February 29, 2024, 10:18 pm

সংবাদ শিরোনাম
উখিয়ায় চাঞ্চল্যকর হত্যাকান্ডের আসামী ১০ ঘন্টার মধ্যে গ্রেফতার কক্সবাজারে আগুনে ২১ দোকান পুড়ে ছাই ইসলামপুরে বিভিন্ন জটিল রোগে আক্রান্তদের মাঝে ধর্মমন্ত্রী চেক বিতরণ কুড়িগ্রামে ১৫ নারী কৃষককে দেড় লক্ষ টাকা বিতরণ রংপুরে গঙ্গাচড়ায় পাটচাষিদের প্রশিক্ষণ প্রদান রংপুরে মৌবন হোটেল এন্ড রেস্টুরেন্টে অসন্তোষজনক পরিবেশের কারণে জরিমানা আদায় র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে বাঘায় ০১ টি বিদেশী পিস্তল গুলি ও ম্যাকজিন উদ্ধার’ ০১ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার আন্তর্জাতিক সংস্থার ২৪ জন মিশন প্রধানসহ ৩৪ জন কূটনীতিক কক্সবাজারে সুন্দরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে বছর পেরিয়ে সিজার বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ দরকার-ধর্মমন্ত্রী

মোংলায় ১৪হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
মোংলায় ১৪হাজার ১৫২জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে উপজেলার ছয়টি ইউনিয়ন ও পৌরসভার নয়টি ওয়ার্ডে ৬থেকে ১১মাসের ২০২৭জন শিশুকে খাওয়ানো হবে নীল রংয়ের ও ১২থেকে ৫৯মাসের ১২১২৫জন শিশুকে খাওয়ানো হবে লাল রংয়ের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল। ১২ডিসেম্বর (মঙ্গলবার) থেকে এই ক্যাপসুল খাওয়ানো হবে।
রবিবার (১০ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজিত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভায় এই তথ্য তুলে ধরা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাহীন এই তথ্য দিয়ে বলেন, উপজেলার ছয়টি ইউনিয়নে প্রথম শ্রেণীর ১৮জন সুপারভাইজার, ৫৪জন স্বাস্থ্য সহকারী, পরিবার কল্যাণ সহকারী ও ২৯০জন স্বেচ্ছাসেবক ১৪৫টি কেন্দ্রে এবং পৌরসভার ৫৭টি কেন্দ্রে তিনজন প্রথম শ্রেণীর সুপারভাইজার, ১০জন ভ্যাকসিনেটর ও ১১৪জন স্বেচ্ছাসেবক শিশুদের এই ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়াবেন।
ডাঃ মোঃ শাহীন বলেন, ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। এছাড়া ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুলের অভাবে রাতকানাসহ চোখের অন্যান্য রোগ এবং রক্তশূন্যতা হতে পারে। তাই প্রত্যেক শিশুদের এই ক্যাপসুল খাওয়া জরুরি বলে জানান তিনি।
এদিন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন সভায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাহীন, মেডিকেল অফিসার মোঃ মোহাইমেন ইবনে মোস্তাফিজ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শাহীনুর মোড়লসহ পরিবার কল্যাণ সহকারী, স্বাস্থ্য সহকারী ও স্থানীয় গণমাধ্যম কর্মীরা।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর