June 28, 2024, 12:17 am

সংবাদ শিরোনাম
রংপুর বিভাগের সমবায় কর্মকর্তা ও সমবায়ী কর্তাদের নৈরাজ্যে কোটি কোটি টাকা লোপাট-দিশেহারা সাধারণ সমবায়ী গোয়াইনঘাটে হাফেজ্জী হুজুর রহঃ সেবা ফাউন্ডেশনের ঢেউটিন বিতরণ কুড়িগ্রামের ভুরুমারীতে ভিনদেশী রঙের দুই সন্তানকে নিয়ে দুঃশ্চিন্তায় বাবা মা নরসিংদীর চাঞ্চল্যকর কান্তা হত্যার পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মামুনকে গ্রেফতার করলো রৌমারী থানা পুলিশ পটুয়াখালীতে ১ হাজার ২’শত কৃষকের মাঝে বিনামূল্যে ৬ হাজার নারিকেল চারা বিতরন সান্তাহার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা সান্তাহার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা পার্বতীপুরে ৩দিন ব্যাপি কৃষি মেলার শুভ উদ্বোধন ও বিনামূল্যে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ পার্বতীপুরে পাট উৎপাদনকারী কৃষকদের দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন উখিয়ায় প্রাইভেটকারসহ ২৫ হাজার ৮’শ ইয়াবা নিয়ে চালক আটক

জয়পুরহাটে ৪০ কেজি ওজনের কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার, আটক ৩

এস এম মিলন জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ
জয়পুরহাটের সদর থানার বানিয়াপাড়া এলাকা হতে ৪০ কেজি ওজনের একটি কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার ও মূর্তি পাচারকারী চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাব- র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি চৌকস অপারেশনাল দল। কোম্পানী কমান্ডার মেজর মোস্তফা জামান এর নেতৃত্বে ১৫ জানুয়ারি রাত ৩ টার সময় জয়পুরহাট জেলার সদর থানার বানিয়াপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
এ সময় কষ্টি পাথরের মূর্তি পাচারকারী চক্রের তিন সদস্য কালাই উপজেলার আকন্দপাড়া গ্রামের  মফিজুল প্রামানিকের ছেলে আব্দুল আলীম  (৪৪), কালাই পূর্বপাড়া  গ্রামের আলতাব মোল্লার ছেলে জহুরুল ইসলাম (৪৪), ও ক্ষেতলাল ভসিলা গ্রামের আঃ জলিলের ছেলে মেহেদি হাসান নামের তিন সদস্যকে আটক করা হয়েছে এবং এসময় তাদের কাছ থেকে একটি মোটর সাইকেল,৪ টি মোবাইলফোন ও নগদ ১১০০ টাকা উদ্ধার করা হয়।
আটককৃত আব্দুল আলিম সংঘবদ্ধ একটি প্রতারক চক্রের মূলহোতা এবং অন্য দুইজন সেই চক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পর যোগসাজশে দেশের বিভিন্ন এলাকার লোকজনকে কষ্টিপাথরের বিষ্ণু মূর্তির মিথ্যা প্রলোভন দেখিয়ে তাদের নিকট থেকে প্রতারণার মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিত।
র‌্যাব জানায়, আটককৃতরা  র‌্যাবের  প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা কষ্টি পাথরের মূর্তি পাচার চক্রের সদস্য। র‌্যাবের গোয়েন্দা তথ্য মতে, তাদের কাছে আরো বেশ কয়েকটি কষ্টি পাথরের মূর্তি রয়েছে বলে অভিযোগ আছে। এ ব্যাপারে সোমবার দিবাগত  রাতে জয়পুরহাট সদর থানায় আটককৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।
Share Button

     এ জাতীয় আরো খবর