October 6, 2024, 11:31 pm

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন

দীর্ঘ জটে ঢাকার দুই মহাসড়ক

ডিটেকটিভ ডেস্কঃঃ

১৪ দিনের লকডাউন শেষে গত বৃহস্পতিবার যান চলাচল শুরু হওয়া মাত্রই দীর্ঘ যানজটের কবলে পড়েছে সড়ক-মহাসড়ক। সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কে ১৬ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কের কড্ডার মোড় থেকে হাটিকুমরুল পর্যন্ত এলাকায় শুক্রবার ভোররাত থেকে যানজট দেখা যায়।

সড়কে পশুবাহী ট্রাকের সংখ্যাও এখন বেশি। এ অবস্থায় শুক্রবার ছুটির দিনে সকাল থেকেই গাজীপুরে দুই মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকা পড়ে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রী ও পরিবহনকর্মীরা। গতকাল বৃহস্পতিবার রাত থেকে শুরু হয়েছে এই যানজট।

সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা থেকে নবীনগর পর্যন্ত ১৬ কিলোমিটার যানজট, ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর থেকে হেমায়েতপুর পর্যন্ত ১৭ কিলোমিটার যানজট ছিল। এ ছাড়া ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা থেকে মৌচাক পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে যানবাহনের জটলা লেগে ছিল। থেমে থেমে চলছিল সব ধরনের যানবাহন। একদিকে যানজটে ঘণ্টার পর ঘণ্টা আটকা, তার ওপর রোদের ভেতরে প্রচণ্ড গরমে নাভিশ্বাস ওঠে যাত্রী ও পরিবহনকর্মীদের। সেই সঙ্গে বিক্রি করতে আনা কোরবানির পশু নিয়ে সড়কে আটকা পড়ে বিপাকে পড়েন মানুষজন।

দিনাজপুরগামী এক যাত্রী জানান, তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা থেকে গাড়িতে উঠেছেন। সকাল ৭টায় বঙ্গবন্ধু সেতু পার হন। যানজট নিরসনে আইনশৃঙ্খলা বাহিনীর কোনো তৎপরতা চোখে পড়েনি।

সিরাজগঞ্জ থেকে চন্দ্রা আসতে সাধারণত সময় লাগে সাড়ে তিন ঘণ্টা। কিন্তু সিরাজগঞ্জ থেকে শুক্রবার ভোর পাঁচটায় রওনা হয়ে চন্দ্রা পৌঁছান দুপুর সাড়ে ১২টায়।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী জানান, যানবাহনের অতিরিক্ত চাপে দুর্ঘটনা এড়াতে ধীরগতির সৃষ্টি হয়েছে। যানবাহনের এই ধীরগতি কখনো যানজটের রূপ নিচ্ছে। তবে যানজট নিরসনে পুলিশ কাজ করছে।

ঈদে ঘরমুখো মানুষ ও পণ্যবাহী যানবাহনের চাপে শুক্রবার দেশের বিভিন্ন সড়কে যানজট দেখা যায়। ফেরি ঘাটগুলোতেও ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে যাত্রী ও চালকদের।

//ইয়াসিন//

Share Button

     এ জাতীয় আরো খবর