October 12, 2024, 1:27 am

সংবাদ শিরোনাম
দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল জাতিকে ধোকা দিয়ে মরীচিকার দিকে ধাবিত করা হচ্ছে কেন ? পর্ব ১০ শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার

‘সুখবরটা কলকাতা থেকেই জানাবো’

‘সুখবরটা কলকাতা থেকেই জানাবো’

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

বর্তমানে দুই বাংলাতেই সমান তালে কাজ করছেন সোহানা সাবা। এরইমধ্যে বিভিন্ন চলচ্চিত্রে বৈচিত্র্যপূর্ণ অভিনয়ের সুবাদে দর্শক ও সমালোচকদের মনে জায়গা করে নিয়েছেন তিনি। বাংলা চলচ্চিত্রের গুণী অভিনেত্রী কবরীর পরিচালনায় ‘আয়না’, মোরশেদুল ইসলামের ‘খেলাঘর’ ও ‘প্রিয়তমেষু’, মুরাদ পারভেজের ‘চন্দ্রগ্রহণ’ ও ‘বৃহন্নলা’ এবং সর্বশেষ গেল বছর টলিউডের ‘ষড়রিপু’ ছবিতে অভিনয় করেছেন তিনি। প্রত্যেকটি ছবিতে সাবার উপস্থিতি এবং অভিনয় ছিল মনে রাখার মতো। বর্তমানে ক্যারিয়ারের খুব চমৎকার একটা সময় পার করছেন এ অভিনেত্রী। কলকাতা এবং ঢাকার চলচ্চিত্রে নিয়মিত কাজ করছেন।

সাবা এ পর্যন্ত যতগুলো চলচ্চিত্রে অভিনয় করেছেন সেসবের কোনোটিই বাণিজ্যিক চলচ্চিত্র ছিল না। এবার প্রথমবারের মতো বাণিজ্যিক চলচ্চিত্রে অভিনয় করছেন তিনি। এই চ্যালেঞ্জটা এবার নিয়েই নিলেন সাবা। তবে ভালো এবং ভিন্ন ধরনের গল্প পাওয়ার কারণেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। ছবির নাম ‘আব্বাস ওটু’। ছবিটিতে আব্বাস চরিত্রে থাকছেন নিরব এবং ‘ওটু’ চরিত্রে রূপদান করছেন সাবা। এবারই প্রথম বড় পর্দায় দর্শকরা এ  দু’জনের কেমিস্ট্রি দেখতে পাবেন। সাবা জানান, সাইফ চন্দন পরিচালিত এ ছবির বেশকিছু অংশের কাজ শেষ হয়েছে। আর অল্প কিছু দৃশ্য এবং গানের কাজ শেষ হলেই ছবির শুটিংয়ের কাজ শেষ হবে। এদিকে আসছে আগস্টের প্রথম সপ্তাহে শেষ হবে সাবা অভিনীত কলকাতার আরেকটি ছবির কাজ। নাম ‘এপার-ওপার’। ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালীন দুই বাংলার দুই পরিবারের মধ্যে ঘটে যাওয়া কিছু সত্য ঘটনা অবলম্বনে নির্মাণ হচ্ছে এটি। যার প্রধান নারী চরিত্রে পাওয়া যাবে সোহানা সাবাকে। এ প্রসঙ্গে তিনি বলেন, ছবিটির বেশিরভাগ কাজ শেষ হয়েছে। এটি একটি সামাজিক-রাজনৈতিক ও মানবিক গল্পের সিনেমা। আমার বিপরীতে ভারতের জনপ্রিয় বাংলা সিরিয়াল ‘ওগো বিদেশিনী’র নায়ক সৌরভ চট্টোপাধ্যায় অভিনয় করেছেন। হরনাথ চক্রবর্তী পরিচালিত এ ছবির কাজ আর কয়েকদিন করলেই শেষ হবে। সেই কাজ করতে কয়েকদিনের জন্য কলকাতায় যাচ্ছি। বলতে গেলে এখন ঢাকা টু কলকাতা মিশনেই বেশি পাওয়া যাচ্ছে সাবাকে। সামনে কি কলকাতার বড় কোন প্রজেক্টে কাজ করতে যাচ্ছেন? এই প্রশ্নের উত্তরে সাবা বলেন, সেটা চমক হিসেবেই থাক। এখনই জানাতে চাই না। তবে হ্যাঁ সব কিছু মিলে গেলে খুব শিগগিরই কলকাতা থেকেই সুখবরটা জানাবো। ক্যারিয়ারের এ পর্যায়ে এসে সফলতা বা কাজ নিয়ে নিজের কোনো আক্ষেপ আছে কি-না জানতে চাইলে সাবা বলেন, না। ক্যারিয়ার নিয়ে আমার কোনো আক্ষেপ নেই। আমি এ পর্যন্ত যে কয়টি কাজ করেছি, সম্মানের সঙ্গে করেছি। আর আমি বিশ্বাস করি হার্ডওয়ার্ক করার পাশাপাশি ট্যালেন্ট থাকলে সফলতা আসবেই। বর্তমানে সিনেমা ইন্ডাস্ট্রিতে ব্যবসায়িক বা ভালো ছবির দিক দিয়ে একটা শূন্যতার জায়গা সৃষ্টি হয়েছে। এটা কি পূরণ হবে বলে মনে করছেন? সাবার জবাব, আমি যখন ‘আয়না’ সিনেমায় কাজ করেছি তখনও একসঙ্গে অনেক সিনেমার কাজ হয়েছে। সে সময়টা সিনেমার স্বর্ণযুগও বলা যেতে পারে। দর্শকরাও সিনেমা হলে গিয়ে ছবিগুলো দেখতো। এখন ইন্ডাস্ট্রিতে যে গ্যাপটা আমাদের তৈরি হয়েছে সেটাও কাটিয়ে উঠবে বলে বিশ্বাস করি আমি। সামনে ঈদ। এবার ঈদে সাবাকে ছোট পর্দায় কি দর্শক দেখতে পাবেন জানতে চাইলে তিনি বলেন, না। এবার কলকাতায় বেশি থাকা হবে।

Share Button

     এ জাতীয় আরো খবর