June 21, 2024, 12:44 am

সংবাদ শিরোনাম
সিসিটিভির আওতায় উলিপুরঃ সম্মানিত নাগরিকদের নিরাপত্তায় পুলিশের এই প্রচেষ্টা সরিষাবাড়ীতে ৪ হাজার ব্যক্তির মাঝে এমপির চাল বিতরণ চিলমারীতে পৈ‌ত্রিক সম্প‌তি নি‌য়ে বি‌রো‌ধের জের ধ‌রে প্রায় ১৪ বছরের পুরোনো কবর ভেঙে ফেলার অভিযোগ গাজীপুর কালিয়াকৈর চান্দ্রায় ঈদ যাত্রার যাত্রীদের দুর্ভোগ কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে বোতলনোজ প্রজাতির মৃত ডলফিন উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গান কমান্ডার গ্রেফতার ফরিদপুরের নগরকান্দার চাঞ্চল্যকর “ক্লুলেস ডাকাতি” ঘটনার মূলহোতা দুর্ধর্ষ ডাকাত সর্দার রবিজুল শেখ’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ রংপুরের পীরগঞ্জে ইয়াবা, জুয়ারী,ও ওয়ারেন্টের আসামী সহ ৮জনকে আটক করে পীরগঞ্জ থানা পুলিশ ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা মূলক আলোচনা সভা জৈন্তাপুরে চিকনাগুল বাজারে অবৈধ পশুর হাট, সরকার হারাচ্ছে কোটি টাকার রাজস্ব

ব্রিটেন ইরানি তেল ট্যাঙ্কার ফিরিয়ে দিচ্ছে বৃহস্পতিবার

ব্রিটেন ইরানি তেল ট্যাঙ্কার ফিরিয়ে দিচ্ছে বৃহস্পতিবার

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

জিব্রাল্টার প্রণালীতে ব্রিটিশ রয়্যাল নৌবাহিনীর হাতে আটক ইরানি তেল ট্যাঙ্কার ‘গ্রেস-১’-কে বৃহস্পতিবার ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছে দেশটি।

জিব্রাল্টারের চিফ মিনিস্টার ফেবিয়ান পিকার্ডোর বরাত দিয়ে যুক্তরাজ্যভিত্তিক সাপ্তাহিক পত্রিকা দ্য সান এ কথা জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গ্রেস-১ ট্যাঙ্কারটিকে বাড়তি সময় আটকে রাখার ব্যাপারে জিব্রাল্টার নতুন করে আর কোনো আবেদন করবে না।

ইউরোপীয় নিষেধাজ্ঞা অমান্য করে তেল সরবরাহের উদ্দেশ্যে গ্রেস-১ সিরিয়ার দিকে যাচ্ছিল, এমন অভিযোগে সেটিকে আটক করা হয়। কিন্তু বর্তমানে জিব্রাল্টার ওই অভিযোগকে ভুল বলে স্বীকার করছে।

এ ব্যাপারে পিকার্ডো বলেন, আমরা সন্তুষ্ট যে, ট্যাঙ্কারটি তেল নিয়ে সিরিয়ায় যাচ্ছিল না। আর যেহেতু এটি নিষেধাজ্ঞা অমান্য করেনি, সে ক্ষেত্রে এক মুহূর্তের জন্যও আমরা এটিকে আটকে রাখতে চাই না।

অন্যদিকে ইরান শুরু থেকেই ইউরোপীয় নিষেধাজ্ঞা অমান্য করা কিংবা সিরিয়ায় তেল সরবরাহের ব্যাপারটি অস্বীকার করে আসছিল।

গত ০৪ জুলাই ২১ লাখ ব্যারেল তেলসহ গ্রেস-১ ট্যাংকারটি আটক করে ব্রিটিশ নৌবাহিনী। এতে ক্ষুব্ধ হয়ে দুই সপ্তাহ পর ১৯ জুলাই ইরানও পারস্য উপসাগর থেকে ‘স্টেনা ইমপেরো’ নামে ব্রিটিশ পতাকাবাহী একটি তেল ট্যাঙ্কার আটক করে। এ নিয়ে দু’দেশের মধ্যে কূটনৈতিক টানাপোড়েন চলছিল।

Share Button

     এ জাতীয় আরো খবর