June 21, 2024, 12:42 am

সংবাদ শিরোনাম
সিসিটিভির আওতায় উলিপুরঃ সম্মানিত নাগরিকদের নিরাপত্তায় পুলিশের এই প্রচেষ্টা সরিষাবাড়ীতে ৪ হাজার ব্যক্তির মাঝে এমপির চাল বিতরণ চিলমারীতে পৈ‌ত্রিক সম্প‌তি নি‌য়ে বি‌রো‌ধের জের ধ‌রে প্রায় ১৪ বছরের পুরোনো কবর ভেঙে ফেলার অভিযোগ গাজীপুর কালিয়াকৈর চান্দ্রায় ঈদ যাত্রার যাত্রীদের দুর্ভোগ কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে বোতলনোজ প্রজাতির মৃত ডলফিন উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গান কমান্ডার গ্রেফতার ফরিদপুরের নগরকান্দার চাঞ্চল্যকর “ক্লুলেস ডাকাতি” ঘটনার মূলহোতা দুর্ধর্ষ ডাকাত সর্দার রবিজুল শেখ’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ রংপুরের পীরগঞ্জে ইয়াবা, জুয়ারী,ও ওয়ারেন্টের আসামী সহ ৮জনকে আটক করে পীরগঞ্জ থানা পুলিশ ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা মূলক আলোচনা সভা জৈন্তাপুরে চিকনাগুল বাজারে অবৈধ পশুর হাট, সরকার হারাচ্ছে কোটি টাকার রাজস্ব

সারিয়াকান্দিতে উপজেলা প্রশাসনের উদ্যোগে মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান

এস কে সাহা,সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃ
 “নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি ” এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় বগুড়ার সারিয়াকান্দিতে মশক নিধন ও পরিচ্ছন্নতা উপলক্ষে র‌্যালী ও পরিচ্ছন্নতা অভিযান পালন করা হয়েছে। এছাড়াও জনসাধারণের মাঝে ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করা হয়।
গত মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালী শেষে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। পরে এক আলোচনা সভা হয়। সভায় বক্তব্যে রাখেন‌, সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ । তিনি বলেন, ডেঙ্গু মোকাবেলায় সরকার দায়িত্বশীল ভূমিকা পালন করছে। তিনি আরো বলেন, বাসা বাড়িসহ যেখানেই তিন দিনের বেশি পানি জমে থাকবে সেখানেই ডেঙ্গু মশা বংশবিস্তার করতে পারে। বাসা, বাড়ি ও আঙিনা পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। অপ্রয়োজনীয় পরিত্যক্ত পানির পাত্র ধ্বংস অথবা উল্টে রাখতে হবে যাতে পানি না জমে। তাহলে এডিস মশা আর বাসা তৈরি করতে পারবে না।এ সময় আরো উপস্থিত ছিলেন,  উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল হালিম, প্রকৌশলী লিয়াকত আলী, পরিবার পরিকল্পনা অফিসার এনামুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারোয়ার হোসেন, মৎস্য কর্মকর্তা গোলাম মোর্শেদ, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোহাম্মদ হাসেম আলীসহ সাংবাদিক বৃন্দ।
প্রাইভেট ডিটেকটিভ/০৭ আগস্ট ২০১৯/ইকবাল
Share Button

     এ জাতীয় আরো খবর