July 19, 2024, 9:52 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

পাকিস্তানের কাছে হেরে বিদায় বাংলাদেশের

পাকিস্তানের কাছে হেরে বিদায় বাংলাদেশের

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

 

সেঞ্চুরির পথে থাকা মোহাম্মদ তাহাকে বিদায় করে আশা জাগিয়েছিল বাংলাদেশ। কিন্তু শেষ রক্ষা হয়নি। সাইফ হাসানদের আশায় জল ঢেলে দিয়েছে বৃষ্টি। দারুণ এক জয়ে ফাইনালে উঠেছে পাকিস্তান।

যুব এশিয়া কাপের সেমি-ফাইনালে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ২ রানে জিতেছে পাকিস্তান।

কুয়ালা লামপুরের কিনরারা ওভালে বৃহস্পতিবার টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৭৪ রান করে বাংলাদেশ। জবাবে ৩৯ ওভারে ৫ উইকেটে ১৯৯ রান করে পাকিস্তান। বৃষ্টির বাধায় এরপর আর খেলা সম্ভব হয়নি। তাই ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ২ রানের জয় পায় দলটি।

নাইম শেখের সঙ্গে ৫১ রানের জুটিতে দলকে ভালো শুরু এনে দেন পিনাক ঘোষ। অধিনায়ক সাইফের সঙ্গে তার ১০৫ রানের জুটিতে দল পায় বড় সংগ্রহের ভিত।

৩০তম ওভারে বাংলাদেশের স্কোর ছিল ১ উইকেটে ১৫৬ রান। সেখান থেকে তিনশ ছাড়ানো সংগ্রহ গড়া সম্ভব ছিল। কিন্তু ৩০ রানের মধ্যে পিনাক, সাইফ ও তৌহিদ হৃদয়কে হারানোয় তা সম্ভব হয়িন। তিন জনকেই ফেরান মুনির রিয়াজ।

পিনাক ৮টি চার ও একটি ছক্কায় ৯৩ বলে ফিরেন ৮২ রান করে। সাইফের ৭৮ বলে খেলা ৬১ রানের ইনিংসে ৯টি চারের পাশে একটি ছক্কা।

অবিচ্ছিন্ন সপ্তম উইকেটে নাঈম হাসানের সঙ্গে ৩২ বলে আফিফ হোসেনের ৫০ রানের জুটিতে লড়াইয়ের পুঁজি পায় বাংলাদেশ। আফিফ ৫৫ বলে ৫টি চারে অপরাজিত থাকেন ৫২ রানে। দুটি ছক্কায় নাঈম করেন ২২।

বড় রান তাড়ায় শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। ৫১ রানের মধ্যে হারায় প্রথম তিন ব্যাটসম্যানকে। রোহাইল নাজিরের সঙ্গে ৬৯ রানের জুটিতে প্রাথমিক প্রতিরোধ গড়েন তাহা। সাদ খানের সঙ্গে তার ৭৭ রানের জুটিতে ম্যাচে ফিরে পাকিস্তান।

৯৭ বলে ৮টি ছক্কা ও ৩টি চারে ৯২ রান করা তাহাকে বিদায় করেন কাজী অনিক। সেই ওভারের পর বৃষ্টির জন্য আর খেলা সম্ভব না হওয়ায় গুঁড়িয়ে যায় যুবাদের স্বপ্ন।

 

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ৫০ ওভারে ২৭৪/৬ (পিনাক ৮২, নাইম ১৪, সাইফ ৬১, হৃদয় ৫, আফিফ ৫২*, আমিনুল ১৩, অঙ্কন ৩, নাঈম ২২*; আফ্রিদি ১/৬৬, মুনির ৩/৫৩, মুসা ০/৩৭, হাসান ১/৩৯, শাফকাত ১/৪৪, সাদ ০/১৫, তাহা ০/১৪)

পাকিস্তান অনূর্ধ্ব-১৯: ৩৯ ওভারে ১৯৯/৫ (আরিফ ৪, মহসিন ২২, শফিক ১০, তাহা ৯২, নাজির ২৬, সাদ ৩৫*, হাসান ১*; হাসান ০/২৪, অনিক ২/৩৫, নাঈম ০/৫৪, আফিফ ১/৪২, শাখাওয়াত ১/২৬, সাইফ ০/১৬)

Share Button

     এ জাতীয় আরো খবর