September 21, 2024, 9:21 am

সংবাদ শিরোনাম
দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান সংসার রেখে ডলিতে আসক্ত কয়েছ৷ বিয়ে ছাড়াই এক সাথে বসবাস ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তিন লাখ জাল টাকা এবং জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের সাবেক এসপি আশরাফুল সহ ১০ পুলিশের বিরুদ্ধে মামলা কুড়িগ্রামে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় প্রভাবশালীদের মৎস্য চাষ প্রতিষ্ঠার পর থেকে নাগরিক সুবিধা থেকে বঞ্চিত ক্ষেতলাল পৌরসভার বাসিন্দা উখিয়ায় রোহিঙ্গা শিবিরে বিদেশি পিস্তল ও গুলিসহ সন্ত্রাসী আটক কুড়িগ্রামের চিলমারীতে আশ্রয়নের ঘর বানিজ্য

বিদ্যুৎবিহীন কুড়িগ্রাম এখন অন্ধকারে

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

 

 

উত্তরের জেলা কুড়িগ্রামে হঠাৎ  করেই প্রায় ৪ ঘণ্টা বিদ্যুৎ না থাকায় পুড়ো জেলা অন্ধকারে রয়েছে।

 

বৃহস্পতিবার ( ৬ জানুয়ারী) বিকেল থেকে বিদ্যুৎ বিহীন অবস্থায় কুড়িগ্রাম জেলা সদরসহ নয়টি উপজেলার মানুষ ভোগান্তিতে পড়েছে।

 

বিদ্যুৎ সংশ্লিষ্ট কাজে যুক্ত ওয়েল্ডিং, ঝালাই সহ বিদ্যুৎ চালিত মোটর, মেকানিক এর যন্ত্রপাতি সব যেন স্থবির হয়ে পড়েছে। সন্ধ্যার পর থেকে এ অবস্থা প্রকট আকার ধারণ করে। কারণ বিদ্যুৎ এ অভ্যস্ত মানুষ এখন আর কেরোসিনের বাতি বা মোমবাতি ব্যবহার করেন না। ফলে জেলার ৭টি উপজেলার  কয়েক লাখ লোক সন্ধ্যার পর থেকে অন্ধকারে নিমজ্জিত হয়ে পড়েছে।

 

বিষয়টির সত্যতা জানতে কয়েকটি ওয়েল্ডিং এর দোকানে জিজ্ঞাসা করলে তারা জানান যে, দুপুরের পর থেকেই বিদ্যুৎ নেই। দিনের আলোতে সাধারণ মানুষ কাজকর্ম করলেও রাতে পড়েছে মহাসংকটে।

 

কুড়িগ্রাম পৌরশহরের ব্যবসায়ী মাঈদুল ইসলাম বলেন, আনুমানিক ৩-৪ ঘন্টা থেকে বিদ্যুৎ নাই। কাজ করতে খুবই সমস্যা হচ্ছে। লোডশেডিং হলে তো বিদ্যুৎ বিভাগ মাইকিং করে। তবে আজ প্রচারণা ছাড়াই ৩-৪ ঘন্টা বিদ্যুৎ নাই। বিদ্যুৎ না থাকার কারণে সন্ধ্যার পর থেকে কোন কাজ করতে পারছি না।

 

শহরের আরেক ব্যবসায়ী সাদ্দাম হোসেন বলেন, সেই বিকেল থেকে বিদ্যুৎ নাই। কম্পিউটারে কোন কাজ করতে পারছি না। অনেক কাস্টমার এসে ঘুরে গেল।

 

কুড়িগ্রাম লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) মোঃ মহিতুল ইসলাম জানান, কুড়িগ্রামের টগরাই হাট এলাকার যে আমাদের গ্রিট রয়েছে সেখানে সমস্যা হয়েছে বিদ্যুৎ ইন করতে পারছে না। একারণেই মুলত লোডশেডিং। কাজ চলমান রয়েছে দ্রুত সমাধান হবে।

 

মমিনুল ইসলাম বাবু

কুড়িগ্রাম

০২৭২১৯৭৯৯১৪

 

 

Share Button

     এ জাতীয় আরো খবর