October 7, 2024, 6:25 pm

সংবাদ শিরোনাম
মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী

নায়করাজের জীবনী প্রকাশ হবে পরিবার থেকেই

নায়করাজের জীবনী প্রকাশ হবে পরিবার থেকেই

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

চিত্রপরিচালক ছটকু আহমেদ প্রয়াত নায়করাজ রাজ্জাকের জীবনী প্রকাশ করার উদ্যোগ নিয়েছিলেন। পরিবারের সদস্যদের আপত্তির কারণে সিদ্ধান্ত বদল করা হয়। তবে এবার নতুন খবর জানা গেল। তা হলো রাজ্জাকের জীবনী প্রকাশ করবে এবার তারই পরিবার।

তবে তা এখনই নয়, একটু সময় নিয়ে তা লেখা হবে। নায়করাজ রাজ্জাকের ছোট ছেলে স¤্রাট বলেন, ছটকু আহমেদ আমাদের বাসায় এসেছিলেন।

যা লিখেছেন, তা থেকে কিছুটা আমাদের শুনিয়েছেন। কিন্তু তার কাছ থেকে যতটুকু জেনেছি, তা দিয়ে একজন পূর্ণাঙ্গ রাজ্জাককে পাওয়া যাবে না। আমরা চাচ্ছি, আব্বাকে নিয়ে একটি বই প্রকাশ হবে। তা পড়ে যে কেউ পুরো একজন রাজ্জাককে খুঁজে পাবেন। সরাট আরো বলেন, আব্বার জীবনের অনেক গুরুত্বপূর্ণ দিক আছে, যা আমাদের পরিবারের বাইরের কেউ জানেন না।

আবার তার অভিনয় জীবনেরও অনেক তথ্য পরিবারের বাইরে কেউ জানতে পারেনি। আমার আম্মা আছেন। তিনি আব্বার জীবনের সবই জানেন। আবার আব্বার অনেক বন্ধু ও সহকর্মী আছেন, সাংবাদিক আছেন, যারা আব্বাকে নানাভাবে জানেন। তাদের কাছেও আব্বাকে নিয়ে অনেক তথ্য রয়েছে। এই সবকিছুকেই আমরা গুরুত্ব দিচ্ছি।

আর ছটকু আহমেদ বলেছেন, প্রয়াত নায়করাজের স্ত্রী রাজলক্ষ্মীর অনুরোধে তিনি আপাতত এই জীবনী লেখা স্থগিত রেখেছেন। এরইমধ্যে নায়করাজের জীবনী প্রকাশের জন্য তথ্য সংগ্রহের কাজ শুরু হয়েছে। শিগগিরই একটি সম্পাদনা পরিষদ গঠন করা হবে। একজনকে সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হবে। তারাই গবেষণা করে রাজ্জাকের পূর্ণাঙ্গ একটি জীবনী প্রকাশ করবেন।

ছটকু আহমেদ আগেই জানিয়েছেন, তিনি নায়করাজ রাজ্জাকের জীবনী লিখছেন। রাজ্জাক নিজেই নাকি তাকে এই অনুমতি দিয়েছেন। তার বইটির নাম ‘নায়করাজ রাজ্জাক: টালিগঞ্জ থেকে ঢালিউড’।

তবে গত সপ্তাহে এ ব্যাপারে আপত্তি জানান রাজ্জাকের বড় ছেলে বাপ্পারাজ। উল্লেখ্য, গত ২১শে আগস্ট নায়করাজ রাজ্জাক মারা যান।

 

Share Button

     এ জাতীয় আরো খবর