March 5, 2024, 9:32 am

সংবাদ শিরোনাম
শিক্ষক হাজির ২জন শিক্ষার্থীও হাজির ২ জন উলিপুরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন চিলমারীতে এইড-কুমিল্লার ই-কমার্স বিষয়ে সচেতনতা মূলক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত আন্তঃজেলা ডাকাত দলের ০৪ সদস্যকে গোপালগঞ্জের সদর থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব কুড়িগ্রামে ব্রহ্মপুত্রের চরের শিশুদের শিক্ষা উপকরণ দিলো বাফলা পটুয়াখালীতে আগুনে পুড়ে গেছে মাছের আড়তসহ ৬ টি ব্যবসা প্রতিষ্ঠান। কুয়াকাটায় পালিত বিশ্ব বন্যপ্রানী দিবস পালিত হয়েছে শার্শায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগে কসায়সহ দুজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত ভোলায় ২২ লক্ষ মানুষের জন্য নেই ব্লাড ব্যাংক সুন্দরগঞ্জে মাদক ব্যবসা অবাধে চলছে নেই কোন প্রতিকার

র‌্যাবের অভিযানে ৩ লাখ ৩০ হাজার টাকা জরিমানা :৭ ডেন্টাল সিলগালা : ৩ ভুয়া ডাক্তারসহ সাতজনকে সাজা

র‌্যাবের অভিযানে ৩ লাখ ৩০ হাজার টাকা জরিমানা :৭ ডেন্টাল সিলগালা : ৩ ভুয়া ডাক্তারসহ সাতজনকে সাজা

দিদারুল আলম সিকদার, কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার শহরের পান বাজার ও হাসপতাল সড়ক এলাকায় বিভিন্ন ফার্মেসী ও ডেন্টাল ফার্মেসীতে অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। এসময় ভেজাল ও মেয়াদ উর্ত্তীণ ওষুধ রাখার দায়ে বিভিন্ন ফার্মেসীকে ৩ লাখ ৩০ হাজার টাকা জরিমানা আদায়সহ ৭টি ডেন্টাল সার্জারীর দোকান সিলগালা করা হয়েছে।

এছাড়া দুইজন ভূয়া ডাক্তারসহ ৬ জনকে বিভিন্ন মিয়াদে সাজা দেয়া হয়। বুধবার দুপুর থেকে বিকাল পর্যন্ত র‌্যাবের ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও আইন কর্মকর্তা মো. সারওয়ার আলম এই জরিমানা ও সাজা দেন ।

র‌্যাব সূত্রে জানা গেছে, ভেজাল ও মেয়াদ উর্ত্তীণ ওষুধ রাখার দায়ে পানবাজার সড়কের খাঁন মার্কেটের আশা মেডিকেল হলকে ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং একই দোকানের ভূয়া ডাক্তার কমল কান্তিকে ২ বছরের সাজা দেওয়া হয়। একই অভিযোগে শ্যামলী প্লাস নামের আরেকটি দোকানের ভাস্কর দাশ ও সাগর দাশ নামের দুইজনকে ৬ মাস করে সাজা দেওয়া হয়। একই মার্কেটের রুস্তম মেডিকোকে ৭৫ হাজার টাকা, ঝিনুক ফার্মেসীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে হাসপাতাল সড়কের ওরাল ডেন্টাল কেয়ারের ভূয়া ডাক্তার সাকাওয়াদ হোসেন রাব্বিকে দেড় বছর এবং কর্মচারী নূর মোহাম্মদ ও আশরাফ উদ্দিনকে ৩ মাস করে সাজা দেওয়া হয়।

পরে ওরাল ডেন্টাল কেয়ারের কোনো বৈধ কাগজ পত্র না থাকায় দোকান সিলগালা করা হয়। একই সড়কের  ফেমাস ডেন্টাল কেয়ারের ভূয়া ডাক্তার নজরুল ইসলামকে ১ বছর সাজাসহ দোকান সিলগালা করা হয় হয়েছে। ডিজিটাল ডেন্টাল সার্জারীর টেকনেশিয়ান বায়েজিদ রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় র‌্যাবের অভিযানটের পেয়ে ডাক্তার পালিয়ে যাওয়ায় পপুলার ডেন্টাল সার্জারী, কক্স ডেন্টাল সার্জারী, ওরাল এন্ড ডেন্টাল সার্জন, ফ্যামেলী ডেন্টাল সার্জারী, ফ্যাশন গ্যালারী ডেন্টাল ক্লিনিক সিলগালা করা হয়।

এই অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব ৭ এর কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক মেজর রুহুল আমিন। এসময় কক্সবাজার সিভিল সার্জন অফিসের ডাক্তার মহিউদ্দিন  মোহাম্মদ আলমগীর, ওষুধ প্রশাসনের তত্ত্বাবধায়ক প্রিয়াংকা দাশ উপস্থিত ছিলেন।

র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও আইন কর্মকর্তা মো. সারওয়ার আলম জানান, ওষুধ প্রশাসনের ১৮/২৭ ধারা ও ২০১০ সালের ভোক্তা অধিকার আইনের ৫২ ধারায়  ভেজাল ও  মেয়াদ উর্ত্তীণ এবং ভূয়া ডাক্তারদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর