July 8, 2024, 9:24 am

সংবাদ শিরোনাম
কুড়িগ্রামে একের পর এক বাঁধ ভেঙে ও সড়ক উপছে নতুন নতুন এলাকা প্লাবিত কোটা সমস্যার সমাধান করার দাবি জাতীয় শিক্ষাধারার জৈন্তাপুরে পুলিশের পৃথক অভিযানে চিনি ও ঔষধ উদ্ধার পীরগঞ্জের ঝোরারঘাট শাহ্ সালেক দাখিল মাদ্রাসায় সুপারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম পীরগঞ্জ ৮৭পিচ ইয়াবা ও অন্যঅন্য মামলায় আসামী আটক৫ ১৭০টি চোরাই মোবাইল ও ট্যাবসহ মোট ০৫ জন চোরাকারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ সরকারী রাস্তাসহ ২৯টি মেহগনি গাছ কাটার অভিযোগ।। তদন্তে প্রশাসন পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পীরগঞ্জে পাট ও পাট বীজ উৎপাদন প্রশিক্ষণ অনুষ্ঠিত রংপুর মিঠাপুকুরে সেফটিক ট্যাংকে পড়ে তিনজনের মর্মান্তিক মৃত্যু

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী‌র জন্য আম পা‌ঠাল পা‌কিস্তান

পা‌কিস্তা‌নের প্রেসিডেন্ট ড. আরিফ আলভী ও প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ বাংলা‌দে‌শের রাষ্ট্রপ‌তি মো. আবদুল হা‌মিদ ও প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার জন‌্য আম উপহার পা‌ঠি‌য়ে‌ছেন

বুধবার (১০ আগস্ট) ঢাকাস্থ পা‌কিস্তান হাইক‌মিশন তা‌দের ভে‌রিফা‌য়েড ফেসবু‌ক পেজে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানায়।

এতে বলা হয়, প্রতি বছর পাকিস্তান বন্ধুত্বপূর্ণ দেশের স্বনামধন্য ও বিশিষ্ট ব্যক্তিদের কাছে বিশ্ববিখ্যাত পাকিস্তানি আম উপহার হিসেবে পাঠায়।

এই ঐতিহ্যের ধারাবাহিকতায়, পাকিস্তানের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিদের কাছে পাকিস্তানি আম উপহার হিসেবে পাঠিয়েছেন।

এর আগে, গত ৩ জুলাই পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের জন্য আম উপহার পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা থেকে এক টন আম পাঠানো হয়।

পাঠানো আম ৪ জুলাই ইসলামাবাদের বাংলাদেশ হাইকমিশন গ্রহণ করে। এরপর আমগুলো পাকিস্তানের প্রধানমন্ত্রীর অফিসে পৌঁছে দেয়া হয়।

গত বছরও পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী ইমরান খানকে এক হাজার কেজি ‘হাঁড়িভাঙা’ আম পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Share Button

     এ জাতীয় আরো খবর