September 22, 2024, 1:37 pm

সংবাদ শিরোনাম
কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ফয়জুল আজীম নোমান এর যোগদান জয়পুরহাটের ক্ষেতলালে শহীদ জিয়া ও সকল শহীদদের স্মরণে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে সংবাদ বিজ্ঞপ্তি কু‌ড়িগ্রা‌মের উলিপু‌রে বিদ‌্যুৎস্পৃষ্টএক যুব‌কের মৃত্যু যশোরে বালিচাপা অবস্থায় প্রতিবন্ধী যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার কুড়িগ্রামের রাজিবপুরে ৪০ পিস ইয়াবা ও ১ টি ভ্যান জব্দসহ ২ জন মাদক কারবারি গ্রেফতার জয়পুরহাটের ক্ষেতলালে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান

স্কুল বন্ধ থাকায় টিফিনসহ আনুসাঙ্গিক খরচের টাকায় চৌদ্দগ্রামে ১০০ হতদরিদ্র সহপাঠীর পরিবারের পাশে দাঁড়িয়েছে মিথিলা ও তামিদ সর্বমহলে প্রশংসা ঝড়

মোঃ এমদাদ উল্যাহ,চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধিঃ

কুমিল্লার চৌদ্দগ্রামে ১০০ হতদরিদ্র সহপাঠীর পরিবারের পাশে দাঁড়িয়েছে মিথিলা ও তামিদ নামের দুই শিশু শিক্ষার্থী। মিথিলা ঢাকার একাডেমিয়া ইন্টারন্যাশনাল স্কুলের সপ্তম শ্রেণীতে এবং তাহমিদ ঢাকার ম্যাপল লিপ ইন্টারন্যাশনাল স্কুলে তৃতীয় শ্রেণীতে পড়ছে। মানবতার সেবায় এগিয়ে আসায় দু’জনই সর্বমহলের প্রশংসা কুড়িয়েছে। তারা দু’জনেই চৌদ্দগ্রাম পৌরসভার দক্ষিণ ফালগুনকরা চৌধুরী বাড়ীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুস সাত্তার চৌধুরী ও মরহুমা জাহেরা খাতুন চৌধুরী দম্পতির নাতনী এবং মরহুম আব্দুল মোতালিব চৌধুরী ও মরহুমা তাহমিনা আফরোজ দোলন দম্পতির সন্তান। ওরা বৃটেনের রানী এলিজাবেথের ব্যক্তিগত চিকিৎসক প্রয়াত ডাঃ দুলাল এ জে চৌধুরী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য শিক্ষক ড. জামাল চৌধুরী জলিলের ভাতিজী ও ভাতিজা।
জানা গেছে, মিথিলা ও তামিদ কয়েক বছর আগে নিজ গ্রামে প্রতিষ্ঠিত ফালগুনী হোমসে পড়তো, যেখানে আশপাশের ১৫০ জন শিক্ষার্থী পড়তো। গত মাসখানেক বর্তমানে দু’জনের ঢাকার স্কুল বন্ধ। তাই তাদের টিফিনের টাকাসহ মাসিক আনুসাঙ্গিক খরচ বাবদ যত টাকা লাগতো তা তারা নিজ গ্রাম দক্ষিণ ফালগুনকরা ও পার্শ্ববর্তী আটগ্রামের ১০০ হতদরিদ্র সহপাঠী পরিবারের মাঝে উপহার হিসেবে প্রদান করেছে। প্রত্যেক পরিবারকে চাল, ডাল, আলু, তেল, সাবানসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি দেয়া হয়। এরমধ্যে ২৭ এপ্রিল ৫৫ পরিবার ও ১৩ এপ্রিল ৪৫ পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ শেষ হয়েছে। বিতরণ কার্যক্রমে আবু মুছা ভুঁইয়া স্বপনের সার্বিক তত্ত¡াবধানে সহযোগিতা করেন পৌর যুবলীগ নেতা বাদল ভূঁইয়া, আবু ছালেহ চৌধূরী রাববী, জাবেদ হোসেন মজুমদার, মোঃ হেলাল।
সূত্রে জানা গেছে, করোনা সঙ্কট মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি ও পৌর মেয়র মিজানুর রহমানের আহবানে সাড়া দিয়ে দলমত নির্বিশেষে সমাজের বিত্তবান ব্যক্তি ও সামাজিক সংগঠনগুলো দিনমজুর ও হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়িয়েছে। একইভাবে স্কুল পড়–য়া মিথিলা ও তাহমিদও মানবতার সেবায় এগিয়ে এসেছে। এতে করে সর্বমহলের প্রশংসা পেয়েছে শিশু শিক্ষার্থী মিথিলা ও তামিদ। ছোটকাল থেকে মানব সেবায় জড়িত হওয়ায় তাদের ভবিষ্যত জীবনে উন্নতি কামনা করেছেন হতদরিদ্র সহপাঠীদের পরিবারের সদস্যরা।

প্রাইভেট ডিটেকটিভ/২৮ এপ্রিল ২০২০/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর