September 8, 2024, 8:19 am

সংবাদ শিরোনাম
কেরাণীগঞ্জ এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১০ কুড়িগ্রামে ট্রাক চাপায় পল্লি চিকিৎসক নিহত আত্মশুদ্ধির মাধ্যমে দেশ রক্ষায় এগিয়ে আসতে হবে। …. মাওলানা উবায়দুল্লাহ ফারক পীরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু পার্বতীপুরে ছাত্র জনতা গনহত্যায় নিহত ও আহত শিক্ষার্থীদের স্মরণে শহিদী মার্চ প্রবীণ হিতৈষী সংঘের প্রশাসকের অপসারণ ও নির্বাচনের রোডম্যাপ ঘোষণার দাবিতে মানববন্ধন সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় পুলিশ সুপার মোশাররফ হোসেন শ্রমিক দলের আহবায়ক গফুর হাসানকে নিজ এলাকায় ফুল দিয়ে বরন কুড়িগ্রামের রৌমারীতে সাঁকো নির্মাণ করলো বিজিবি ছাত্র-জনতা রেড ক্রিসেন্টে সোসাইটি লক্ষ্মীপুরে ত্রাণ সামগ্রী বিতরণ

‘আইসিটি লিডার অব দ্য ইয়ার’ পুরস্কার পেলেন পলক

আইসিটি লিডার অব দ্য ইয়ার পুরস্কার পেলেন পলক

ডিটেকটিভ নিউজ ডেস্ক   

 তথ্য ও প্রযুক্তি খাতে উদ্ভাবন ও অবকাঠামো উন্নয়ন, তরুণ নেতা তৈরি এবং এ খাতের উন্নয়নে ভূমিকা রাখায় ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেসের ‘আইসিটি লিডার অব দ্য ইয়ার পুরস্কার পেয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। গতকাল রোববার রাজধানীর লো মেরিডিয়ান হোটেলে এক অনুষ্ঠানে তার হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী গত আট বছরে তথ্যপ্রযুক্তি খাতে উন্নয়নের কথা উল্লেখ করে বলেন, আগামী ২০২১ সালের মধ্যে তথ্যপ্রযুক্তি খাতে ২০ লাখ কর্মসংস্থান তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে। ২৮টি আইটি পার্ক নির্মাণ করা হচ্ছে। ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে দেশের সব ইউনিয়ন পরিষদ ডিজিটাল সেন্টারে উচ্চগতির ইন্টারনেট পৌঁছে দেওয়া হবে বলেও জানান প্রতিমন্ত্রী পলক।

২০২১ সালের মধ্যে সরকারি সেবার ৯০ শতাংশ অনলাইনে নিয়ে আসা হবে বলেও জানান তিনি।

ওয়ার্ল্ড সিএসআর ডে এবং ওয়ার্ল্ড সাসটেইনাবিলি প্রতিষ্ঠাতা ড. আর এল ভাটিয়া প্রতিমন্ত্রীর হাতে পুরস্কার তুলে দেন।

বিশ্বব্যাপী মানব সম্পদ ব্যবস্থাপনা বিশ্লেষণ করে নানা ক্ষেত্রে সেরা প্রতিষ্ঠানগুলোর তালিকা প্রকাশ করে ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস।

প্রথমে একটি অ্যাকাডেমিক কাউন্সিলের প্রাথমিক বাছাইয়ের পর বিশেষজ্ঞদের দ্বারা গঠিত একটি কাউন্সিল পুরস্কার বিজয়ীদের বাছাই করে।

Share Button

     এ জাতীয় আরো খবর