May 30, 2024, 9:47 pm

সংবাদ শিরোনাম
রংপুর সিটির তিন মাথায় নির্মাণ শ্রমিকের মৃত্যু, ইউপি চেয়ারম্যান ও ভবন মালিকের যোগসাজসে গোপনে লাশ দাফন আদমদীঘির ধান শরিয়তপুরে উদ্ধার; গ্রেপ্তার-২ অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ০৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান এলাকা হতে গাঁজা ও বিদেশী পিস্তলসহ কুখ্যাত অস্ত্রধারী মাদক ব্যবসায়ী সাগর’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় চালকের মৃত্যু ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে উপকুলের সতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত কুড়িগ্রামে বেবী তরমুজের চাষে তিন মাসে আয় দেড় লাখ টাকা মাঝরাত্রে প্রবাসীর ঘরে ঢুকে স্ত্রীও মা কে ছুরি মেরে পালালো দুর্বৃত্তরা বগুড়ার শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন: এমদাদুল আহবায়ক রবি সদস্য সচিব গাইবান্ধা প্রেসক্লাব’র কমিটি গঠিত

নতুন মাইলফলকে মাশরাফি

নতুন মাইলফলকে মাশরাফি

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

রবিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে নতুন মাইলফলক স্পর্শ করলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফিক বিন মুর্তজা। ইস্ট লন্ডনে ৫০তম ওয়ানডেতে অধিনায়ক হিসেবে নেমেছেন তিনি। বাংলাদেশের তৃতীয় অধিনায়ক হিসেবে ৫০টি ওয়ানডেতে নেতৃত্ব দিচ্ছেন ডানহাতি এই পেসার।

মাশরাফির আগে এই মাইলফলকে পা রাখা দু’জন হলেন হাবিবুল বাশার সুমন ও সাকিব আল হাসান। এর মধ্যে সবার ওপরে থাকা সুমন ৬৯ ম্যাচে অধিনায়কত্ব করে বাংলাদেশকে জিতিয়েছেন ২৯টি ওয়ানডেতে। অন্যদিকে সাকিব ৫০টি ম্যাচ বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে জিতিয়েছেন ২৩ টিতে। মাশরাফি এখন অবধি ৪৯টি ম্যাচ নেতৃত্ব দিয়ে বাংলাদেশের জয় এনেছেন ২৭টি ম্যাচে।

জয়ের শতকরা হিসেবে অবশ্য মাশরাফি সবার ওপরেই আছেন। তিনি ৫৭.৪৪ শতাংশ ম্যাচ জয়ের স্বাদ পেয়েছেন। আর এখানে সুমনের জয়ের শতকরা হার ৪২.০২ শতাংশ আর সাকিবের ৪৬.৯৩ শতাংশ।

ওয়ানডের অধিনায়ক হিসেবে মাশারাফির অভিষেক হয় ২০১০ সালে। ব্রিস্টলে ইংল্যান্ডের বিপক্ষে সেই ঐতিহাসিক ৫ রানের জয়টা এসেছিল এই নড়াইল এক্সপ্রেসের অধিনায়কত্বেই। ২৫ বলে ২২ রান ও ৪২ রানে দুই উইকেট নিয়ে তিনি সেবার পেয়েছিলেন ম্যাচ সেরার পুরস্কার। এরপর আবারো শরীরে বাসা বাঁধে ইনজুরি। ঢাকায় নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করা সিরিজের প্রথম ম্যাচে আবারো ইনজুরি নিয়ে তাকে মাঠ ছাড়তে হয়। পরবর্তীতে দীর্ঘমেয়াদে অধিনায়ক বনে যান সাকিব।

এরপর মাশরাফি অধিনায়ক হিসেবে ফেরেন ২০১৪ সালে। সীমিত ওভারের ক্রিকেটে মুশফিকুর রহিমকে সরিয়ে মাশরাফির হাতে অধিনায়কের দায়িত্ব দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই থেকে ধারাবাহিকভাবে নেতৃত্বে দুর্দান্ত সফল নড়াইল এক্সপ্রেস।

Share Button

     এ জাতীয় আরো খবর