October 13, 2024, 3:16 am

সংবাদ শিরোনাম
মাতৃভূমি সুরক্ষার জন্য আবারো রক্ত দিতে হবে কেন? পর্ব -১১ দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল জাতিকে ধোকা দিয়ে মরীচিকার দিকে ধাবিত করা হচ্ছে কেন ? পর্ব ১০

‘জেলে পল্লীর মেয়ে আমি’: আইরিন

‘জেলে পল্লীর মেয়ে আমি’: আইরিন

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

অভিনেত্রী আইরিন সুলতানা। ঢালিউডে নিজের শক্ত অবস্থান গড়ার জন্য প্রতিনিয়ত ভিন্ন ভিন্ন চরিত্রে কাজ করে যাচ্ছেন। এরইমধ্যে তার অভিনীত ‘ভালোবাসা জিন্দাবাদ’, ‘ছেলেটি আবোল তাবোল মেয়েটি পাগল পাগল’, ‘ইউটার্ন’, ‘এক পৃথিবী প্রেম’, ‘মায়াবিনী’সহ বেশকিছু ছবি মুক্তি পেয়েছে। গত নয় দিন ধরে কুয়াকাটায় একটি নতুন ছবির কাজ করছেন তিনি। এ সময় কথা হলো তার সঙ্গে। ছবি প্রসঙ্গে আইরিন সুলতানা বলেন, ভিন্ন একটি গল্পের ছবিতে কাজ করছি এবার। ছবির নাম ‘আহারে জীবন’। কুয়াকাটায় ছবিটির বেশির ভাগ কাজ এরইমধ্যে শেষ করেছি।

এ ছবিতে আমাকে ভিন্ন লুকে দর্শক দেখতে পাবেন। অনন্য মামুনের টিম ছবিটি পরিচালনা করছে। এখানে কী ধরনের চরিত্রে আইরিনকে দেখা যাবে জানতে চাইলে বলেন, এখানে আমার চরিত্রের নাম ঝিনুক। জেলে পল্লীর মেয়ে আমি। যেখানে শিল্পায়নের প্রভাব এখনো পড়েনি, এমন একটা এলাকার গল্প নিয়ে নির্মাণ হচ্ছে ছবিটি। একেবারেই অন্যরকম গল্পের ভিন্ন একটা চরিত্র আমার। এর বেশি বলতে চাই না। ছবিতে আমার সহশিল্পী হিসেবে অভিনয় করছেন বড়দা মিঠু এবং সিজার ভাই। তাদেরও ভিন্ন দুটি চরিত্রে দর্শক দেখতে পাবেন। এদিকে ওয়াহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত ‘শেষ কথা’ এবং আবু সাইয়ীদের ‘একজন কবির মৃত্যু’ নামের ছবি দুটি তার জন্য ভিন্ন কিছু বলে মনে করেন আইরিন। তিনি বলেন, এ দুটি ছবিতে দর্শক ভিন্ন ভিন্ন চরিত্রে আমাকে দেখেছেন। গল্পতেও ভিন্নতা ছিল। এরমধ্যে ডায়মন্ড ভাইয়ের ছবিতে ওপার বাংলার অভিনেতা সমদর্শী দত্তের বিপরীতে অভিনয় করেছি। আর আমার চরিত্রটিও বাণিজ্যিক ছবির গল্প থেকে আলাদা ধরনের ছিল। গুণী নির্মাতা আবু সাইয়ীদ ভাইয়ের ছবিতে আমার চরিত্রের নাম ছিল নন্দিনী। এ ছবিতে একজন মৃত্যুদূতের চরিত্রে অভিনয় করেছি। ভিন্ন ধরনের চরিত্রে কাজ করতে ভালো লাগে আমার।  অন্যদিকে পরিচালক শফিকুল ইসলাম সোহেলের ‘ভোলা’, অরণ্য পলাশের ‘গন্তব্য’ এবং বুলবুল জিলানীর  রৌদ্রছায়া’ ছবিগুলোর কাজ শেষ করেছেন আইরিন। এ ছবিগুলো সামনে মুক্তি পাবে। এগুলোর মধ্যে সঞ্জীবন সিকদারের পথনাটক ‘ও বললো’ থেকে ‘গন্তব্য’ ছবির চিত্রনাট্য তৈরি হয়েছে। জেলেপাড়ার পাশাপাশি শহরের একটি গল্পও যোগ করা হয়েছে এতে। ছবিতে চিত্রনায়ক ফেরদৌসের বিপরীতে তিনি অভিনয় করেছেন। নির্মাতা দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘ভালোবাসা জিন্দাবাদ’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় আইরিনের। এরপর আরো বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করে আলোচনায় আসেন এই নায়িকা। ‘আহারে জীবন’ এর বাইরে ‘পদ্মার প্রেম’ নামে নতুন একটি চলচ্চিত্রে অভিনয় করছেন আইরিন। স্বপ্নচূড়া ফিল্ম ইন্টারন্যাশনাল প্রযোজিত হারুন-উজ-জামান পরিচালিত এই সিনেমার শুটিং কিছুদিন মানিকগঞ্জে হয়েছে।

আইরিন বলেন, সামনে এ ছবির গানের শুটিং করার কথা আছে আমার। ছবির গল্প ও চিত্রনাট্য হারুন-উজ-জামান ভাইয়ের লেখা। এ ছবিতে দেখানো হবে ষাটের দশকের চিত্র। ছবির কাহিনীও বেশ সুন্দর। ছবিটির গল্প গড়ে উঠেছে পদ্মার পাড়ের একটি গ্রামের মানুষের জীবন নিয়ে। এই ছবিতে আমাকে দেখা যাবে গ্রামের প্রভাবশালী পরিবারের মেয়ের চরিত্রে।

আশা করছি, দর্শকদের ভালো লাগবে ছবিটি। এতে আইরিনের বিপরীতে মডেল-অভিনেতা সুমিত সেন অভিনয় করছেন। এর আগে সুমিত পরীমনির বিপরীতে ‘মহুয়া সুন্দরী’সহ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন। এ ছবি নিয়েও বেশ আশাবাদী আইরিন।

Share Button

     এ জাতীয় আরো খবর