June 21, 2024, 11:40 pm

সংবাদ শিরোনাম
সিসিটিভির আওতায় উলিপুরঃ সম্মানিত নাগরিকদের নিরাপত্তায় পুলিশের এই প্রচেষ্টা সরিষাবাড়ীতে ৪ হাজার ব্যক্তির মাঝে এমপির চাল বিতরণ চিলমারীতে পৈ‌ত্রিক সম্প‌তি নি‌য়ে বি‌রো‌ধের জের ধ‌রে প্রায় ১৪ বছরের পুরোনো কবর ভেঙে ফেলার অভিযোগ গাজীপুর কালিয়াকৈর চান্দ্রায় ঈদ যাত্রার যাত্রীদের দুর্ভোগ কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে বোতলনোজ প্রজাতির মৃত ডলফিন উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গান কমান্ডার গ্রেফতার ফরিদপুরের নগরকান্দার চাঞ্চল্যকর “ক্লুলেস ডাকাতি” ঘটনার মূলহোতা দুর্ধর্ষ ডাকাত সর্দার রবিজুল শেখ’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ রংপুরের পীরগঞ্জে ইয়াবা, জুয়ারী,ও ওয়ারেন্টের আসামী সহ ৮জনকে আটক করে পীরগঞ্জ থানা পুলিশ ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা মূলক আলোচনা সভা জৈন্তাপুরে চিকনাগুল বাজারে অবৈধ পশুর হাট, সরকার হারাচ্ছে কোটি টাকার রাজস্ব

তালায় বয়স্ক,বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা,অসচ্ছল প্রতিবন্ধী ভাতা ও প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি কার্যক্রম সফল বাস্তবায়নে সেমিনার

নজরুল ইসলাম,তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ

সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বয়স্ক,বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা,অসচ্ছল প্রতিবন্ধী ভাতা এবং প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি কার্যক্রম সফল বাস্তবায়ন বিষয়ক এক সেমিনার মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও প্রেসক্লাব সম্পাদক সরদার মশিয়ার রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শদা পারভীন পাপড়ি।সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন,জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো: হারুন-অর রশিদ, প্রধান বক্তা হিসেবে জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক দেবাশিষ সরদার।
তালা উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে সেমিনারে সঞ্চালনা করেন, উপ জেলা  সমাজসেবা কর্মকর্তা মো: রফিকুল ইসলাম।সেমিনারে বক্তারা বলেন,শেখ হাসিনার মমতা বয়স্কদের জন্য নিয়মিত ভাতা উল্লেখ করে এর উপর বিস্তারিত তুলে ধরেন। এসময় সরকারী কর্মকর্তা,স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা, সেবা প্রদানকারী কর্মচারী এবং সেবা গ্রহীতাসহ বিভিন্ন স্তরের মোট ৩০ জন প্রতিনিধি অংশ গ্রহন করেন।

তালায় কিশোরী অপহরণে থানায় অভিযোগ:অজ্ঞাত স্থান থেকে অপহৃতার ফোন
নজরুল ইসলাম,তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ
সাতক্ষীরার তালা উপজেলার জেয়ালা এলাকার আসমা খাতুন (১৯) অপহরণ হয়েছে বলে স্থানীয় থানায় অভিযোগ হয়েছে।অপহৃতা আসমার পিতা জেয়ালার মৃত মোকাম আলী মোড়লের ছেলে নূর ইসলাম অভিযোগে জানান, গত ১৫ আগস্ট সন্ধ্যায় পার্শ্ববর্তী আটারই এলাকার ৮/৯ জনের এক দল দূর্বৃত্ত অপহরণ করে নিয়ে গেছে। সম্ভাব্য সব জায়গায় ব্যাপক খোঁজা খুঁজির পরও তার কোন সন্ধান না পেয়ে তিনি গত ১৮ আগস্ট সন্ধ্যায় তালা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।লিখিত অভিযোগে তিনি বলেন যে,আটারই এলাকার বিনয় দাশের ছেলে মঙ্গলা দাশ, পঞ্চা দাশের স্ত্রী পাচি দাশ,সুমন দাশের স্ত্রী মিনতী দাশ,সুমন দাশ তার মেয়েকে ফুসলিয়ে অথবা জোরপূর্বক অপহরণ করে কোন গোপন স্থানে আটকে রেখেছে অথবা কোন পতিতা পল্লীতে দিয়েছে।আসমার পিতা নূর ইসলাম আরো বলেন যে,থানায় দেয়া লিখিত অভিযোগের বাইরেও কয়েকজন অপহরণের সাথে জড়িত থাকতে পারে। এদের মধ্যে রয়েছে,মৃত গনেশ দাশের ছেলে সাধন দাশ,সাধন দাশের ছেলে সত্য দাশ, শেখর দাশের স্ত্রী সম্পা দাশ ও সাধন দাশের স্ত্রী বেলী দাশ।
এদিকে গত ১৫ আগস্ট অপহরণ ও ১৮ আগস্ট থানায় অভিযোগের ১ দিন পর সোমবার ১৯ আগস্ট বিকেল ৫ টার দিকে আসমা অজ্ঞাত স্থান থেকে অপরিচিত একটা নম্বর দিয়ে তার পিতা নূর ইলামকে ফোন করে তাকে উদ্ধার করে নিয়ে যেতে ব্যাপক কান্নাকাটি করেছে বলে জানিয়েছেন আসমার পিতা নূর ইসলাম। তবে সে কোথায় আছে বা কারা তাকে নিয়ে গেছে তা বলার আগেই ফোনটি কেটে দিয়ে সুইচড অফ করে রাখা হয়।এব্যাপারে থানায় একটি অভিযোগ হয়েছে বলে জানিয়েছেন,ঘটনার তদন্তকারী কর্মকর্তা ও তালা থানার এস আই কামাল হোসেন। এসময় তিনি বিষয়টি গভীরভাবে তদন্ত করছেন বলেও জানান।

তালার খলিলনগরে বাড়ি বাড়ি গিয়ে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ
নজরুল ইসলাম,তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ
তালা উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেনের উদ্যোগে ও খলিলনগর ইউনিয়নের তত্বাবধায়নে বাড়ি বাড়ি গিয়ে সচেতনতা মুলক এডিস মশা নিধন ডেঙ্গু প্রতিরোধ ও পরিছন্নতা সম্পর্কিত সচেতনতামুলক কার্যক্রম ও লিফলেট বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১২টার সময় খলিলনগর বাজার,খলিলনগর গ্রামে ও খলিলনগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ে লিফলেট বিতরণ ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার,তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন,উপজেলা ভাইস চেয়ারম্যান ও তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমান,মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শীদা পারভীন পাঁপড়ী,ইউপি চেয়ারম্যান এসএম আজিজুর ইসলাম রাজু,তালা প্রেসক্লাবের সহ০সভাপতি নজরুল ইসরাম,সাংগঠনিক সম্পাদক সেলিম হায়দার,ইউপি সচীব জাহাঙ্গীর আলম, ইউপি সদস্য আবু-বক্কর সিদ্দীকি,প্রকাশ কুমার দালাল,লিয়াকত আলী গাজী,মোজাম্মেল আলী শেখ,ঝরণা বেগমসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রাইভেট ডিটেকটিভ/২০ আগস্ট ২০১৯/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর