October 12, 2024, 11:24 am

সংবাদ শিরোনাম
দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল জাতিকে ধোকা দিয়ে মরীচিকার দিকে ধাবিত করা হচ্ছে কেন ? পর্ব ১০ শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার

ঈদে ‘বাবা’ অন্যতম একটি নাটক

ঈদে ‘বাবা’ অন্যতম একটি নাটক

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

প্রতিবারের মতো এবার ঈদেও বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব। এরমধ্যে দেশটিভির পর্দায় ঈদের ৫ম দিন সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে প্রচার হবে ঈদের বিশেষ নাটক ‘বাবা’। নাটকের মূল গল্প তুহিন বড়ুয়ার ও রচনা করেছেন ইউসুফ আলী খোকন। পরিচালনা করেছেন রুমান রুনি। অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, তৌসিফ মাহবুব, কাজল সুবর্ণ প্রমুখ।

তৌসিফ বলেন, ‘এবার ঈদের যে ক’টি কাজ করেছি তার মধ্যে বাবা অন্যতম একটি নাটক। আশা করি দর্শকদেরও ভালো লাগবে।’ নিজের শত কষ্টের মাঝে সন্তান একদিন মানুষের মতো মানুষ হবে এটা বোধহয় প্রত্যেক পিতার হৃদয়ে লুকিয়ে রাখা সুপ্ত স্বপ্ন। সব পিতাই চায় সন্তান তার চাইতে বড় হবে এবং পিতার মুখ উজ্জ্বল করবে।

গ্রামের হতদরিদ্র কৃষক হারিছ, জীবনে সমস্ত পরিশ্রমের চিহ্ন তার শরীরে আলপনার মতো শোভা পাচ্ছে, রোদে পোড়া তামাটে শরীরে অভাবের চিহ্ন হয়ে হাড্ডিগুলো উঁকি দিচ্ছে। কিন্তু চোখ-মুখে এক অদ্ভুত আশার আলোর কাছে যেন সব দীনতাই হার মানে। সন্তান জন্ম দিতে গিয়েই হারিছের স্ত্রী মারা গিয়েছিল, স্ত্রীকে দেওয়া কথা রাখতে গিয়ে হারিছ আর বিয়ে করেনি। জীবনের প্রতিটি মুহূর্ত ব্যয় করেছে একমাত্র সন্তান রইছের পেছনে। যার ফলে রইছ গ্রামের স্কুল-কলেজের গ-ি পার হয়ে এখন বিশ্ববিদ্যালয়ে ইংরেজি শেষবর্ষের ছাত্র। পাশ করা মানে একটা ভালো চাকরি, ভালো বেতন!

Share Button

     এ জাতীয় আরো খবর