September 21, 2024, 5:46 pm

সংবাদ শিরোনাম
দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান সংসার রেখে ডলিতে আসক্ত কয়েছ৷ বিয়ে ছাড়াই এক সাথে বসবাস ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তিন লাখ জাল টাকা এবং জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের সাবেক এসপি আশরাফুল সহ ১০ পুলিশের বিরুদ্ধে মামলা কুড়িগ্রামে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় প্রভাবশালীদের মৎস্য চাষ প্রতিষ্ঠার পর থেকে নাগরিক সুবিধা থেকে বঞ্চিত ক্ষেতলাল পৌরসভার বাসিন্দা উখিয়ায় রোহিঙ্গা শিবিরে বিদেশি পিস্তল ও গুলিসহ সন্ত্রাসী আটক কুড়িগ্রামের চিলমারীতে আশ্রয়নের ঘর বানিজ্য

জাল সার্টিফিকেট প্রস্তুতকারী চক্রের সদস্য রাজিব আটক

আব্দুল্লাহ আল মামুন,বিশেষ প্রতিনিধি:

সোমবার (২৭ জুলাই) রাজধানীর নিউমার্কেট থানা এলাকা থেকে মো. রাজিব হোসেন (২৭) নামে জাল সার্টিফিকেট প্রস্তুতকারী চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১০।
র‌্যাব-১০ মিডিয়াসেল সূত্র জানায়, জাল সার্টিফিকেট প্রস্তুত করা সংক্রান্ত এক গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে স্কোয়াড কমান্ডার মো. শহীদুল হক মুন্সির নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল ডিএমপি ঢাকার নিউমার্কেট থানাধীন নীলক্ষেত গাউসুল আজম সুপার মার্কেটে বিশেষ অভিযান চালায়। এ অভিযানে দুপুর আনুমানিক সাড়ে বারোটায় রাজিব হোসেনকে আটক করে সিপিসি-১ র‌্যাব-১০ এর আভিযানিক দল। এ সময় তার দখল থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১৬ টি জাল সনদপত্র, ১ টি সিপিইউ, ১ টি মনিটর, ১ টি প্রিন্টার, ১ টি স্ক্যানার, ১ টি পেনড্রাইভ, ১৬ টি ভূয়া সার্টিফিকেট, ১ টি মোবাইল ফোন এবং নগদ ৩ হাজার একশত ষাট টাকা জব্দ করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাব জানায়, রাজিব হোসেন দীর্ঘদিন যাবত বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি/ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স এর জাল সার্টিফিকেট তৈরী করে আসছিল। সে টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র, জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশাংসাপত্রসহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্রাদি তৈরী করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকান্ড চালিয়ে আসছিল।
আটক রাজিব হোসেন চাঁদপুর জেলার হাজীগঞ্জের তারাপল্লা এলাকার মো. কদ্দুসের ছেলে। বর্তমানে সে ঢাকার হাজারীবাগের নবীপুরে শাহজাহান ভিলায় বসবাস করতো। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

প্রাইভেট ডিটেকটিভ/২৯ জুলাই ২০২০/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর