October 9, 2024, 4:27 am

সংবাদ শিরোনাম
প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা!

সরকার ফেলে দিলেও পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেব না -পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্কঃ

ভারতে নতুন পাশ হওয়া নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে গতকাল কলকাতায় মমতা ব্যানার্জির নেতৃত্বে বিশাল বিক্ষোভ মিছিল। —এএফপি

এনআরসি, নাগরিকত্ব সংশোধনী আইন প্রত্যাহার না করলে রাস্তায় নেমে আন্দোলন চালিয়ে যাব। আমার লাশের ওপর দিয়ে কার্যকরী করতে হবে ঐ আইন। পশ্চিমবঙ্গে সরকার ফেলে দিয়ে যদি রাষ্ট্রপতি শাসন জারির চেষ্টাও হয়, তা হলেও পিছু হটবো না। গতকাল ১৬ ডিসেম্বর ২০১৯ ইং তারিখ সোমবার নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতায় কলকাতার পথে নেমে একথা বলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।একই দিন ন্যাশনাল পপুলেশন রেজিস্টারের (এনপিএ) কার্যক্রম স্থগিত করেছে পশ্চিমবঙ্গ সরকার। পশ্চিমবঙ্গ স্বরাষ্ট্র এবং হিল অ্যাফেয়ার্স ডিপার্টমেন্ট থেকে গতকাল জারি করা এক নির্দেশিকায় বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পশ্চিমবঙ্গে এই প্রক্রিয়া স্থগিত রাখা হলো। এনপিএ হচ্ছে ভারতে এনআরসি প্রক্রিয়ার প্রাথমিক ধাপ। এর ওপর ভিত্তি করেই এনআরসি এবং পরবর্তী পর্যায়ে নাগরিকত্ব সংশোধনী আইনটি কার্যকর করা হবে।গতকাল ১৬ ডিসেম্বর ২০১৯ ইং তারিখ সোমবার মমতা বলেন, আমরা সবাই ভারতের নাগরিক। সব ধর্মের মানুষ মিলে নিশ্চিন্তে, শান্তিতে বসবাস করব। তার নেতৃত্বে কলকাতার রেড রোড থেকে জোড়াসাঁকো পর্যন্ত তৃণমূল কংগ্রেসের বিশাল মিছিল হয়। প্রায় চার কিলোমিটার পদযাত্রা করেন তিনি। মমতা বলেন, অশান্তি করা যাবে না। শান্তি বজায় রেখে প্রতিবাদ করতে হবে। কেউ ট্রেনে আগুন দেবেন না, রাস্তা অবরোধ করবেন না। সাধারণ মানুষের অসুবিধা হয় এমন কিছু করা যাবে না। তবে মমতার আহ্বান সত্ত্বেও নাগরিকত্ব আইনের প্রতিবাদে চতুর্থ দিনেও পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত সংঘর্ষ হয়েছে। বহড়ুতে লক্ষ্মীকান্তপুর লোকালে হামলা চালায় বিক্ষোভকারীরা। ট্রেন লক্ষ্য করে এলোপাতাড়ি পাথর ছোড়া হয়। বীরভূমের সাঁইথিয়া, মুরারইসহ বিভিন্ন স্টেশনে দফায় দফায় চলে বিক্ষোভ। উত্তর মালদহে বাস পরিষেবা বন্ধ হয়ে যায়। ট্রেন সার্ভিসেও বিঘ্ন ঘটে।

প্রাইভেট ডিটেকটিভ/১৭ ডিসেম্বর ২০১৯/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর