February 25, 2024, 1:37 pm

সংবাদ শিরোনাম
রাজধানীর ধানমন্ডিতে পুলিশের অভিযানে ২৯০ বোতল বিদেশি মদ উদ্ধার’ এক নারী’সহ গ্রেফতার-২ এবারে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে এলো ৫০ মেট্রিকটন নারিকেল জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন সরিষাবাড়ীতে ফসলের বৃদ্ধিকরণে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত রংপুরে এসএসসির প্রশ্নপত্র ফাঁস, শিক্ষকের কারাদণ্ড ইসলামপুরে অতি দরিদ্র পরিবারের জীবনযাত্রার মান পরিবর্তনে গ্র্যাজুয়েশন সভা অনুষ্ঠিত উলিপুরে সংবাদ প্রচারের পর দোকান ঘর সরিয়ে নিতে নোটিশ দিলেন সহকারী কমিশনার ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন ডিএমপি কমিশনার গংগাচড়া স্মার্ট প্রেসক্লাবের সভাপতি আজমীর, সাধারণ সম্পাদক সাগর কুড়িগ্রামের উলিপুরে ৬ জুয়াড়ী গ্রেফতার

কারমাইকেল কলেজ প্রাক্তন ছাত্র সমিতির পূর্ণাঙ্গ কমিটি গঠন অনুষ্ঠিত

মানিক
গতকাল শনিবার ( ১০ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭ টায় কারমাইকেল কলেজ প্রাক্তন ছাত্র সমিতির ( রংপুর আঞ্চলিক কমিটি) পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে এক জরুরী সভা রংপুরের আহার হোটেলে  অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন রংপুর আঞ্চলিক কমিটির নবনির্বাচিত সভাপতি জনাব ডাঃ শাহ শাহজাদা পিন্টু।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জনাব রকিবুস সুলতান মানিক।
 স্বাগত বক্তব্য রাখেন রংপুর আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক জনাব মনিরুল হক প্রধান। তিনি বলেন, আমরা আজকে এখানে উপস্থিত হয়েছি, উদ্দেশ্য রংপুর আঞ্চলিক কমিটি গঠন করা।  যদিও গত ৩১ জানুয়ারির মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার কথা ছিল কিন্তু সেদিন উপস্থিতি কম হওয়ার কারণে আমরা কমিটি গঠন করতে পারিনি।
তিনি আরো বলেন, আমরা বিভিন্ন ভাবে প্রচার প্রচারণা চালিয়েছি বিশেষ করে গ্রুপে এবং স্হানীয় ও জাতীয় পত্রিকার মাধ্যমে আমরা সবাইকে জানানোর চেষ্টা করেছি। যাতে কমিটিতে যোগ্যতা সম্পন্নরাই আসে।  অনুষ্ঠানে কষ্ট করে আসার জন্য সবাইকে ধন্যবাদ জানান তিনি।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জনাব আব্দুর রাজ্জাক, সাংবাদিক মেরিনা লাভলী,অধ্যাপক শাহজাহান নাসির, নিধুরাম অধিকারী,আবেদ আলীসহ অনেকেই। সবার বক্তব্যে একটি কথাই বার বার উচ্চারিত হয়েছে আমরা কারমাইকেলিয়ান। একটা শান্তির জায়গার নাম হচ্ছে কারমাইকেল কলেজ।
প্রধান অতিথির বক্তব্যে রকিবুস সুলতান মানিক বলেন, কারমাইকেল কলেজের নামটির সাথে আমাদের আত্মার সম্পর্ক রয়েছে।  আর এই সম্পর্কের টানেই আমরা এখানে এসেছি।  আমাদের বড় পরিচয় হলো  আমরা কারমাইকেল কলেজের সাবেক স্টুডেন্ট। আমরা সবাই ব্যস্ত, কিন্তু হৃদয়ের টানেই আমরা আজকে এই সংগঠনকে সময় দিচ্ছি, সংগঠনের হয়ে কাজ করছি। আজকে রংপুরে যদি আমাদের একটা বসার জায়গা থাকতো তাহলে এখানে এসে আমরা একটু বসতে পারতাম। তবে ভবিষ্যতে এ ধরণের পরিকল্পনার কথাও জানান তিনি।
সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, আমরা   দেশের মানুষের জন্য কিছু করতে চাই। বিশেষ করে অসহায় ও দুস্ত মানুষের পাশে দাঁড়াতে চাই, তাদেরকে সহযোগিতা করতে চাই।
তিনি আরো বলেন, কারমাইকেল কলেজ প্রাক্তন ছাত্র সমিতি দীর্ঘদিন স্থবির হয়ে পড়ে ছিল। আমরা এসে তা সচল করেছি। আমাদের ফেসবুক গ্রুপে এখন ২৫ হাজার সদস্য।  রংপুরে একটি এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছি আমরা, যায় সুফল কারমাইকেল কলেজের ছাত্র-ছাত্রীরাই পাচ্ছে। সমিতির নামে আমরা ঢাকায় একটি ভবন ক্রয় করেছি। সেখানে একটা স্হায়ী বসার স্থান হয়েছে আমাদের। এর থেকে সৌভাগ্যের আর কি হতে পারে।
সভায় ৩১ সদস্য বিশিষ্ট রংপুর আঞ্চলিক কমিটি গঠন করা হয়। যা কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক কর্তৃক অনুমোদন হওয়ার পর পাবলিশ করা হবে বলে  সভায় জানানো হয়।
কমিটি গঠন অনুষ্ঠানে ৬ জন আজীবন সদস্য পদ লাভ করেন, তারা হলেন মোঃ আবেদ আলী, মোঃ বাদশা আলমগীর, তৌহিদুল ইসলাম সুমন, মোঃ সাদেকুল ইসলাম, মোঃ তরিকুল ইসলাম, মোঃ শফিকুল ইসলাম সুজন। এছাড়াও কয়েকজনকে সদস্য ফরম সংগ্রহ করতে দেখা যায়।
অনুষ্ঠানে যারা উপস্থিত ছিলেন তারা হলেন-জনাব রকিবুস সুলতান মানিক, ডাঃ শাহ শাহজাদা পিন্টু, মনিরুল হক প্রধান, মোঃ মাহবুবুল হক প্রিন্স, আব্দুর রাজ্জাক, মোঃ আব্দুর রহমান মিন্টু,মোঃ  আবেদ আলী, মোঃ নয়ন চৌধুরী, সোহেল রানা সুমন, আব্দুল জলিল, তৈয়বুর রহমান,আসাদুজ্জামান ফারুক, ইকবাল হোসেন, কাদির, অধ্যাপক মোঃ শাহজাহান নাসির, মোঃ বাদশা আলমগীর  ডাঃ মো মনোয়ার হোসেন মুকুল, মোঃ হারুন অর রশিদ, মোঃ মকছেদুল হক মন্ডল, মিঠুন চৌধুরী, মোঃ ওবায়দুর রহমান ময়না,কৃষিবিদ মোঃ জাফরুল আলম রিপন, মোঃ তরিকুল ইসলাম প্রমূখ।
অনুষ্ঠান শেষে সবার জন্য রাতের খাবারের ব্যবস্থা করা হয়।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর