June 19, 2024, 10:23 pm

সংবাদ শিরোনাম
সিসিটিভির আওতায় উলিপুরঃ সম্মানিত নাগরিকদের নিরাপত্তায় পুলিশের এই প্রচেষ্টা সরিষাবাড়ীতে ৪ হাজার ব্যক্তির মাঝে এমপির চাল বিতরণ চিলমারীতে পৈ‌ত্রিক সম্প‌তি নি‌য়ে বি‌রো‌ধের জের ধ‌রে প্রায় ১৪ বছরের পুরোনো কবর ভেঙে ফেলার অভিযোগ গাজীপুর কালিয়াকৈর চান্দ্রায় ঈদ যাত্রার যাত্রীদের দুর্ভোগ কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে বোতলনোজ প্রজাতির মৃত ডলফিন উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গান কমান্ডার গ্রেফতার ফরিদপুরের নগরকান্দার চাঞ্চল্যকর “ক্লুলেস ডাকাতি” ঘটনার মূলহোতা দুর্ধর্ষ ডাকাত সর্দার রবিজুল শেখ’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ রংপুরের পীরগঞ্জে ইয়াবা, জুয়ারী,ও ওয়ারেন্টের আসামী সহ ৮জনকে আটক করে পীরগঞ্জ থানা পুলিশ ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা মূলক আলোচনা সভা জৈন্তাপুরে চিকনাগুল বাজারে অবৈধ পশুর হাট, সরকার হারাচ্ছে কোটি টাকার রাজস্ব

দুই কার্যদিবস পর পুঁজিবাজারে সূচকের উত্থান

দুই কার্যদিবস পর পুঁজিবাজারে সূচকের উত্থান

ডিটেকটিভ নিউজ ডেস্ক

টানা দুই কার্যদিবস পতনের পর সপ্তাহের তৃতীয় কার্যদিবস গতকাল মঙ্গলবার উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় বাজারের প্রধান সূচক বেড়েছে। তবে এদিন দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন বাড়লেও কমেছে অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)।  ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ১৭৯ পয়েন্টে। ডিএসইতে অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৯৮ ও ১৮২৯ পয়েন্টে। ডিএসইতে লেনদেন হওয়া ৩৪৩টি কোম্পানির শেয়ারের মধ্যে ১২২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ১৭৪টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ার দর। এদিন ডিএসইতে ৪৬৭ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২০ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৪৪৭ কোটি টাকার। টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হওয়া শীর্ষ ১০ কোম্পানি হলো- স্কয়ার ফার্মা, সিলকো ফার্মা, রানার অটোমোবাইলস, ইউনাইটেড পাওয়ার, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, বিকন ফার্মা, মুন্নু সিরামিক, এসএস স্টিল, ইন্দো-বাংলা এবং জেএমআই সিরিঞ্জ। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৮১৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৪৮টি প্রতিষ্ঠানের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ১২২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির দর।  সিএসইতে ২৩ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে কমেছে ৮৮ কোটি টাকার। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ১১২ কোটি টাকার।

Share Button

     এ জাতীয় আরো খবর