July 25, 2024, 8:49 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

হাবিবুল বাশারও খুঁজছেন বিপর্যয়ের কারণ

হাবিবুল বাশারও খুঁজছেন বিপর্যয়ের কারণ

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

সফর শেষ। চলছে ময়না তদন্ত। দক্ষিণ আফ্রিকা সফরে কেন এতটা বাজে হলো বাংলাদেশের পারফরম্যান্স। হচ্ছে আলোচনা, সমালোচনা, বিশ্লেষণ। অন্যতম নির্বাচক হিসেবে খানিকটা জবাবদিহিতা থাকা উচিত যার, সেই হাবিবুল বাশার কিছু বুঝে উঠতেই পারছেন না। সাবেক অধিনায়ক নিজেও খুঁজছেন বিপর্যয়ের কারণ।

গত ডিসেম্বর-জানুয়ারিতে নিউ জিল্যান্ড সফরেও সব ম্যাচ হেরেছিল বাংলাদেশ। সেখানে কন্ডিশন ছিল তুলনায় আরও বেশি কঠিন, চ্যালেঞ্জ ছিল বেশি। কিন্তু সব ম্যাচ হারলেও প্রায় প্রতিটি ম্যাচেই লড়াই করেছে বাংলাদেশ। সৃষ্টি করেছে জয়ের সুযোগও। দক্ষিণ আফ্রিকা সফরে কেবল একটি টি-টোয়েন্টি বাদ দিলে প্রতিটি ম্যাচেই বাংলাদেশ ¯্রফে উড়ে গেছে।

সোমবার বিসিবি একাডেমি মাঠে হাবিবুলের কাছে জানতে চাওয়া হলো এতটা বিপর্যয়ের কারণ। এই নির্বাচক বললেন, তিনিও আছেন এটির উত্তর খোঁজার চেষ্টায়।

“এই প্রশ্ন আমার নিজের কাছেও। আমি নিজেও খুঁজছি এতটা খারাপ কেন হলো। আমি নিশ্চিত, আপনারা সবাই একমত যে এটা বাংলাদেশের ক্রিকেট না। আমাদের এর চেয়ে ভালো খেলার সামর্থ্য আছে।”

“চ্যাম্পিয়নস ট্রফি কিন্তু আরও কঠিন টুর্নামেন্ট ছিল, কন্ডিশন সেখানেও অনেক কঠিন ছিল। ভিন্ন ভিন্ন কন্ডিশনে খেলতে হয়েছে। সেখানেও আমরা ভালো ক্রিকেট খেলেছি। দক্ষিণ আফ্রিকায় কেন ভালো করতে পারিনি, কারণটা আসলে আমার কাছে পরিষ্কার নয়।”

হাবিবুলের চাওয়া, এই দু:সময়ে যেন দোষারোপের সংস্কৃতিকে উৎসাহ দেওয়া না হয়। বরং তাগিদ জানালেন, কারণ খুঁজে বের করে ভবিষ্যতের জন্য নিজেদের শুধরে নেওয়ার।

“ব্যাটিং বা বোলিং, কোন বিভাগেই আমরা ভালো করতে পারিনি। শেষ কথা এই যে, এটা আমাদের ক্রিকেট নয়। এর চেয়ে ভালো খেলার সামর্থ্য আমাদের আছে এবং আগে আরও ভালো খেলেছি। একটা সিরিজ দিয়ে বলতে পারব না যে সামনে আর পারবো না কিংবা আমরা খারাপ হয়ে গেছি।”

“একটা জিনিস এখন আমাদের করা উচিত হবে না, একজন আরেকজনের দোষ খুঁজে বের করা। সেটা করলে আমাদের ভবিষ্যতের জন্য ভালো হবে না। যেটা করতে পারি, সামনে আমাদের শ্রীলঙ্কা সিরিজ ও বিপিএল আছে, এর মধ্যে কোথায় ভুল করেছি, সেটা খুঁজে বের করতে পারি। নিশ্চয়ই ম্যানেজমেন্ট বসবে, কিছু তো একটা কারণ আছেই।”

Share Button

     এ জাতীয় আরো খবর