October 10, 2024, 6:26 am

সংবাদ শিরোনাম
আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন

কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৪, আহত ১৪৫

কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৪, আহত ১৪৫

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

আফগানিস্তানের রাজধানী কাবুলের এক পুলিশ স্টেশনের বাইরে আত্মঘাতী বোমা বিস্ফোরণে কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন। হামলায় আহত হয়েছেন কমপক্ষে ১৪৫ জন। গত বুধবার সকাল ৯টার দিকে এই আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে।  তালেবান এই হামলার পর দায় স্বীকার করেছে। খবর রয়টার্সের।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে কাবুলের পশ্চিমে বোমা বিস্ফোরণের পর আশপাশে বিশাল ধোঁয়ার কুণ্ডলী দেখা যায়। বিস্ফোরণের ফলে আশপাশের দোকানগুলোর জানালাগুলোও ভেঙে যায়। আফগানিস্তানের উপ-স্বরাষ্ট্র মন্ত্রী খোশাল সাদাত জানান, পুলিশ স্টেশনটির বাইরের এক চেকপয়েন্টে একটি গাড়ি থামলে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে চারজন পুলিশ রয়েছে। আহতদের মধ্যে ৯২ জন বেসামরিক নাগরিক। তাদের মধ্যে নারী ও শিশুরাও আছে। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে। দেশটিতে আগামি ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠেয় নির্বাচনের আগে যুক্তরাষ্ট্র ও তালেবান একটি শান্তি চুক্তি করতে চাচ্ছে। এর মধ্যেই দেশজুড়ে সহিংসতা ছড়িয়ে পড়েছে।

জাতিসংঘের মতে, গত জুলাই মাসে দেশটি সংঘাতের কারণে দেড় হাজারের বেশি বেসামরিক নাগরিক হতাহতের শিকার হয়েছেন। ২০১৭ সালের মে মাসের পর এই মাসেই সবচেয়ে বেশি মানুষ হতাহতের শিকার হয়েছেন।

Share Button

     এ জাতীয় আরো খবর