September 22, 2024, 1:45 pm

সংবাদ শিরোনাম
কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ফয়জুল আজীম নোমান এর যোগদান জয়পুরহাটের ক্ষেতলালে শহীদ জিয়া ও সকল শহীদদের স্মরণে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে সংবাদ বিজ্ঞপ্তি কু‌ড়িগ্রা‌মের উলিপু‌রে বিদ‌্যুৎস্পৃষ্টএক যুব‌কের মৃত্যু যশোরে বালিচাপা অবস্থায় প্রতিবন্ধী যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার কুড়িগ্রামের রাজিবপুরে ৪০ পিস ইয়াবা ও ১ টি ভ্যান জব্দসহ ২ জন মাদক কারবারি গ্রেফতার জয়পুরহাটের ক্ষেতলালে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান
প্রতিকি ছবি

হত-দরিদ্র ও কর্মহীন মানুষের সহায়তা দিতে এবার দৃষ্টান্ত স্থাপন করলো জামালপুরের দুই শিশু শিক্ষার্থী ও জমজ ভাইবোন

শামীম আলম,জামালপুর জেলা প্রতিনিধিঃ

প্রতিকি ছবি

দুই বছরে তিলে তিলে জমানো দু’টি মাটির ব্যাংকের সঞ্চিত অর্থের পুরোটাই অসহায় ও কর্মহীন মানুষের জন্য প্রধান মন্ত্রীর ত্রাণ তহবিলে দান করলো জামালপুরের দুই শিশু শিক্ষার্থী জমজ ভাই বোন।
গতকাল দুপুরে জামালপুর জেলা প্রশাসক সভাকক্ষে শিক্ষা মন্ত্রনালয়ের উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেনের হাতে ব্যাংক দু’টি তুলে দেয় ওই দুই শিশু শিক্ষার্থী। এ সময় সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম ও জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহামেদ চৌধুরী তার সঙ্গে ছিলেন। তাদের দেয়া মাটির ব্যাংক দু’টি বুঝে নিয়ে দুই শিশু শিক্ষার্থী ও তার অভিভাবকদের প্রতি অসীম কৃতজ্ঞতা জানান সচিব মাহবুব হোসেন।
ইসলামপুর উপজেলার নাপিতের চর গ্রামের খাইরুল বাশার ও শাহানাতুল আরেফিন দম্পত্তির জমজ দুই শিশু সন্তান ইব্রাহিম বিন বাশার (১২) ও সারা বিনতে বাশার (১২) ৬ষ্ঠ শ্রেণীতে লেখাপড়া করছে।
শিশু দু’টির মা-বাবা জানায়, করোনার কারণে স্কুল বন্ধ থাকায় ছেলে-মেয়ের সময় কাটে ঘরে বসে টিভি দেখে। সারা বিশে^র মতো বাংলদেশেও করোনার মাহমারী ও কর্মহীন মানুষের কষ্ট দুর্দশা দেখে তাদের মনে দাগ কাটে।
তারা ঘরের খাটের কোনে লুকিয়ে রাখা তাদের দু’টি মাটির ব্যাংক বের করে আনে এবং সেখানে সঞ্চিত অর্থ অসহায় মানুষকে দান করার ইচ্ছা প্রকাশ করে।
শিশু সন্তানদের বায়নার কারণেই ব্যাংক দু’টি নিয়ে তারা গতকাল আসেন জামালপুর জেলা প্রশাসক কার্যালয়ে। এখানে এসে পেয়ে যান উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেনকে। শুধু তাই নয় আসন্ন ঈদে নতুন জামা-কাপড় কেনার জন্য যে টাকা তারা পেয়েছিল সেই অর্থও তারা তুলে দেয় উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিবের হাতে অসহায় মানুষের সহায়তার জন্য।
উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন বলেন, দুই শিশু শিক্ষার্থীর সঞ্চিত অর্থ অসহায় মানুষের জন্য দান করার বিষয়টি একটি অনুকরনীয় দৃটান্ত ।

প্রাইভেট ডিটেকটিভ/ ৭ মে ২০২০/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর