September 8, 2024, 8:28 am

সংবাদ শিরোনাম
কেরাণীগঞ্জ এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১০ কুড়িগ্রামে ট্রাক চাপায় পল্লি চিকিৎসক নিহত আত্মশুদ্ধির মাধ্যমে দেশ রক্ষায় এগিয়ে আসতে হবে। …. মাওলানা উবায়দুল্লাহ ফারক পীরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু পার্বতীপুরে ছাত্র জনতা গনহত্যায় নিহত ও আহত শিক্ষার্থীদের স্মরণে শহিদী মার্চ প্রবীণ হিতৈষী সংঘের প্রশাসকের অপসারণ ও নির্বাচনের রোডম্যাপ ঘোষণার দাবিতে মানববন্ধন সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় পুলিশ সুপার মোশাররফ হোসেন শ্রমিক দলের আহবায়ক গফুর হাসানকে নিজ এলাকায় ফুল দিয়ে বরন কুড়িগ্রামের রৌমারীতে সাঁকো নির্মাণ করলো বিজিবি ছাত্র-জনতা রেড ক্রিসেন্টে সোসাইটি লক্ষ্মীপুরে ত্রাণ সামগ্রী বিতরণ

মৃত্যুর পরও যে তিনটি আমল কখনো বন্ধ হয় না

ধর্ম ডেস্ক:

মহান আল্লাহ তায়ালা মানুষকে সন্তান দান করে থাকেন। বাবা-মায়ের কাছে সব সন্তানই প্রিয়। প্রতিটি বাবা-মা ই চায় সন্তান মানুষের মতো মানুষ হবে। বাবা-মায়ের সঠিক লালন-পালনে সন্তান হয়ে উঠে সুসন্তান। সুসন্তানের ইসলামি পরিভাষা নেককার সন্তান। ইসলাম ধর্মে সন্তানকে সঠিকভাবে মানুষ করার প্রয়োজনীয়তার কথা বলা হয়েছে।

হজরত আবু হুরাইরা (রা.) থেকে বর্ণিত, ‘রাসুল (স.) ইরশাদ করেছেন, যখন কোনো ব্যক্তি মারা যায়, তখন তার আমলের পথ বন্ধ হয়ে যায়। তবে তিনটি আমল কখনো বন্ধ হয় না ১. সাদকায়ে জারিয়া, ২. ঐ ইলম যা দ্বারা অন্যরা উপকৃত হয়, ৩. নেককার সন্তান যে তার জন্য দোয়া করে। (সহিহ মুসলিম-১৬৩১, সুনানে আবু দাউদ-২৮৮০)।

সৎ, ন্যায়বান, নীতিপরায়ণ সন্তান বাবা-মায়ের জন্য রহমতস্বরূপ। ইহকালে শান্তি পেতে এবং আখিরাতে চিরশান্তির জান্নাত পেতে সন্তানকে সঠিক পথে পরিচালিত করতে হবে। বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে হবে সন্তানের সঙ্গে।

Share Button

     এ জাতীয় আরো খবর