October 7, 2024, 8:26 pm

সংবাদ শিরোনাম
মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী

সিরাজুল আলম খানের সাথে শুভেচ্ছা বিনিময়ে বিশিষ্টজন

এ. এস. এম রিজোয়ান,নোয়াখালী থেকেঃ
স্বাধীনতার অন্যতম সংগঠক অধিকার বঞ্চিত কল্যানকর দেশ ও জাতী গঠনের বিশিষ্ট রাজনৈতিক ব্যাক্তিত্ব, নিউক্লিয়াসের প্রতিষ্ঠাতা সিরাজুল আলম খানের সাথে একান্ত শুভেচ্ছা বিনিময় করেন বিশিষ্টজন। তাদের মধ্যে নোয়াখালী আঞ্চলিক প্রেস ক্লাবের সভাপতি গবেষক ও লেখক এ.এস.এম রিজোয়ান, অন্যান্যেদের মধ্যে বেগমগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ভিপি মোহাম্মদ উল্যা, চৌমুহনী পৌরসভার মেয়র আক্তার হোসেন ফয়সল, ফেনী জেলা বাসদের আহবায়ক জসিম উদ্দিন, ছাত্র ফ্রন্টের সভাপতি পংকজ নাথ সূর্য, চৌমুহনী পৌর ০১ নং ওয়ার্ড আওয়ামীলীগের প্রচার সম্পাদক মোঃ সাইফুল ইসলাম নেতা খোকন, গবেষক ও লেখক মশিউর রহমান, নাট্যবিদ আজাদ কাশমীর, মমিন উল্যা প্রমুখ।গত ২২ শে জুলাই তিনি উপজেলা মডেল মসজিদ ও সড়ক উন্নয়ন কাজের জন্য অধিগ্রহনকৃত নিজস্ব ভূমির সাড়ে তিন কোটি টাকার চেক গ্রহন করেন, জেলা প্রশাসক কার্যালয়ে নবাগত জেলা প্রশাসক খুরশিদ আলমের হাত থেকে। এ সময় তার সহদর ভাইয়েরা উপস্থিত ছিলেন। শুভেচ্ছা বিনিময় কালে সিরাজুল আলম খান বলেন স্বাধীনতা অর্জন করলেও এখন ও পরাধীনতার হাত থেকে মুক্ত হতে পারিনি। শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতি সবকিছুই আজ ধ্বংশের পথে। অধিকার বঞ্চিত মানুষ আজ শোষন নিপিড়ন নির্যাতনের শিকার। চার কোটি উচ্চ বিলাসী মানুষের সেবায় রাষ্ট্রযন্ত্র ব্যাস্ত আর প্রায় চৌদ্দ কোটি মানুষ আজ সর্বস্ব হারিয়ে শান্ত হয়ে পড়েছে। অধিকার প্রতিষ্ঠায় তাদের বাক শক্তিটাও নেই। সর্বক্ষেত্রে দুর্নিতি অনিয়ম পর্বত অতিক্রম করেছে। ভালো মানুষের মূল্যায়ন নেই। স্বাধীন দেশে মানুষে মানুষে ভেদা-ভেদ থাকতে পারেনা। রাজনীতিতে ভালো মানুষের অভাব প্রকোট আকার ধারন করেছে। গনতন্ত্র আর মুক্তিযুদ্ধের কথা বলে অসহায় মানুষের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। সিরাজুল আলম খান আরো বলেন প্রকৃত রাজনৈতিক চেতনায় সমৃদ্ধ রাষ্ট্র কাঠামো ও শাষন ব্যাবস্থা প্রতিষ্ঠা করতে না পারলে স্বাধীনতার কথা বলে কোন লাভ নেই। দেশ উপযোগী শাসন – প্রশাসন ও গনতন্ত্রের প্রয়োগ না থাকায় গনতন্ত্রের প্রকৃতি ও চরিত্র সম্পর্কে জনমনে বহু প্রশ্ন দেখা দিয়েছে। ফলে জনগন গনতন্ত্রের প্রকৃত প্রাপ্তি থেকে বঞ্চিত। রাজনৈতিক দলের নেতা কর্মিরা গনতন্ত্রের নামে অনৈতিক ও প্রতি-হিংসা পরায়নতা জনগনকে জিম্মি করে রেখেছে। দেশের রাজনীতিতে নেই রাজার নীতি, তাই শাসন ব্যবস্থা ও অকার্যকর হয়ে পড়েছে।
শিক্ষা ও জানার জন্য প্রশিক্ষনের বিকল্প নেই
মামুনুর রশিদ কিরন- এম.পি
এ. এস. এম রিজোয়ান,নোয়াখালী থেকেঃ
বেগমগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে গতকাল ২৬ জুলাই রোজ রবিবার সকাল ১১ ঘটিকার সময় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে পোনা অবমুক্ত করন ও উপকরন বিতরন শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহারের সভাপতি প্রধান অতিথির বক্তৃতায় মোঃ মামুনুর রশিদ কিরন এম.পি এ কথা বলেন। তিনি বলেন যে কোন বিষয়ের উপর জ্ঞান নির্ভর শিক্ষা ও জানার জন্য প্রশিক্ষনের বিকল্প নেই। হোক না দীর্ঘ কিংবা স্বল্প সময়। মাছ চাষ, গভাদী পশু পালন, হাস মুরগী পালন, সহ বিভিন্ন বিষয় ভিত্তিক জননেত্রীর প্রধান মন্ত্রি শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে প্রান্তিক পর্যায়ের অসহায় মানুষ গুলোকে আত্ম-নির্ভরশীল হিসাবে গড়ে তুলতে সরকার কাজ করছে। তারই ধারাবাহিকতায় মাছ উৎপাদনে বিশে^ শীর্ষ অবস্থানে আসার দ্বার প্রান্তে আজ বাংলাদেশ। বর্তমানে দ্বিতীয় স্থানে মাছ উৎপাদনে সক্ষমতা অর্জিত হয়েছে। মামুনুর রশিদ কিরন আর ও বলেন এটি ও সম্ভব হয়েছে উপজেলা পর্যায়ের মৎস্য কর্মকর্তাগন প্রান্ত্রিক মৎস্য চাষীদের বিভিন্ন প্রশিক্ষন দিয়ে মাছ উৎপাদনে সক্রিয় করে দক্ষ মাছ চাষী হিসেবে গড়ে তোলায়। উপজেলা মৎস্য কর্মকর্তার মাছ চাষের প্রামান্য চিত্র প্রদর্শনীর মাধ্যমে সভার আনুষ্ঠানিকতা শুরু হয়। বিশেষ অতিথী হিসেবে ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ওমর ফারুক বাদশা, ভাইস চেয়ারম্যান নুর হোসেন মাসুদ, আবিদা সুলতানা উর্মি, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শরিফুল ইসলাম, যুগ- সম্পাদক এ্যাডভোকেট আক্তারুজ্জামান আনছারী, মিরওয়ারিশপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল হাসেম ভুঁইয়া, উপজেলা সমাজসেবা অফিসার আবুল কাশেম সহ বিভাগীয় কর্মকর্তা ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান গন উপস্থিত ছিলেন। এর পূর্বে উপজেলা পুকুরে এম,পি ও উপজেলা চেয়ারম্যান এর নেতৃত্বে পোনা অবমুক্ত করন সহ মৎস্য চাষীদের মাঝে গ্লোব এগ্রোভেট লিঃ এর মাছের খাবার বিতরন করেন অতিথী বৃন্দ। নোয়াখালী ৩- আসনের এমপি মামুনুর রশিদ কিরন উপস্থিত যুবক যুবতীদের উদ্দ্যে বলেন তিনি নিজেই ১৯৯৬ সালে মাছের প্রশিক্ষন নিয়ে তিনি সুবর্ন চর ও ঢাকা রুপগঞ্জে বিভিন্ন খামার গড়ে তোলে। ১ম মাসে প্রতি মাসে ১০০০/- কেজি মাছ উৎপাদন থেকে শুরু বর্তমানে দেশের বিভিন্ন বাজারে প্রায় ১৫ শত মেট্রিক টন মাছ বিক্রি করছে। এ ছাড়া ৬০০-/ কেজি গরুর দুধ বাজার জাত করছেন। তিনি বেগমগঞ্জ উপজেলাকে মাছ উৎপাদনে নোয়াখালীতে ১ম পর্যায়ে আনার জন্য প্রান্তিক মৎস চাষীদের আরো বেশি বেশি মাছ উৎপাদনে খামার গড়ে তুলতে সংশ্লিষ্ট কমকর্তাদের তাদের উপর কাজ করার আহবান জানান। একই দিন চৌমুহনী রেলওয়ে ষ্ট্রেশন চত্তরে থাকা অসহায় মানুষদের মাঝে লক ডাউনের শুরু থেকে দীর্ঘ তিন মাস খাবার পরিবেশন আজ সমাপনী অনুষ্ঠানে খাবার বিতরন সহ প্রধান অতিথীর বক্তৃতা করে এমপি মামুনুর রশিদ কিরন।

প্রাইভেট ডিটেকটিভ/২৭ জুলাই ২০২০/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর