October 9, 2024, 4:25 am

সংবাদ শিরোনাম
প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা!

সরকারদেরকে চেয়ারম্যানের সহায়তা প্রদান

আবু বক্কর সিদ্দিক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:

অবশেষে সরকার নামে পরিচিত সাইব উদ্দিন ও নাইব উদ্দিনকে নগদ অর্থসহ ত্রাণসহায়তা প্রদান করেছেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সামিউল ইসলাম।
বুধবার, দুপুরে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শান্তিরাম ইউনিয়নের পরাণ মৌজার গনশারহাট নামক বাজার সংলগ্ন সুন্দরগঞ্জ-গনশারহাট-শোভাগঞ্জ ভায়া মাঠেরহাটগামী গ্রামীণ পাকা সড়কে তাদের আবাসস্থলে গিয়ে ২ ভাইকে ব্যক্তিগতভাবে নগদ ১ হাজার টাকা ও ইউনিয়ন পরিষদের বরাদ্দ থেকে ত্রাণসামগ্রী হিসেবে চাল, ডাল, আলু, লবণ, তেল প্রদান করেন চেয়ারম্যান আলহাজ্ব সামিউল ইসলাম। এসময় ইউপি চেয়ারম্যান বলেন, সরকারদের পরিবার প্রতি বরাবরই ব্যক্তিগতভাবে সহযোগিতা করে আসছি, ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখব। ইতঃপূর্বে ‘জমি আছে ঘর নাই’ পকল্পের আওতায় ঐ পরিবারকে একটি ঘর দেয়ার জন্য চেষ্টা করেছি। তাদের জায়গা-জমি না থাকায় এ ইউনিয়নের (শান্তিরাম) সাবেক চেয়ারম্যান আব্দুর রশিদসহ অনেক প্রচেষ্টা চালিয়ে ৪ শতক জায়গা নির্ধারণ করেছি। কিন্তু, দুর্ভাগ্যক্রমে এ প্রকল্পের আওতায় তাঁদেরকে ঘর দেয়া সম্ভব হয়নি। এরপর প্রতি বছর ঈদের আগে জহিরন বেওয়াকে ১টি শাড়ি ও ৫’শ টাকা করে ব্যক্তিগতভাবে দান করেছি। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবার পর প্রথমে জহিরন বেওয়ার নামে বয়স্ক ভাতাভোগী কার্ড প্রদান করি। তিনি মারা যাওয়ায় মা জহিরনের বদলে বড় ছেলে সাইব উদ্দিনের নাম অন্তর্ভূক্ত করার জন্য প্রক্রিয়াধীন। তাঁদের দুঃখ-দুর্দ্দশার কথা জেনেছি। এসময় ছিলেন, সুন্দরগঞ্জ রিপোর্টার্স ক্লাব’র সভাপতি আবু বক্কর সিদ্দিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এরআগে ‘সরকারদের খোঁজ নেয়না কেউ’- শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সামিউল ইসলাম তাৎক্ষণিকভাবে সরকারদের জন্য নগদ টাকা ও ত্রাণ সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করেন।
সুন্দরগঞ্জে চিকিৎসকের করোনা পজেটিভ
আবু বক্কর সিদ্দিক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত এক চিকিৎসকের করোনা পজেটিভ রিপোর্ট প্রকাশিত হয়েছে।
জানা যায়, বুধবার বিকেলে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের কোভিড-১৯ নিরোধ শাখায় (সংশ্লিষ্ট বিশেষ শাখা) ভর্তি করা হয়েছে ঐ চিকিৎসককে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফুজ্জামান সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, ঐ চিকিৎসকের স্ত্রীও একজন চিকিৎসক হিসেবে এ স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত আছেন। তার শরীরেও করোনা পজেটিভ কি-না; তা নমুনা পরীক্ষা রিপোর্টের পর জানা যাবে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রমেক হাসপাতালে চিকিৎসাধীন ঐ চিকিৎসকের জন্য সকলের নিকট দোয়া কামনা করছেন তিনি।

ডিটেকটিভ/৩জুন ২০২০/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর