July 25, 2024, 10:19 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

আজ থেকে হিলি বন্দরে ৭দিন পণ্য আমদানি-রপ্তানি বন্ধ

আজ থেকে হিলি বন্দরে ৭দিন পণ্য আমদানি-রপ্তানি বন্ধ

মোকছদেুল মমনি মোয়াজ্জমে, হিলি থেকে
হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ও ভারতের ব্যবসায়িরা। মরহম ও শারদীয় দুর্গাপুজা উপলক্ষে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এরফলে এই বন্দরের মাধ্যমে আজ মঙ্গলবার থেকে ২ অক্টোবর পর্যন্ত কোনো ধরণের পণ্য আনা-নেওয়া হবে না। তবে এসময় হিলি চেকপোস্টের মাধ্যমে এই দুই দেশের মধ্যে পাসপোর্টে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।
ভারতের হিলি এক্সপোর্টার এন্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট এসোসিয়েশনের সম্পাদক সঞ্জিত মজুমদার জানান, আজ ২৬-৩০ সেপ্টেম্বর পর্যন্ত হিন্দু সম্প্রদায়ের বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপুজা অনুষ্ঠিত হবে। এ কারণে এই পাঁচদিন বন্দর দিয়ে সকল কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বন্দরের বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি কামাল হোসেন রাজ বলেন, ১ অক্টোবর মহরম উদযাপিত হবে। এদিন সরকারি ছুটি। মহরম ও শারদীয় দুর্গাপুজা উপলক্ষে ভারতের ব্যবসায়িদের সাথে সমন্বয় করে ২৬ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত বন্দরে ৭দিন ছুটি ঘোষনা করা হয়েছে। ৩ সেপ্টেম্বর থেকে যথারীতি কার্যক্রম শুরু হবে।
এদিকে হিলি ইমিগ্রেশন চেকপোস্টের অফিসার ইনচার্জ (ওসি) আফতাব হোসেন জানান, প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ইমিগ্রেশন চেকপোস্টের সকল কার্যক্রম চলমান থাকে। এসময় পাসপোর্ট যাত্রীরা নির্বিগ্নে বাংলাদেশ ও ভারতে চলাচল করেন। ইমিগ্রেশনের কার্যক্রম সরকারি ছুটির মধ্যে পড়ে না বলে জানান এই কর্মকর্তা।

Share Button

     এ জাতীয় আরো খবর