May 28, 2024, 7:21 pm

সংবাদ শিরোনাম
আদমদীঘির ধান শরিয়তপুরে উদ্ধার; গ্রেপ্তার-২ অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ০৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান এলাকা হতে গাঁজা ও বিদেশী পিস্তলসহ কুখ্যাত অস্ত্রধারী মাদক ব্যবসায়ী সাগর’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় চালকের মৃত্যু ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে উপকুলের সতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত কুড়িগ্রামে বেবী তরমুজের চাষে তিন মাসে আয় দেড় লাখ টাকা মাঝরাত্রে প্রবাসীর ঘরে ঢুকে স্ত্রীও মা কে ছুরি মেরে পালালো দুর্বৃত্তরা বগুড়ার শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন: এমদাদুল আহবায়ক রবি সদস্য সচিব গাইবান্ধা প্রেসক্লাব’র কমিটি গঠিত প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনা, বাগাতি পাড়ার ভূমিহীন রাবেয়া বেগমের

প্রথম জয় কুমিল্লার ; হার দিয়ে শুরু চিটাগং ভাইকিংসের

বিপিএল

প্রথম জয় কুমিল্লার ; হার দিয়ে শুরু চিটাগং ভাইকিংসের

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরে প্রথম জয়ের স্বাদ পেল তৃতীয় আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে গতকাল কুমিল্লা ৮ উইকেটে হারিয়েছে চিটাগং ভাইকিংসকে। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচেই হারের স্বাদ পেল চিটাগং।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং করার সুযোগটা ভালোভাবেই কাজে লাগায় চিটাগং। মাত্র ৩৫ বল মোকাবেলা করে দলকে ৬৩ রান এনে দেন দলের দুই ওপেনার নিউজিল্যান্ডের লুক রঞ্চি ও সৌম্য সরকার। কুমিল্লার বোলারদের ওপর বেশি চড়াও ছিলেন রঞ্চি। ৪টি চার ও ৩টি ছক্কায় ২১ বলে ৪০ রান তুলে আউট হন রঞ্চি। তার বিদায়ের পরেও রানের গতি ধরে রেখেছিলেন সৌম্য ও শ্রীলংকার দিলশান মুনাবিরা। দু’জনের ৩৮ রানের জুটিতে ১২তম ওভারেই দলীয় স্কোর শতরানের কোটা স্পর্শ করে কুমিল্লা। এরপর ৫ রানের ব্যবধানে সৌম্য ও মুনাবিরার বিদায় ঘটে। তাদের বিদায়ই কাল হয়ে দাঁড়ায় চিটাগং-এর জন্য। কারণ এরপর আর মাত্র ৩৭ রান যোগ করতে পারে চিটাগং-এর পরবর্তী ব্যাটসম্যানরা। সৌম্য ৩টি চার ও ১টি ছক্কায় ৩৩ বলে ৩৮, মুনাবিরা ২২ বলে ২১ ও জিম্বাবুয়ের সিকান্দার রাজা ১৩ বলে অপরাজিত ১৮ রান করেন। কুমিল্লার মোহাম্মদ সাইফউদ্দিন ৩টি ও ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো ২টি উইকেট নেন। জয়ের জন্য ১৪৪ রানের টার্গেটে শুরুটা মারমুখী মেজাজেই করেছিলো কুমিল্লা। ওপেনার লিটন দাস চিটাগাং বোলারদের উপর চড়াও হন। তবে শুরুটা ভালো করেও ১৪ বলে ২৩ রান করে থেমে যান তিনি। ৩টি চার ও ১টি ছক্কা হাকাঁন লিটন। দলীয় ৪৩ রানে প্রথম উইকেট হারানোর পর কুমিল্লাকে জয়ের পথে রেখেছেন আরেক ওপেনার ইংল্যান্ডের জশ বাটলার। তিন নম্বরে নামা ইমরুল কায়েস ঠান্ডা মেজাজে সঙ্গ দিয়েছেন বাটলারকে। তাই সময় গড়ানোর পাশাপাশি কুমিল্লার জয় পথও পরিস্কার হয়েছে। কারণ দ্বিতীয় উইকেটে ৫৭ রানের জুটি গড়েন তারা। ফলে দলের স্কোর পৌছায় ১শ’তে। লিটনকে ফেরানোর চিটাগং-এর শুভাশিষ রয় বাটলারকেও থামিয়ে দেন। ৩টি চার ও ২টি ছক্কায় ৪২ বলে ৪৮ রান করেন বাটলার। তার বিদায়ের পর কুমিল্লার জয় নিশ্চিত করেন কায়েস ও ওয়েস্ট ইন্ডিজের মারলন স্যামুয়েলস। উইকেটে গিয়েই দ্রুত রান তুলে ১৬ বল হাতে থাকতেই কুমিল্লার জয় নিশ্চিত করেন স্যামুয়েলস।

৪টি চার ও ১টি ছক্কায় ১৮ বলে অপরাজিত ৩৫ রান করেন স্যামুয়েলস। ১টি করে চার ও ছক্কায় ৩১ বলে অপরাজিত ৩৩ রান করেন কায়েস। ম্যাচের সেরা হয়েছেন কুমিল্লার সাইফউদ্দিন।

সংক্ষিপ্ত স্কোর :

চিটাগং ভাইকিংস : ১৪৩/৭, ২০ ওভার (রঞ্চি ৪০, সৌম্য ৩৮, সাইফউদ্দিন ৩/২৪)।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৪৪/২, ১৭.২ ওভার (বাটলার ৪৮, স্যামুয়েলস ৩৫*, শুভাশিষ ২/২৪)।

ফল : কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৮ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা : মোহাম্মদ সাইফউদ্দিন (কুমিল্লা ভিক্টোরিয়ান্স)।

Share Button

     এ জাতীয় আরো খবর