের স্মরণে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে সংবাদ বিজ্ঞপ্তি কু‌ড়িগ্রা‌মের উলিপু‌রে বিদ‌্যুৎস্পৃষ্টএক যুব‌কের মৃত্যু যশোরে বালিচাপা অবস্থায় প্রতিবন্ধী যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার কুড়িগ্রামের রাজিবপুরে ৪০ পিস ইয়াবা ও ১ টি ভ্যান জব্দসহ ২ জন মাদক কারবারি গ্রেফতার জয়পুরহাটের ক্ষেতলালে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান

চিলমারীতে ঈদের আনন্দ থেকে বন্চিত কিন্ডারগার্ডেনের শিক্ষকরা

মোঃ হাবিবুর রহমান,চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ

করোনা দিয়েছে হানা। জনজীবনে নেমে এসেছে স্থবির। কাঁপতে দেশ বিদেশ। সেই ঝড়ে কাবু এখন চিলমারী কিন্ডারগার্টেনের শিক্ষক গন। ঈদ যেন এসেছে তাদের কষ্ট নিয়ে। কর্মহীন অনেকে সরকারী বেসরকারী ভাবে সাহায্য পেলেও কর্মহীন হয়ে পড়া প্রায় দেড়শতাধিক শিক্ষকের ভাগ্যে মেলেনি কোন সহযোগিতা। কর্মহীন হয়ে পড়া শিক্ষক গনের কাটছে মানবেতর জীবন যাপন।
জানা গেছে, করোনার প্রভাবের শুরুতেই বন্ধ হয়ে যায় কিন্ডারগার্টেন স্কুল গুলো। বন্ধ হয়ে যায় প্রাইভেট কোচিং। বন্ধ হয়ে যায় কিন্ডারগার্টেনের শিক্ষকদের আয়ের উৎস। দীর্ঘদিন থেকে কর্মহীন হয়ে পড়া শিক্ষক গন পরিবার পরিজন নিয়ে পড়েছেন বড় বিপাকে। করছেন মানবেতর জীবন যাপন। কথা হলে কয়েকজন শিক্ষক জানান কি আর বলবো বলেন প্রায় তিন মাস থেকে স্কুল বন্ধ নেই বেতন, প্রাইভেট পড়াও নিষেধ এছাড়াও কোন অভিভাবকও পড়াতে চাচ্ছেন না এই সংকট মুহুর্তে। নেই বেতন নেই টেউশনি আয়েরও নেই কোন পথ বড় সমস্যায় আছি পরিবার নিয়ে। সবাই যখন কেনাকাটা আর ঈদ আনন্দ নিয়ে ব্যস্ত আমাদের সন্তান ও স্ত্রী কষ্টে পার করছে সময়টা। খোঁজ নিয়ে জানা গেছে উপজেলায় প্রায় ১০ থেকে ১৫ টা কিন্ডারগার্টেনের প্রায় দেড়শতাধিক শিক্ষক রয়েছেন। প্রায় তিন মাস থেকে কর্মহীন হয়ে পড়া এই শিক্ষদের পরিবারে নেই আনন্দ পার করছে কষ্টের সময়।এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ্ এর সাথে কথা হলে তিনি জানান তারা এসেছিল কথা হয়েছে বিষয়টি নিয়ে ভাবছি।

ডিটেকটিভ/২৪ মে ২০২০/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর