July 27, 2024, 2:56 pm

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

তালায় বয়স্ক,বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা,অসচ্ছল প্রতিবন্ধী ভাতা ও প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি কার্যক্রম সফল বাস্তবায়নে সেমিনার

নজরুল ইসলাম,তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ

সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বয়স্ক,বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা,অসচ্ছল প্রতিবন্ধী ভাতা এবং প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি কার্যক্রম সফল বাস্তবায়ন বিষয়ক এক সেমিনার মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও প্রেসক্লাব সম্পাদক সরদার মশিয়ার রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শদা পারভীন পাপড়ি।সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন,জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো: হারুন-অর রশিদ, প্রধান বক্তা হিসেবে জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক দেবাশিষ সরদার।
তালা উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে সেমিনারে সঞ্চালনা করেন, উপ জেলা  সমাজসেবা কর্মকর্তা মো: রফিকুল ইসলাম।সেমিনারে বক্তারা বলেন,শেখ হাসিনার মমতা বয়স্কদের জন্য নিয়মিত ভাতা উল্লেখ করে এর উপর বিস্তারিত তুলে ধরেন। এসময় সরকারী কর্মকর্তা,স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা, সেবা প্রদানকারী কর্মচারী এবং সেবা গ্রহীতাসহ বিভিন্ন স্তরের মোট ৩০ জন প্রতিনিধি অংশ গ্রহন করেন।

তালায় কিশোরী অপহরণে থানায় অভিযোগ:অজ্ঞাত স্থান থেকে অপহৃতার ফোন
নজরুল ইসলাম,তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ
সাতক্ষীরার তালা উপজেলার জেয়ালা এলাকার আসমা খাতুন (১৯) অপহরণ হয়েছে বলে স্থানীয় থানায় অভিযোগ হয়েছে।অপহৃতা আসমার পিতা জেয়ালার মৃত মোকাম আলী মোড়লের ছেলে নূর ইসলাম অভিযোগে জানান, গত ১৫ আগস্ট সন্ধ্যায় পার্শ্ববর্তী আটারই এলাকার ৮/৯ জনের এক দল দূর্বৃত্ত অপহরণ করে নিয়ে গেছে। সম্ভাব্য সব জায়গায় ব্যাপক খোঁজা খুঁজির পরও তার কোন সন্ধান না পেয়ে তিনি গত ১৮ আগস্ট সন্ধ্যায় তালা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।লিখিত অভিযোগে তিনি বলেন যে,আটারই এলাকার বিনয় দাশের ছেলে মঙ্গলা দাশ, পঞ্চা দাশের স্ত্রী পাচি দাশ,সুমন দাশের স্ত্রী মিনতী দাশ,সুমন দাশ তার মেয়েকে ফুসলিয়ে অথবা জোরপূর্বক অপহরণ করে কোন গোপন স্থানে আটকে রেখেছে অথবা কোন পতিতা পল্লীতে দিয়েছে।আসমার পিতা নূর ইসলাম আরো বলেন যে,থানায় দেয়া লিখিত অভিযোগের বাইরেও কয়েকজন অপহরণের সাথে জড়িত থাকতে পারে। এদের মধ্যে রয়েছে,মৃত গনেশ দাশের ছেলে সাধন দাশ,সাধন দাশের ছেলে সত্য দাশ, শেখর দাশের স্ত্রী সম্পা দাশ ও সাধন দাশের স্ত্রী বেলী দাশ।
এদিকে গত ১৫ আগস্ট অপহরণ ও ১৮ আগস্ট থানায় অভিযোগের ১ দিন পর সোমবার ১৯ আগস্ট বিকেল ৫ টার দিকে আসমা অজ্ঞাত স্থান থেকে অপরিচিত একটা নম্বর দিয়ে তার পিতা নূর ইলামকে ফোন করে তাকে উদ্ধার করে নিয়ে যেতে ব্যাপক কান্নাকাটি করেছে বলে জানিয়েছেন আসমার পিতা নূর ইসলাম। তবে সে কোথায় আছে বা কারা তাকে নিয়ে গেছে তা বলার আগেই ফোনটি কেটে দিয়ে সুইচড অফ করে রাখা হয়।এব্যাপারে থানায় একটি অভিযোগ হয়েছে বলে জানিয়েছেন,ঘটনার তদন্তকারী কর্মকর্তা ও তালা থানার এস আই কামাল হোসেন। এসময় তিনি বিষয়টি গভীরভাবে তদন্ত করছেন বলেও জানান।

তালার খলিলনগরে বাড়ি বাড়ি গিয়ে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ
নজরুল ইসলাম,তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ
তালা উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেনের উদ্যোগে ও খলিলনগর ইউনিয়নের তত্বাবধায়নে বাড়ি বাড়ি গিয়ে সচেতনতা মুলক এডিস মশা নিধন ডেঙ্গু প্রতিরোধ ও পরিছন্নতা সম্পর্কিত সচেতনতামুলক কার্যক্রম ও লিফলেট বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১২টার সময় খলিলনগর বাজার,খলিলনগর গ্রামে ও খলিলনগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ে লিফলেট বিতরণ ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার,তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন,উপজেলা ভাইস চেয়ারম্যান ও তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমান,মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শীদা পারভীন পাঁপড়ী,ইউপি চেয়ারম্যান এসএম আজিজুর ইসলাম রাজু,তালা প্রেসক্লাবের সহ০সভাপতি নজরুল ইসরাম,সাংগঠনিক সম্পাদক সেলিম হায়দার,ইউপি সচীব জাহাঙ্গীর আলম, ইউপি সদস্য আবু-বক্কর সিদ্দীকি,প্রকাশ কুমার দালাল,লিয়াকত আলী গাজী,মোজাম্মেল আলী শেখ,ঝরণা বেগমসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রাইভেট ডিটেকটিভ/২০ আগস্ট ২০১৯/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর