July 27, 2024, 1:59 pm

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

পরীক্ষা দিতে পারেনি ৫ম শ্রেণির পরীক্ষার্থী

জিতেন চন্দ্র দাস,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ

কুড়িগ্রামের রৌমারীতে প্রশ্নপত্রের অভাবে ৫ম শ্রেণির এক শিক্ষার্থী পরীক্ষার্থী দিতে পারেনি বলে অভিযোগ পাওয়া গেছে। এ জন্য ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকের গাফলতিকে দায়ি করছেন ওই শিক্ষার্থীর অভিভাবক। বৃহস্পতিবার উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের পারেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এঘটনা ঘটে।
সরেজমিনে বিদ্যালয় গিয়ে জানাযায়, (২৯ আগস্ট) বৃহস্পতিবার ৫ম শ্রেণির ‘বাংলাদেশ ও বিশ্ব পরিচয়’ বিষয়ে পরীক্ষা ছিল। ওই শ্রেণিতে ২৬ জন পরিক্ষার্থীর মধ্যে ২৩ জন শিক্ষার্থী পরীক্ষা দিতে আসে। এর মধ্যে স্মৃতি খাতুন, রোল নং ২১কে প্রশ্নপত্র পায়নি। এসময় স্মৃতি খাতুন সাংবাদিকদের জানায়, ‘আমাকে পরিক্ষার খাতা দিয়ে ছিল; কিন্তু প্রশ্ন দেওয়া হয়নি। ম্যাডামের কাছে প্রশ্ন চেয়েও পাইনি। পরে বাড়িতে গিয়ে আমার মাকে জানাই। আমি প্রশ্নপত্রের অভাবে পরিক্ষা দিতে পারিনি এর বিচার চাই।’বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতাজ বেগমকে বিদ্যালয়ে খুজে পাওয়া যায়নি। সহকারী শিক্ষকগণ বলেন, ওনি ব্যাংকের কাজে রৌমারীতে গেছেন।এবিষয়ে মুঠোফোনে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতাজ বেগমের সাথে কথা হলে তিনি বলেন, প্রশ্নপত্রের বান্ডেলে বিদ্যালয়ের নাম লিখে রাখেন স্যারেরা (টিও, এটিও)। সেখানে একটি প্রশ্ন কম ছিল। এছাড়া পরিক্ষার সময় আমি উপস্থিত ছিলাম না। প্রতিবন্ধী শিক্ষার্থীদের তালিকা চেয়ে (এটিও) নাজমুল স্যার ফোন করে ছিলেন, তাছাড়া ব্যাংকে আমার কাজ ছিল।এব্যাপারে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা (এটিও) নাজমুল হকের সাথে কথা হলে তিনি বলেন, প্রশ্নপত্রের বান্ডেল করে রাখা হয়;কিন্তু প্রধান শিক্ষক তা গুণে নিবে। গুণে না নেওয়া প্রধান শিক্ষকের গাফলতি। বিদ্যালয়ে অনুপস্থিত থাকার বিষয়ে তিনি বলেন, এ বিষয়ে তিনি আমাকে কিছুই জানায়নি। যদি ওনি বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন তাহলে রোববারে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।এব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলামের অফিসে গিয়ে তাকে না পেয়ে মুঠোফোন ০১৯৭৫১৯২৯৯৭ এ নম্বরে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

প্রাইভেট ডিটেকটিভ/৩০ আগস্ট ২০১৯/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর