September 22, 2024, 7:31 pm

সংবাদ শিরোনাম
জয়পুরহাটে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানব বন্ধন  পার্বতীপুরে পান বাজারের পান চাষে এগিয়ে আসছে বরজে চাষিরা,, পাচ্ছেন না কোন কৃষি ভর্তুকি জায়গা জমি সংক্রান্ত জেরে সাংবাদিককে প্রাণ নাশের হুমকি, থানায় জিডি চিলমারীতে সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির কমিটি গঠন যাত্রী সেজে মাদকদ্রব্য বহন কালে ১০২ বোতল ফেনসিডিলসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে ফরিদপুর জেলার কোতয়ালী থানা এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১০ কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ফয়জুল আজীম নোমান এর যোগদান জয়পুরহাটের ক্ষেতলালে শহীদ জিয়া ও সকল শহীদদের স্মরণে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে সংবাদ বিজ্ঞপ্তি কু‌ড়িগ্রা‌মের উলিপু‌রে বিদ‌্যুৎস্পৃষ্টএক যুব‌কের মৃত্যু যশোরে বালিচাপা অবস্থায় প্রতিবন্ধী যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার

তাহিরপুরের পর্যটকদের সমাগমে নিষেধাজ্ঞা ও শিক্ষার্থীদের নিজ বাড়িতে অবস্থানের নির্দেশ উপজেলা প্রশাসনের

কামাল হোসেন , তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
সুনামগঞ্জের  তাহিরপুরের টাঙ্গুয়ার হাওর, শহীদ সিরাজ (নিলাদ্রী) লেক, জয়নাল আবেদীন শিমুল বাগান, বারেকটিলা সহ দর্শনীয় সকল স্পটগুলোতে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিজ বাড়িতে অবস্থানের নির্দেশ জারি করেছে উপজেলা প্রশাসনের। অপরদিকে যারা বর্তমানে ভ্রমনে ওইসব স্পটে অবস্থান করছেন তাদেরকেও দ্রুত ওইসব পর্যটন স্পষ্ট থেকে  ত্যাগ করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে উপজেলা প্রশাসন থেকে।  বুধবার রাত ৯ টার দিকে এ নির্দেশনা দেয়া হয়। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত তা বলবৎ থাকবে।
সাম্প্রতিক করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার আশংকায় এ নির্দেশনা দেয়া হয়েছে। উপজেলা প্রশাসন থেকে বলা হয়েছে এরই মধ্যে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ জন। মারা গেছেন ১ জন। করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় ইতোমধ্যে সনাতন ধর্মাবলম্বীদের তাহিরপুরের ঐতিহ্যবাহি যাদুকাটা নদীতে  পণতীর্থ স্নান উপলক্ষে বারুণী মেলা ও শাহ আরেফিন (রহ.) ওরস বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। শুধু তাই নয়! করোনা ভাইরাস সংক্রমণে আতঙ্কে সুনামগঞ্জের তাহিরপুরের সকল প্রকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের পাশাপাশি শিক্ষার্থীদের নিজ নিজ বাড়িতে অবস্থানের নির্দেশনা দিয়েছে তাহিরপুর উপজেলা প্রশাসন। একই সাথে কোচিং, প্রাইভেট নিষিদ্ধ করা হয়েছে।  বুধবার রাত ১১ টার দিকে উপজেলা প্রশাসন সূত্রে এসব তথ্য জানা যায়। নির্দেশনায় শিক্ষকদের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলা হয় যে, করোনা ভাইরাস প্রাদুর্ভাব প্রতিরোধে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে এবং শিক্ষার্থীদের নিজ নিজ বাড়িতে অবস্থান করার নির্দেশনা প্রদান করা হয়েছে।এইরুপ পরিস্থিতিতে কোন প্রকার কোচিং বা গ্রুপ প্রাইভেট পড়ানো সম্পুর্ন নিষিদ্ধ। যদি কোন শিক্ষকের বিরুদ্ধে এ ধরনের কোন অভিযোগ পাওয়া যায় তবে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জি এ বিষয়ে বলেন,  করোনা ভাইরাস যাতে ছড়াতে না পারে সে জন্য আগত ভ্রমনকারীদের এ উপজেলার পর্যটন স্পট গুলোতে সমাগমে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তিনি আরো বলেন, পর্যটন স্পটগুলোতে ২৫ জনের বেশি একত্রে জমায়েত না হবার ক্ষেত্রে নিষেধাজ্ঞা রয়েছিল এর আগেই। এর আগে সন্ধ্যায় সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ সিলেট মিররকে বলেন, করোনা ভাইরাস সুরক্ষায় সুনামগঞ্জের পর্যটনকেন্দ্রগুলোতে পর্যটকদের আগমনে নিরুৎসাহিত করা হচ্ছে বলে জানিয়েছেন এবং বড় ধরনের লোক সমাগমের জমায়েতের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সরকারি নির্দেশ অনুযায়ী আমরা সবাইকে ভ্রমণে নিরুৎসাহিত করছি। পাশাপাশি সবাই যাতে নিজ থেকে করোনাভাইরাস প্রতিরোধের জন্য প্রয়োজনীয় নির্দেশনা মেনে চলেন সেজন্য সবাইকে আহ্বান জানান তিনি।) পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকার কথা বলা হয়েছে।
প্রাইভেট ডিটেকটিভ/১৯ মার্চ ২০২০/ইকবাল
Share Button

     এ জাতীয় আরো খবর