May 26, 2024, 5:58 am

সংবাদ শিরোনাম
মাঝরাত্রে প্রবাসীর ঘরে ঢুকে স্ত্রীও মা কে ছুরি মেরে পালালো দুর্বৃত্তরা বগুড়ার শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন: এমদাদুল আহবায়ক রবি সদস্য সচিব গাইবান্ধা প্রসক্লাব’র কমিটি গঠিত প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনা, বাগাতি পাড়ার ভূমিহীন রাবেয়া বেগমের জৈন্তাপুরে ৫১০ বোতল ফেনসিডিল সহ এক নারী আটক পটুয়াখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু এন এস আই পরিচয় দিয়ে এন এস আই এ চাকরির মিথ্যা প্রলোভনে মোটা অংকের টাকা আত্মসাৎ আটক দুই পটুয়াখালীতে প্রতিমা ভাঙচুর ও স্বর্ণের চোখ চুরি মামলার প্রধান আসামি গ্রেফতার আদমদীঘিতে হেলমেট নেই, জ্বালানি নেই কার্যক্রম শুরু কক্সবাজার সমুদ্র সৈকত থেকে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার

মিয়ানমারের রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর বর্বরতার প্রতিবাদে জাতিসংঘের মহাসচিব বরাবর দাবি সম্বলিত গণস্বাক্ষর অভিযানের উদ্বোধনী

ফুলবাড়ী উপজেলা সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বামমোর্চার ডাকে

মিয়ানমারের রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর বর্বরতার প্রতিবাদে জাতিসংঘের মহাসচিব বরাবর দাবি সম্বলিত গণস্বাক্ষর অভিযানের উদ্বোধনী
ফুলবাড়ী(দিনাজপুর)প্রতিনিধি;
দিনাজপুর ফুলবাড়ীতে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বামমোর্চার ডাকে মিয়ানমারের রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর বর্বরতার প্রতিবাদে জাতিসংঘের মহাসচিব বরাবর দাবি সম্বলিত গণস্বাক্ষর অভিযানের উদ্বোধনী সমাবেশ গতকাল বৃহস্পতিবার বিকাল ৪ টায় স্থানীয় নিমতলা মোড়ে অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির ফুলবাড়ী শাখার সভাপতি জয় প্রকাশ গুপ্ত, গণতান্ত্রিক বাম মোর্চার সমন্বয়ক ও গণসংহতি আন্দোলনের নেতা নাজার আহম্মেদ, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদক সঞ্জিত প্রসাদ জিতু, বিপ¬বী ছাত্র মৈত্রীর আহবায়ক রাসেল আলম প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, সম্প্রতি রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর মিয়ানমার সরকারের বর্বরতা চরম আকার ধারণ করায় মানবতা বিধস্ত হচ্ছে। একটি জাতিগোষ্ঠীকে নিশ্চিহ্ন করে ফেলার প্রক্রিয়া চলছে। বাংলাদেশেও সংকটে পড়েছে। এ অবস্থা উত্তরণে মিয়ানমান থেকে বাংলাদেশে আসা রোহিঙ্গা জনগোষ্ঠীকে শরণার্থী মর্যাদা দিন এবং তাঁদের থাকা, খাওয়া, চিকিৎসা, শিক্ষাসহ সভ্য জীবন যাপনের ব্যবস্থা নিশ্চিত করুন। মিয়ানমারে বর্বরতা-গণহত্যা বন্ধ করতে মিয়ানমারকে বাধ্য করুন। রোহিঙ্গা শরণার্থীদের মিয়ানমারে ফিরিয়ে নিতে এবং তাদের মিয়ানমারের নাগরিকত্বের স্বীকৃতি দিতে বাধ্য করুন। মিয়ানমারে রোহিঙ্গাদের অবাধ চলাফেরাসহ বসবাসের উপযুক্ত পরিবেশ ও নিরাপত্তা নিশ্চিত করুন। জাতিসংঘের তত্ত্বাবধানে ‘কফি আনান কমিশন’ এর রিপোর্ট বাস্তবায়ন করুন।
নিুলিখিত পদক্ষেপসমূহ গ্রহণের জন্য জাতিসংঘের মহাসচিব বরাবর দেশ ব্যাপী এ গণস্বাক্ষর অভিযানের অংশ হিসেবে ফুলবাড়ীতে উদ্বোধনী সমাবেশ অনুষ্ঠিত হয়।

Share Button

     এ জাতীয় আরো খবর