October 11, 2024, 4:33 am

সংবাদ শিরোনাম
শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার রংপুরে দলীয় পরিচয়ে নিয়োগ পাওয়া টিসিবি ডিলারদের অনেকেই পলাতক থাকায়,পণ্য বিক্রয়ে অচলাবস্থা নাটোরের বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু বাংলাদেশের আইন ও বিচার ব্যবস্থা সংশোধন করিতে হবে – পর্ব ৯ আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪)

বিমান থেকে লন্ডনের বাগানে পড়া ব্যক্তির মৃতদেহ উদ্ধার

বিমান থেকে লন্ডনের বাগানে পড়া ব্যক্তির মৃতদেহ উদ্ধার

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

হিথ্রো বিমানবন্দরগামী কেনিয়ার একটি বিমান থেকে পড়া ওই ব্যক্তির পরিচয় জানা যায়নি। তিনি বিমানটির ল্যান্ডিং গিয়ারে লুকিয়ে ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

দক্ষিণ-পশ্চিম লন্ডনের ওপর দিয়ে উড়ে যাওয়া একটি বিমানের ‘ল্যান্ডিং গিয়ার’ থেকে পড়া এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করেছে যুক্তরাজ্য পুলিশ।

রোববার স্থানীয় সময় বিকালে বিমান থেকে ওই ব্যক্তির দেহ দক্ষিণ-পশ্চিম লন্ডনের কালাফাম এলাকার একটি বাগানে পড়ে বলে এক প্রতিবেদনে জানিয়েছে এনডিটিভি।

সেসময় বাগানটির মালিক সূর্যস্নান করছিলেন বলে তার এক প্রতিবেশী জানিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই প্রতিবেশী জানান, ‘হুম্প’ শব্দ শুনে নিজের বাড়ির ওপরতলায় উঠে জানালা দিয়ে তিনি ওই মৃতদেহটি দেখতে পান।

তিনি বলেন, “প্রথমে আমার মনে হয়েছিল, বাগানে কোনো এক ভবঘুরে শুয়ে আছে; তার শরীরে পোশাকসহ সবই ছিল। ভালো করে তাকিয়ে দেখি- বাগানের দেয়ালজুড়ে রক্ত। তার মাথাও ভালো অবস্থায় ছিল না; বুঝতে পারি যে ওই ব্যক্তি সম্ভবত উপর থেকে পড়েছেন।

“আমি বাইরে বেরিয়ে আসি, তখনি আমার প্রতিবেশী (বাগানের মালিক) কাঁপতে কাঁপতে বেরিয়ে আসেন। ওই দেহটি যখন তার এক মিটার দূরে পড়ে, তখনও তিনি সূর্যস্নান করছিলেন।”

মঙ্গলবার দ্য সান ওই বাগানটির বিধ্বস্ত অবস্থার একটি ছবিও প্রকাশ করেছে।

হিথ্রো বিমানবন্দরে অবতরণ করা কেনিয়ার ওই বিমানটির ল্যান্ডিং গিয়ার থেকে একটি ব্যাগ, পানি ও খাবার উদ্ধার করা হয়েছে বলে সোমবার জানিয়েছে যুক্তরাজ্যের পুলিশ।

পর্যবেক্ষকরা বলছেন, বিমানের ল্যান্ডিং গিয়ারে লুকিয়ে থাকা বেশিরভাগ ব্যক্তিই অক্সিজেন স্বল্পতা ও তীব্র ঠাণ্ডায় টিকে থাকতে পারেন না।

রোববার লন্ডনের বাগানে পড়া ব্যক্তিটি ল্যান্ডিং গিয়ারের ভেতরে না বিমান থেকে পড়ে গিয়ে মারা গেছেন, তা নিশ্চিত হওয়া যায়নি।

বিভিন্ন দেশের বিমানবন্দরগুলোর দুর্বল নিরাপত্তাব্যবস্থার সুযোগ নিয়ে অনেকে এভাবেই বিমানের ল্যান্ডিং গিয়ারে লুকিয়ে বিদেশে পাড়ি জমাতে চেষ্টা করেন বলে জানিয়েছেন অ্যাভিয়েশন বিশেষজ্ঞ অ্যালেস্টেয়ার রোজেনশেইন।

সাধারণত অবৈধ অভিবাসনের লক্ষ্যেই বেশিরভাগ মানুষ এভাবে ল্যান্ডিং গিয়ারে ঢুকে পড়েন, বলেছেন তিনি।

Share Button

     এ জাতীয় আরো খবর