June 16, 2024, 7:04 am

সংবাদ শিরোনাম
সিসিটিভির আওতায় উলিপুরঃ সম্মানিত নাগরিকদের নিরাপত্তায় পুলিশের এই প্রচেষ্টা সরিষাবাড়ীতে ৪ হাজার ব্যক্তির মাঝে এমপির চাল বিতরণ চিলমারীতে পৈ‌ত্রিক সম্প‌তি নি‌য়ে বি‌রো‌ধের জের ধ‌রে প্রায় ১৪ বছরের পুরোনো কবর ভেঙে ফেলার অভিযোগ গাজীপুর কালিয়াকৈর চান্দ্রায় ঈদ যাত্রার যাত্রীদের দুর্ভোগ কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে বোতলনোজ প্রজাতির মৃত ডলফিন উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গান কমান্ডার গ্রেফতার ফরিদপুরের নগরকান্দার চাঞ্চল্যকর “ক্লুলেস ডাকাতি” ঘটনার মূলহোতা দুর্ধর্ষ ডাকাত সর্দার রবিজুল শেখ’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ রংপুরের পীরগঞ্জে ইয়াবা, জুয়ারী,ও ওয়ারেন্টের আসামী সহ ৮জনকে আটক করে পীরগঞ্জ থানা পুলিশ ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা মূলক আলোচনা সভা জৈন্তাপুরে চিকনাগুল বাজারে অবৈধ পশুর হাট, সরকার হারাচ্ছে কোটি টাকার রাজস্ব

উখিয়ায় রোহিঙ্গা শিবিরে দূর্বৃত্তদের গুলিতে ৪ রোহিঙ্গা গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার
কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সাধারণ রোহিঙ্গাদের ওপর দুর্বৃত্তরা গুলি বর্ষণ ও শেড ভাঙচুর করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় চার রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়েছেন।

গুলিবিদ্ধরা হলো, উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-৪ এর নাদির হোসেনের ছেলে মো. ইব্রাহিম, আবু সামার ছেলে নুর হোসেন, আবুল খায়েরের ছেলে মো. সেলিম ও আব্দুর রহিমের ছেলে মো. জোনায়েদ।

বুধবার (২২ মে) বেলা ১২টার দিকে উখিয়ার আশ্রয় শিবিরে ক্যাম্প-৪ এলাকায় এ ঘটনা ঘটে। রোহিঙ্গা সলিডারিটি অরগানাইজেশনের (আরএসও) এর সদস্যরা এ ঘটনা ঘটিয়েছেন বলে আহতরা জানিয়েছেন।

ক্যাম্প সূত্রে জানায়, গত তিনদিন ধরে রোহিঙ্গা সলিডারিটি অরগানাইজেশনের সদস্যরা লাম্বাশিয়ায় এলাকাসহ ক্যাম্পের বিভিন্ন স্থান থেকে সাধারণ রোহিঙ্গাদের জোরপূর্বক তাদের সঙ্গে মিয়ানমারের রাখাইনে ক্যাম্প থেকে নিয়ে যাওয়ার জন্য চেষ্টা চালাচ্ছেন।

সাধারণ রোহিঙ্গারা যেতে না চাইলে তাদের ওপর আরএসওর সদস্যরা গুলি বর্ষণ ও শেড ভাঙচুর করছেন। এ ঘটনার জের ধরে বুধবারও ক্যাম্প-৪ এলাকায়ও এ ঘটনা ঘটিয়েছে আরএসও সদস্যরা। এতে চার সাধারণ রোহিঙ্গা আরএসওর গুলিতে আহত হন।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক ( অতিরিক্ত ডিআইজি) মো. ইকবাল বলেন, দুর্বৃত্তদের গুলিতে চার রোহিঙ্গা বিদ্ধ হয়েছেন বলে জেনেছি। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। দুর্বৃত্তদের ধরতে অভিযান চালানো হচ্ছে।

Share Button

     এ জাতীয় আরো খবর