May 22, 2024, 10:14 am

সংবাদ শিরোনাম
পীরগাছায় আনসার দলনেতা আনিসুর রহমানের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতিতে ভুক্তভোগীদের ক্ষোভ কক্সবাজারে জোড়া খুনের মামলার আসামী ৬ জন কুড়িগ্রামে জাল ভোট দিতে এসে ধরা খেলো রিকশাওয়ালা পটুয়াখালীতে মন্দিরে ডুকে ৩টি প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্বরা পটুয়াখালীতে প্রাকৃতিক দুর্যোগ বিষয়ক সচেতনতামুলক কর্মশালা অনুষ্ঠিত দৈনিক নবচেতনা পত্রিকার ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত চিলমারীতে বিধি বহির্ভূতভাবে শিক্ষক প্রতিনিধি নির্বাচন স্থগিতের প্রতিবাদে সংবাদ সম্মেলন রামু উপজেলা বিএনপির তিন নেতা বহিষ্কার সুন্দরগঞ্জে দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ দিনাজপুরে চতুর্থ পর্যায়ে উপজেলা পরিষদ নির্বাচনে ৩ উপজেলায় প্রতিক বরাদ্দ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

‘আইসিটি লিডার অব দ্য ইয়ার’ পুরস্কার পেলেন পলক

আইসিটি লিডার অব দ্য ইয়ার পুরস্কার পেলেন পলক

ডিটেকটিভ নিউজ ডেস্ক   

 তথ্য ও প্রযুক্তি খাতে উদ্ভাবন ও অবকাঠামো উন্নয়ন, তরুণ নেতা তৈরি এবং এ খাতের উন্নয়নে ভূমিকা রাখায় ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেসের ‘আইসিটি লিডার অব দ্য ইয়ার পুরস্কার পেয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। গতকাল রোববার রাজধানীর লো মেরিডিয়ান হোটেলে এক অনুষ্ঠানে তার হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী গত আট বছরে তথ্যপ্রযুক্তি খাতে উন্নয়নের কথা উল্লেখ করে বলেন, আগামী ২০২১ সালের মধ্যে তথ্যপ্রযুক্তি খাতে ২০ লাখ কর্মসংস্থান তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে। ২৮টি আইটি পার্ক নির্মাণ করা হচ্ছে। ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে দেশের সব ইউনিয়ন পরিষদ ডিজিটাল সেন্টারে উচ্চগতির ইন্টারনেট পৌঁছে দেওয়া হবে বলেও জানান প্রতিমন্ত্রী পলক।

২০২১ সালের মধ্যে সরকারি সেবার ৯০ শতাংশ অনলাইনে নিয়ে আসা হবে বলেও জানান তিনি।

ওয়ার্ল্ড সিএসআর ডে এবং ওয়ার্ল্ড সাসটেইনাবিলি প্রতিষ্ঠাতা ড. আর এল ভাটিয়া প্রতিমন্ত্রীর হাতে পুরস্কার তুলে দেন।

বিশ্বব্যাপী মানব সম্পদ ব্যবস্থাপনা বিশ্লেষণ করে নানা ক্ষেত্রে সেরা প্রতিষ্ঠানগুলোর তালিকা প্রকাশ করে ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস।

প্রথমে একটি অ্যাকাডেমিক কাউন্সিলের প্রাথমিক বাছাইয়ের পর বিশেষজ্ঞদের দ্বারা গঠিত একটি কাউন্সিল পুরস্কার বিজয়ীদের বাছাই করে।

Share Button

     এ জাতীয় আরো খবর