October 12, 2024, 3:24 pm

সংবাদ শিরোনাম
মাতৃভূমি সুরক্ষার জন্য আবারো রক্ত দিতে হবে কেন? পর্ব -১১ দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল জাতিকে ধোকা দিয়ে মরীচিকার দিকে ধাবিত করা হচ্ছে কেন ? পর্ব ১০

বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্র হবে শ্যাম বেনেগালের পরিচালনায়

বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্র হবে শ্যাম বেনেগালের পরিচালনায়

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধুর জীবনভিত্তিক চলচ্চিত্র নির্মাণের জন্য ভারতের প্রস্তাব করা তিন পরিচালকের মধ্যে শ্যাম বেনেগালের নাম চূড়ান্ত করা হয়েছে। তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম একথা জানিয়েছেন।

সোমবার সচিবালয়ে তার দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান।

তিনি বলেন, চলচ্চিত্রটির পা-ুলিপির অনুমোদন দেবে বঙ্গবন্ধুর পরিবার। সঠিক ইতিহাস তুলে ধরতে বাংলাদেশের পক্ষ থেকে তিন সদস্যের একটি বিশেষজ্ঞ দল কাজ করবে। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে চলচ্চিত্রটি মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে।

তিনি জানান, এর আগে গত বছরের ৮ এপ্রিল বঙ্গবন্ধুর জীবনভিত্তিক একটি চলচ্চিত্র ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর একটি প্রামাণ্যচিত্র নির্মাণের লক্ষ্যে বাংলাদেশ ও ভারতের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়।

Share Button

     এ জাতীয় আরো খবর