July 27, 2024, 9:14 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

উৎপাদনশীল ও সম্ভাবনাময় কর্মের সুযোগ গ্রহণে নারীর সামর্থ্য উন্নয়ন অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

রংপুর ব্যুরো

উৎপাদনশীল ও সম্ভাবনাময় কর্মের সুযোগ গ্রহণে নারীর সামর্থ্য উন্নয়ন (স্বপ্ন-২য় পর্যায়) প্রকল্পের অবহিতকরণ জেলা কর্মশালা  সোমবার (১২/০২/২০২৪) সকালে রংপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসাবে কর্মশালায় উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান। কর্মশালায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশে^র হাসান। যুগ্ন সচিব, স্থানীয় সরকার বিভাগ ও জাতীয় প্রকল্প পরিচালক (স্বপ্ন-২য় পর্যায়) জনাব আবু সেলিম মাহামুদ-উল হাসান, জনাব ইকরামুল হক সোহেল, ন্যাশনাল প্রোগাম অফিসার, সুইডেন এ্যামবাসি ও রোজী আকতার জাতীয় প্রকল্প ব্যবস্থাপক (স্বপ্ন-২য় পর্যায়) কর্মমালায় উপস্থিত ছিলেন।

প্রকল্পের ১ম পর্যায়ের ফলাফলের উপর একটি ডকুমেন্ট্রি উপস্থাপন করেন স্বপ্ন প্রকল্প রংপুর জেলা ব্যবস্থাপক মোহাম্মুদুল হক মুকুল। কর্মশালার মূল বিষয়বস্তু উপস্থাপন করেনজনাব মোঃ আহমাদুল কবীর আকন, রিজিওনাল কোর্ডিনেশন এনালিষ্ট স্বপ্ন-২য় পর্যায়, ইউএনডিপি বাংলাদেশ। অবহিতকরণ কর্মশালার মূল আলোচনার বিষয় ছিল; প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য, কার্যক্রম, কাংখীত ফলাফল, বাস্তবায়ন কৌশল, বিআইডিএস কতৃক ১ম পর্যায় এর মূল্যায়ন ফলাফল, উপকারভোগী মহিলা নির্বাচনের অভিজ্ঞতা, সবল দিক, বাধা সমুহ, সমাধান কৌশল, স্থানীয় পর্যায়ের স্টেকহোল্ডার (উপজেলা স্বপ্ন সেল, ইউনিয়ন পরিষদ, সহযোগি এনজিও, ব্যাংক) এর দায়িত্ব ও কর্তব্য এবং উপকারভোগী মহিলা নির্বাচন প্রক্রিয়া।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, স্বপ্ন প্রকল্প, মাননীয় প্রধানমন্ত্রীর একটি অগ্রাধিকার প্রকল্প। এই প্রকল্পের উপকারভোগী শতভাগই হত দরিদ্র নারী। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা করেছিলেন ঘরে ঘরে চাকুরী প্রদান করবেন। এই প্রকল্পটি শতভাগই হত দরিদ্র নারীদের চাকুরী প্রদানের প্রকল্প। উপকারভোগী নির্বাচন প্রক্রিয়ায়  ”জিরো টলারেন্স” নীতি অনুসরণ করতে হবে। এর কোন প্রকার ব্যত্যয় হবেনা। তিনি আশা প্রকাশ করেন, স্বপ্ন প্রকল্পের ১ম পর্যায় যেভাবে স্বচ্ছতা ও সফলতার সাথে বাস্তবায়িত হয়েছে, ২য় পর্যায় আরোও সফলতার সাথে  বাস্তবায়িত হবে এবং কাংখীত ফলাফল অর্জিত হবে।

কর্মশালায় রংপুর জেলার ০৩টি উপজেলাধীন (গংগাচড়া, পীরগাছা, পীরগন্জ) উপজেলা চেয়ারম্যানবৃন্দ, উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, ইউনিয়ন পরিষদের সচিববৃন্দ, এনজিও প্রতিনিধি, সহযোগি সংস্থার কর্মকর্তাবৃন্দ, জেলা পর্যায়ে প্রকল্পে সংশ্লিষ্ট বিভাগীয় প্রধান, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধি অংশগ্রহণ করেন।

Share Button

     এ জাতীয় আরো খবর