February 29, 2024, 8:16 pm

সংবাদ শিরোনাম
উখিয়ায় চাঞ্চল্যকর হত্যাকান্ডের আসামী ১০ ঘন্টার মধ্যে গ্রেফতার কক্সবাজারে আগুনে ২১ দোকান পুড়ে ছাই ইসলামপুরে বিভিন্ন জটিল রোগে আক্রান্তদের মাঝে ধর্মমন্ত্রী চেক বিতরণ কুড়িগ্রামে ১৫ নারী কৃষককে দেড় লক্ষ টাকা বিতরণ রংপুরে গঙ্গাচড়ায় পাটচাষিদের প্রশিক্ষণ প্রদান রংপুরে মৌবন হোটেল এন্ড রেস্টুরেন্টে অসন্তোষজনক পরিবেশের কারণে জরিমানা আদায় র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে বাঘায় ০১ টি বিদেশী পিস্তল গুলি ও ম্যাকজিন উদ্ধার’ ০১ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার আন্তর্জাতিক সংস্থার ২৪ জন মিশন প্রধানসহ ৩৪ জন কূটনীতিক কক্সবাজারে সুন্দরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে বছর পেরিয়ে সিজার বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ দরকার-ধর্মমন্ত্রী

শ্রমিকনেতা তপন সাহা’র উপর হামলাকারীদের গ্রেফতার

৫ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে গার্মেন্টস শ্রমিক ও শিল্পরক্ষা জাতীয় মঞ্চের উদ্যোগে শ্রমিকনেতা তপন সাহা’র উপর হামলাকারীদের গ্রেফতার, মজুরী আন্দোলনে শ্রমিক হত্যার বিচার ও গ্রেফতারকৃতদের মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে সভাপতিত্ব করেন গার্মেন্টস শ্রমিক ও শিল্পরক্ষা জাতীয় মঞ্চের আহ্বায়ক বিশিষ্ট শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা আবুল হোসাইন। বক্তব্য রাখেন সদস্য সচিব রফিকুল ইসলাম সুজন, কেন্দ্রীয় নেতা বাহারানে সুলতান বাহার, শফিকুল ইসলাম, কামরুন্নাহার ও টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের নেতা শহিদুল ইসলাম, নাজমা বেগম, জাহিদুল ইসলাম বাদশা, বাচ্চু মিয়া ও প্রশান্ত রায় প্রমুখ।
সভাপতির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আবুল হোসাইন বলেন, গত ৩০ নভেম্বর মালিবাগের ওনার্স গ্রুপের একটি ফ্যাক্টরীতে শ্রমিকদের আহ্বানে তপন সাহা সেখানে গেলে তার উপরে পুলিশ প্রশাসন এবং মালিক পক্ষের সামনে কিছু সন্ত্রাসী তপন সাহার উপর বর্বরোচিত হামলা করে। এই হামলার দায় মালিক কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসন এড়াতে পারে না। থানায় অভিযোগ করার পরেও পুলিশ এখনও তাদের গ্রেফতার করেনি। তিনি অনতিবিলম্বে দোষী ব্যক্তিদের গ্রেফতারের দাবি করেন।
রফিকুল ইসলাম সুজন বলেন, গত মজুরী আন্দোলনের সময় ৪জন শ্রমিককে হত্যা করা হলেও দোষীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি। তিনি অনতিবিলম্বে শ্রমিক হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান। অন্যান্য বক্তারা গত মজুরী আন্দোলনে শ্রমিকদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতাকৃতদের দ্রুত মুক্তির দাবি করেন। মানববন্ধন কর্মসূচিতে ৩০ নভেম্বর তপন সাহার উপর হামলার সময় উপস্থিত সহকর্মী টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের নেতা জাহিদুল ইসলাম বাদশা সেদিনের বর্বরোচিত হামলার বিবরণ দেন।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর