October 12, 2024, 3:47 am

সংবাদ শিরোনাম
দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল জাতিকে ধোকা দিয়ে মরীচিকার দিকে ধাবিত করা হচ্ছে কেন ? পর্ব ১০ শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার

চ্যালেঞ্জিং চরিত্রে মৌসুমী হামিদ

চ্যালেঞ্জিং চরিত্রে মৌসুমী হামিদ

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

দর্শকপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ। ক্যারিয়ারের শুরু থেকে বিভিন্ন চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করছেন তিনি। সম্প্রতি প্রকাশ হয়েছে সংগীত তারকা আসিফ আকবরের ‘আগুন-পানি’ শিরোনামের একটি মিউজিক ভিডিও। প্রথমবারের মতো আসিফের সঙ্গে এ মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন তিনি। এতে এই পর্দাকন্যা অভিনয় করেছেন নতুন একটি চরিত্রে। মিউজিক ভিডিওর পুরোটা জুড়ে তাকে দেখা গেছে আন্ডারওয়ার্ল্ডের একজন সদস্যের চরিত্রে।

এই প্রসঙ্গে তিনি বলেন, আমি বিভিন্ন ধরনের চ্যালেঞ্জিং চরিত্রে অভনয় করেছি। মিউজিক ভিডিওর এই চরিত্রটিও আমার জন্য চ্যালেঞ্জের ছিল বলা যায়। এমন চরিত্র এর আগে করিনি। সত্যি বলতে, চ্যালেঞ্জ আমার খুব প্রিয়। আর তা নিতে আমার ভালো লাগে। নির্মাতারাও আমাকে সেই সুযোগটি করে দেন। আমি নির্মাতাদের কাছে কৃতজ্ঞ আমাকে নিয়ে এমনভাবে ভাবার জন্য। মিউজিক ভিডিওতে আসিফ এবং মৌসুমী হামিদের রসায়ন দারুণভাবে দর্শক গ্রহণ করেছেন। এদিকে এই অভিনেত্রী এখন ছোট পর্দার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এ ক্ষেত্রে আসছে ঈদের ব্যস্ততাই বেশি বলে জানান তিনি। এরইমধ্যে ঈদের জন্য জুয়েল হাসানের ‘মা জননী’ ও সুমন আনোয়ারের ‘খোঁজ’সহ বেশ কয়েকটি নাটকের কাজ শেষ করেছেন তিনি। বেশ কিছু নাটক-টেলিছবির স্ক্রিপ্ট জমা আছে বলেও জানান। গেলো ঈদে মৌসুমী হামিদের একাধিক নাটক বিভিন্ন চ্যানেলে প্রচার হয়। সেসব নাটকের মধ্য থেকে সুমন আনোয়ারের ‘স্বপ্নবাড়ি’ ও ‘কমলার বনবাস’, এবং সোহরাব হোসেন দোদুলের ‘কেউ যেন না জানে’সহ বেশ কিছু নাটকের জন্য দর্শকের কাছ থেকে প্রশংসা পেয়েছেন বলে জানান তিনি। ধারাবাহিক নাটকেও এই অভিনেত্রীর সরব উপস্থিতি রয়েছে। সুমন আনোয়ারের ‘সুখী মীরগঞ্জ’ ও ‘ইডিয়েট’ শীর্ষক দু’টি ধারাবাহিকে তিনি অভিনয় করছেন। এই সময়ে টিভি নাটক কোন পথে যাচ্ছে জানতে চাইলে মৌসুমী হামিদ বলেন, টিভি নাটক কোন পথে যাচ্ছে এটি সঠিকভাবে বলা যাবে না। এখন অনেক নাটক নির্মাণ হচ্ছে। একইসঙ্গে নির্মাতাদের সংখ্যাও বেড়েছে। প্রচুর নাটক নির্মাণের কারণে ভালো নাটকের পাশাপাশি খারাপ নাটকের সংখ্যাও বাড়ছে। এ ছাড়া নাটক এখন শুধু টিভির মধ্যে সীমাবদ্ধ নেই। ইউটিউবের জন্যও অনেক নাটক নির্মাণ হচ্ছে। সেখানে ভালো খারাপ সব ধরনের নাটক দেখা যায়। তবে আমি সব সময় পজিটিভ চিন্তা করি। আমাদের যে সমস্যাগুলো বিদ্যমান সেগুলো দূর হয়ে যাবে। এজন্য সবাইকে একটু সচেতন হতে হবে। ‘জালালের গল্প’, ‘ব্ল্যাকমেইল’ ও ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী’সহ কয়েকটি ছবিতে অভিনয় করে দারুণ প্রশংসিত হন ছোট পর্দার এই অভিনেত্রী। সম্প্রতি তিনি ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ নামের একটি ছবিতে অভিনয় করছেন। এটি নির্মাণ করছেন আরিফুর জামান। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের জনপ্রিয় চরিত্রগুলো নিয়ে নির্মাণ হচ্ছে ছবিটি। এই ছবির রাজলক্ষ্মী চরিত্রে অভিনয় করছেন মৌসুমী হামিদ। চরিত্রটি নিয়ে দারুণ উচ্ছ্বসিত তিনি। তার ভাষ্য, বাংলা সাহিত্যে শরৎচন্দ্র গভীরভাবে মিশে রয়েছেন। রাজলক্ষ্মী শরৎচন্দ্রের একটি অনন্য সৃষ্টি। এই চরিত্রে অভিনয় করতে পারা যেকোনো অভিনেত্রীর জন্য আনন্দের। বিভিন্নভাবে রাজলক্ষ্মী চরিত্রটি পর্দায় এসেছে। আমিও আমার সবটুকু দিয়ে চেষ্টা করেছি ভালো কিছু দর্শকের জন্য দিতে। এমন একটি চরিত্রের জন্য আমিও অপেক্ষা করেছি। আশা করছি রাজলক্ষ্মী চরিত্রের মধ্য দিয়ে আবারো দর্শক আমাকে নতুনভাবে দেখবেন।

ছোট পর্দার অনেক অভিনেত্রী বড় পর্দায় নাম লিখিয়ে আবার হারিয়ে গেছেন। অনেকগুলো ব্যবসা সফল ছবি উপহার দেওয়ার পরেও চলচ্চিত্রে এই গ্ল্যামার কন্যার ব্যস্ততা কম। এর কারণ কি? মৌসুমী বলেন, অনেকের মতো আমি চলচ্চিত্রের নির্মাতাদের সঙ্গে লেজুড়বৃত্তি করতে পারি না। এ কারণেই হয়তো আমার ছবির সংখ্যা কম। তবে আমি আমার যোগ্যতা দিয়ে কাজ করি। যে ছবিগুলোতে কাজ করেছি সবই দর্শক গ্রহণ করেছেন।

Share Button

     এ জাতীয় আরো খবর