July 27, 2024, 8:37 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

কাশ্মীরি নেতাদের গ্রেফতার অসাংবিধানিক: রাহুল গান্ধী

কাশ্মীরি নেতাদের গ্রেফতার অসাংবিধানিক: রাহুল গান্ধী

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক নেতাদের গ্রেফতার অসাংবিধানিক ও অগণতান্ত্রিক বলে মন্তব্য করেছেন কংগ্রেস এমপি ও দলটির সাবেক সভাপতি রাহুল গান্ধী।

গতকাল (মঙ্গলবার) এক টুইটার পোস্টে তিনি বলেন, কাশ্মীরের মূলধারার রাজনীতিবিদদের গোপন স্থানে আটকে রাখা হয়েছে। এটা অবশ্যই অদূরদর্শী ও বোকামি সিদ্ধান্ত। এটা সন্ত্রাসীদের দিয়ে নেতৃত্ব শূন্যতা পূরণে সহায়তা করবে।

রাহুল গান্ধী বলেন, আটক নেতাদের অবশ্যই ছেড়ে দিতে হবে। জম্মু ও কাশ্মীরকে বিভক্ত, নির্বাচিত প্রতিনিধিদের কারাবন্দি কিংবা সংবিধান লঙ্ঘন করে জাতীয় ঐক্য হবে না।‘এই জাঁতি মানুষ দিয়ে গড়ে তোলা হয়েছে, জমির প্লট দিয়ে না।’ কাজেই ক্ষমতার অপব্যবহারে ভারতীয় নিরাপত্তা ক্ষতিগ্রস্ত হবে বলেও তিনি মন্তব্য করেন।

এদিকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরাইশি বলেছেন, অধিকৃত জম্মু ও কাশ্মীরে গণহত্যা এবং জাতিগত নিধনের হুমকি রয়েছে।

এ বিষয়ে নীরব না থাকতে জাতিসংঘ, ইসলামিক সহযোগিতা সংস্থা ও মানবাধিকার সংস্থাগুলোর প্রতি আহ্বান জানিয়েছে ইসলামাবাদ।

সোমবার কাশ্মীরের সাত দশকের বিশেষ স্বায়ত্তশাসসেনর মর্যাদা কেড়ে নিয়েছে ভারতের ক্ষমতাসীন মোদি সরকার। এছাড়ার রাজ্যটিকে দুটি ভাগে বিভক্ত করে দেয়া হয়েছে। এতে কাশ্মীরি লোকজনকে এখন ভারতের সংবিধানই মেনে চলতে হবে। বহিরাগতরাও রাজ্যটি জমি কিনে বসতি স্থাপন করতে পারবে।

Share Button

     এ জাতীয় আরো খবর