July 27, 2024, 2:25 pm

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

মোংলায় ১৪হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
মোংলায় ১৪হাজার ১৫২জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে উপজেলার ছয়টি ইউনিয়ন ও পৌরসভার নয়টি ওয়ার্ডে ৬থেকে ১১মাসের ২০২৭জন শিশুকে খাওয়ানো হবে নীল রংয়ের ও ১২থেকে ৫৯মাসের ১২১২৫জন শিশুকে খাওয়ানো হবে লাল রংয়ের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল। ১২ডিসেম্বর (মঙ্গলবার) থেকে এই ক্যাপসুল খাওয়ানো হবে।
রবিবার (১০ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজিত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভায় এই তথ্য তুলে ধরা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাহীন এই তথ্য দিয়ে বলেন, উপজেলার ছয়টি ইউনিয়নে প্রথম শ্রেণীর ১৮জন সুপারভাইজার, ৫৪জন স্বাস্থ্য সহকারী, পরিবার কল্যাণ সহকারী ও ২৯০জন স্বেচ্ছাসেবক ১৪৫টি কেন্দ্রে এবং পৌরসভার ৫৭টি কেন্দ্রে তিনজন প্রথম শ্রেণীর সুপারভাইজার, ১০জন ভ্যাকসিনেটর ও ১১৪জন স্বেচ্ছাসেবক শিশুদের এই ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়াবেন।
ডাঃ মোঃ শাহীন বলেন, ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। এছাড়া ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুলের অভাবে রাতকানাসহ চোখের অন্যান্য রোগ এবং রক্তশূন্যতা হতে পারে। তাই প্রত্যেক শিশুদের এই ক্যাপসুল খাওয়া জরুরি বলে জানান তিনি।
এদিন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন সভায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাহীন, মেডিকেল অফিসার মোঃ মোহাইমেন ইবনে মোস্তাফিজ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শাহীনুর মোড়লসহ পরিবার কল্যাণ সহকারী, স্বাস্থ্য সহকারী ও স্থানীয় গণমাধ্যম কর্মীরা।
Share Button

     এ জাতীয় আরো খবর